BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

বিজ্ঞাপনে সুশান্তকে বিদ্রূপ করার অভিযোগ, নেটিজেনদের রোষানলে রণবীর সিং

Published by: Suparna Majumder |    Posted: November 19, 2020 12:10 pm|    Updated: November 19, 2020 5:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজ্ঞাপনে প্রয়াত সুশান্ত সিং রাজপুতকে (Sushant Singh Rajput) বিদ্রূপ করার অভিযোগে নেটদুনিয়ার একাংশের রোষানলে রণবীর সিং (Ranveer Sing)। বিংগো নাচোসের জন্য এই বিজ্ঞাপনটি করেছিলেন অভিনেতা। সোশ্যাল মিডিয়ায় সেটিকেও বয়কট (#BoycottBingo) করার ডাক দেওয়া হয়েছে।

কিছুদিন আগেই পরিচালক রোহিত শেট্টির (Rohit Shetty) সঙ্গে ‘সার্কাস’ ছবির শুটিং শুরু করেছেন অভিনেতা। শোনা গিয়েছে, শুটিংয়ের জন্য নাকি গোটা মেহবুব স্টুডিও বুক করেছেন পরিচালক। ১২ নভেম্বর রণবীরের অভিনয় করা বিজ্ঞাপনটি ইউটিউবে (Youtube) প্রকাশ করা হয়েছে। বিজ্ঞাপনে রণবীরের চরিত্রকে প্রশ্ন করা হচ্ছে, ভবিষ্যতে কী করতে চায়? তারই জবাব দিতে গিয়ে ‘প্যারাডক্সিক্যাল ফোটোন’ অর্থাৎ ফোটনের বৈপরীত্যর কথা বলা হয়। এদিকে সুশান্ত সিং রাজপুতের টুইটার হ্যান্ডেলের ক্যাপশনে আবার লেখা রয়েছে, ‘ফোটন ইন এ ডাবল-স্লিট’। সম্প্রতি এই বিষয়টি নেটদুনিয়ার একাংশের নজরে পড়ে। ফোটন সংক্রান্ত বিষয়ে মিল থাকার জেরেই শুরু হয়ে যায় ট্রোলিং। নেটিজেনদের একাংশের অভিযোগ, সুশান্তের টুইটারে ‘ফোটন’ সংক্রান্ত বিষয়ের উল্লেখ থাকাতেই ইচ্ছাকৃতভাবে এই বিষয়টি বিজ্ঞাপনের সংলাপে ব্যবহার করা হয়েছে প্রয়াত অভিনেতাকে বিদ্রূপ করার জন্য।

[আরও পড়ুন: টলিপাড়ায় ফের করোনার থাবা, এবার সংক্রমিত অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী]

অন্তরা নামে একজন তুলেছেন, কেন বলিউড সুশান্ত সিং রাজপুতের সম্মানহানি না করে কিছু করতে পারে না? তার উত্তরে ‘স্কাই ইজ দ্যা লিমিট’ নামের এক টুইটার হ্যান্ডেল  থেকে আবার কটাক্ষ করে লেখা হয়েছে, রণবীরের সাধারণ বুদ্ধিতে এই মুখস্থ করা শব্দগুলোর মানে বোঝা সম্ভব নয়। ভিডিওর ডিসলাইকের সংখ্যা এবং প্রতিক্রিয়ার অপশন দেওয়া নেই। সেই বিষয়টিও অনেকে তুলে ধরে ধরেছেন।

এবিষয়ে সংবাদ প্রতিদিনকে বিংগো প্রস্তুতকারক সংস্থা ITC-র পক্ষ থেকে জানানো হয়েছে,  বিঙ্গোর (Bingo) এই বিজ্ঞাপনে প্রয়াত অভিনেতার নাম জড়িয়ে সম্পূর্ণ মিথ্যে, ভূল, ও ক্ষতিকারক বার্তা ছড়ানো হচ্ছে। ইচ্ছাকৃতভাবে এই সমস্ত ভ্রান্তিকর বার্তা ছড়ানো হচ্ছে। সংস্থার পক্ষ থেকে এই ধরনের মিথ্যে পোস্টের ফাঁদে পা না দেওয়ার অনুরোধ জানানো হয়েছে। পাশাপাশি এও জানানো হয়েছে, বিজ্ঞাপনটি গতবছর অর্থাৎ ২০১৯ সালে শুটিং করা হয়েছিল। প্রোডাক্টের লঞ্চ দেরিতে হওয়ার কারণেই বিজ্ঞাপনটি দেরিতে প্রকাশ করা হয়েছে।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত সলমন খানের গাড়ির চালক ও দুই কর্মী, আইসোলেশনে বলিউড তারকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement