৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রথম দিনই প্রায় ১০ কোটি দর্শক, হলে মুক্তি পেলে দু’হাজার কোটির ব্যবসা করত সুশান্তের ‘দিল বেচারা’

Published by: Sandipta Bhanja |    Posted: July 29, 2020 6:50 pm|    Updated: July 29, 2020 6:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির দিনেই ডিজনি প্লাস হটস্টারে প্রায় ১০ কোটি মানুষ একসঙ্গে দেখলেন ‘দিল বেচারা’ (Dil Bechara)। সিনেমা হলে মুক্তি পেলে এই ছবি যে দু’হাজার কোটির ব্যবসা করত প্রথম দিনেই, এমনই এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে সম্প্রতি।

‘দিল বেচারা’ সিনেমার ট্রেলার মুক্তির ২৪ ঘণ্টার মধ্যেই যেমন অ্যাভেঞ্জার্সদের পিছনে ফেলে দিয়ে সর্বকালের সেরা রেকর্ড গড়েছিল, এই সিনেমাও যে ওটিটি প্ল্যাটফর্মের ময়দানে এক নয়া ইনিংস গড়বে, এই ছবি মুক্তির পর অনেকেই সেই ভবিষ্যদ্বাণী করে ফেলেছিলেন। হলও তাই। IMDb’তে (Internet Movie Database) ইতিমধ্যেই সর্বকালের সেরা রেকর্ড গড়েছে সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) ‘দিল বেচারা’ । তাও আবার মুক্তির তিন ঘণ্টার মধ্যেই! উল্লেখ্য, শুধু ভারতীয় চলচ্চিত্রই নয়, হলিউড সিনেমার রেটিংয়ের রেকর্ডও কয়েক ঘণ্টার মধ্যেই ভেঙে চুরমার করে দিয়েছে এই ছবি। এবার এক সমীক্ষার রিপোর্ট বলছে, সিনেমা হলে মুক্তি পেলে ‘দিল বেচারা’ বক্স অফিসে ইতিহাস গড়ত প্রথম দিনেই ২০০০ কোটির ব্যবসা করে!

dil-bechara

 

উল্লেখ্য, সর্বভারতীয় এক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, বর্তমানে মাল্টিপ্লেক্স কিংবা সিনেমা হলে যেরকম টিকিটের দাম, সেই সংখ্যার সঙ্গে প্রথম দিনের দর্শক সংখ্যার সামানুপাতিক হিসেব কষলেই দেখা যাবে যে, ‘দিল বেচারা’ বক্স অফিসের প্রায় সব রেকর্ড ভেঙে দিত হলে মুক্তি পেলে। কারণ, ভারতীয় সিনেজগতে এখনও অবধি কোনও সিনেমা ‘ফার্স্ট ডে বক্স অফিস’ কালেকশনে ২০০০ কোটির গণ্ডী পেরতে পারেনি। তবে সুশান্তের শেষ ছবির উদাহরণ টানতে গিয়ে সমীক্ষায় একমাত্র ‘গেম অফ থ্রোনস’-এর নামই ধারেকাছে এসেছে। যদিও সংশ্লিষ্ট এই হলিউড সিরিজের একটা বিশাল সংখ্যক দর্শক আগে থেকেই তৈরি ছিল। তবে ‘দিল বেচারা’র ক্ষেত্রে তেমনটা নয়। একেবারে নতুন ছবি, তাও আবার সেরকম মার্কেটিং ছাড়াই যে এতটা ব্যবসা করতে পারবে, তা বোধহয় কেউ কল্পনাও করতে পারেননি!

[আরও পড়ুন: বিহারে নয়, সুশান্তের মৃত্যুর তদন্ত হোক মুম্বইতে, সুপ্রিম কোর্টের দ্বারস্থ রিয়া]

কিন্তু আক্ষেপ একটাই, সুশান্ত বেঁচে থাকতে এই রেকর্ড দেখে যেতে পারলেন না। ভাল কন্টেন্টের পিছনে তিনি সবসময়ে ছুটেছেন। তবে তাঁর পারফর্ম্যান্স নিয়ে মৃত্যুর আগে অবধি তেমন কথাই হয়নি! খুব একটা প্রচারের আলোও ছিল না। ভাল অভিনয়, ভাল কন্টেন্ট ভিত্তিক সিনেমা, কোনও কিছুই এর আগে সুশান্তের ছবির জন্য দর্শক টানতে পারেনি হলে। তবে মৃত্যুর পর মুখ ঘুড়িয়ে থাকা সেই দর্শকরাই আবার সুশান্তের ছবিমুখো হয়েছেন। এই ভালবাসাটা যথাসময়ে পেলে বোধহয় অত ক্ষত তৈরি হত না ছেলেটার মনে! অনেকেই এই প্রসঙ্গ উত্থাপন করেছেন।

প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি দেখতে গত শুক্রবার সন্ধেয় ওটিটি প্ল্যাটফর্মে এতটাই ভিড় জমিয়েছিলেন দর্শকেরা যে হটস্টার নাকি কিছু সময়ের জন্য ক্র্যাশও করে গিয়েছিল। বলিউড পরিচালক স্বয়ং হনসল মেহেতাও এই একই সমস্যায় ভুক্তভোগী হয়েছেন বলে জানিয়েছিলেন। অনুরাগীদের অনেকেই এই সিনেমা বড়পর্দায় দেখার ইচ্ছেপ্রকাশ করেছিলেন। কিন্তু ওই, করোনাই কাল! যার জেরে এই ছবির মুক্তি আর পিছতে চাননি পরিচালক মুকেশ ছাবড়া এবং নির্মাতারা।

[আরও পড়ুন: ভরতি নিচ্ছে না হাসপাতাল, মুমূর্ষু করোনা রোগীর চিকিৎসার ব্যবস্থা করলেন সাংসদ দেব]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement