১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাকিস্তানে পাচার হয়ে যাওয়া মহিলাকে দেশে ফেরালেন সাংসদ সানি দেওল

Published by: Sandipta Bhanja |    Posted: July 30, 2019 4:30 pm|    Updated: July 30, 2019 4:30 pm

Sunny Deol rescues woman sold as slave in Pakistan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  পাকিস্তানে পাচার হয়ে গিয়েছিলেন এক ভারতীয় মহিলা। তাঁকে দেশে ফেরাতে কোমর বাঁধলেন খোদ বিজেপি সাংসদ সানি দেওল। ঘটনা কানে আসার পরই সেই মহিলাকে দেশে ফেরাতে তৎপর হয়ে ওঠেন তিনি। সানির উদ্যোগে এযাত্রায় বেঁচেও যান সেই ভারতীয় মহিলা। শুনতে অনেকটা সিনেমার কাহিনির মতো শোনালেও বাস্তবে এমনটাই ঘটেছে। সিনেমার অভিনেতার মতোই দেশের মহিলার মান বাঁচাতে তৎপর হন সানি। কী ঘটল তারপর?

[আরও পড়ুন: অন্তঃসত্ত্বা অনুষ্কা! মুখ খুললেন ভারতীয় ক্রিকেট দলের ‘ফার্স্ট লেডি’]

প্রসঙ্গত, রাজনীতিতে যোগ দেওয়ার পর থেকেই একাধিকবার শিরোনামে এসেছেন সানি দেওল। তবে বেশিরভাগই বিতর্কের পড়ে। কিন্তু এবার এই নবনির্বাচিত বিজেপি সাংসদের কাজ নজর কেড়েছে নেটিজেন তথা দেশবাসীর। এক বেসরকারী পর্যটন সংস্থার কর্মীর ফাঁদে পড়ে পাকিস্তানে পাচার হয়ে যাওয়া মহিলাকে দেশে ফেরান তিনি। তবে, সানির মধ্যস্থতায় এযাত্রায় বেঁচে যান সেই ভারতীয় মহিলা। বছর ৪৫-এর ওই মহিলার নাম বীণা বেদি। বীণা অনেকদিন থেকেই নিজের কর্মসংস্থানের আশায় দুয়ারে দুয়ারে ফিরছিলেন। আর ঠিক সেই সুযোগকেই কাজে লাগিয়েছেন পেশায় ট্রাভেল এজেন্ট ওই ব্যক্তি। মাসিক মোটা বেতনের প্রলোভন দেখিয়ে তাঁকে পাকিস্তানের এক ব্যক্তির হাতে তুলে দেওয়ার ছক কষেছিলেন। সেইমতো কাজও সেরেছেন। সূত্রের খবর, মাসিক ৩০ হাজার টাকা বেতনে ঘরকন্নার কাজ করার লোভ দেখিয়ে বেসরকারী পর্যটন সংস্থার ওই কর্মী বীণা বেদিকে বিক্রি করে দেন। ঘটনা জানতে পেরেই পাঞ্জাবের গুরদাসপুরের বিজেপি সাংসদ ব্যক্তিগতভাবে যোগাযোগ করেন বিদেশমন্ত্রকের সঙ্গে। এবং তড়িঘড়ি এই বিষয়টিকে খতিয়ে দেখার অনুরোধ করেন। এরপরই বিদেশমন্ত্রকের তৎপরতায় শুক্রবার নিজের বাড়ি ফেরেন বীণা। অতঃপর পাকিস্তানে পাচার হয়ে যাওয়া ওই ভারতীয় নারীকে দেশে ফেরাতে সক্ষম হন ভারতীয় জনতা পার্টির সাংসদ সানি।

[আরও পড়ুন: সারদার ২৯ লক্ষ টাকা ফেরাতে চান, ইডি-কে চিঠি শতাব্দীর]

এই কাজে সানিকে দুটো স্বেচ্ছাসেবী সংস্থা সাহায্য করেছিল। তাদের মধ্যে একটি সংস্থা কুয়েতের। ছেলের এহেন কাজে যারপরনাই উচ্ছ্বসিত বাবা ধর্মেন্দ্র। বলিউডের প্রবীণ এই অভিনেতাই ছেলের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করে নিজের সোশ্যাল মিডিয়ায় পুরো ঘটনাটা তুলে ধরেন। উচ্ছ্বসিত বাবা ধর্মেন্দ্র সানির উদ্দেশে টুইটারে লেখেন, “চাকরি মনে করে এভাবেই সবসময়ে নিজের দায়িত্বপালন করে যেও। ভগবান তোমার মঙ্গল করুন।”

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে