BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রথমবার সিনেমা হলে মুক্তি পেল ‘দিল বেচারা’, সুশান্তকে শ্রদ্ধার্ঘ্য নিউজিল্যান্ডের দর্শকদের

Published by: Sandipta Bhanja |    Posted: August 14, 2020 12:22 pm|    Updated: August 14, 2020 1:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) শেষ ছবি। অতঃপর এই ছবিকে ঘিরে দর্শকদের উন্মাদনা যে কিছু কম নয়, তা হলফ করে বলাই যায়। গত ২৪ জুলাই, মুক্তির দিনই ডিজনি প্লাস হটস্টারে প্রায় ১০ কোটি মানুষ একসঙ্গে দেখেছিলেন ‘দিল বেচারা’ (Dil Bechara)। সিনেমা হলে মুক্তি পেলে এই ছবি যে দু’হাজার কোটির ব্যবসা করত প্রথম দিনেই, সমীক্ষায় এমন এক চাঞ্চল্যকর তথ্যও উঠে এসেছিল। কিন্তু দর্শকদের একটাই আক্ষেপ- যে ছবিকে ঘিরে এত আবেগ, ইমোশন, যে ছবি সুশান্তের জীবনের গল্পই বলে, সেটা বড় পর্দায় দেখার সৌভাগ্য হল না! নেপথ্যের কারণ তো মারণ ভাইরাসের প্রকোপ। তবে এদেশে ‘দিল বেচারা’ সিনেমা হলে মুক্তি না পেলেও নিউজিল্যান্ডবাসী কিন্তু সুশান্তের শেষ ছবি বড় পর্দায় দেখার সুযোগ পেলেন। বিশ্বের প্রথম দেশ যেখানে সুশান্তের শেষ ছবি সিনেমা হলে মুক্তি পেল। শুধু তাই নয়, থিয়েটার হলেই মাথা নীচু করে নীরবতা পালনের মাধ্যমে অভিনেতাকে শ্রদ্ধা জানালেন।

গোটা বিশ্ব যখন মারণ ভাইরাস জ্বরে কাঁপছে, নিউজিল্যান্ড তখন করোনাকে জয় করে হাসিমুখে স্বাভাবিক জীবনযাপন শুরু করেছে। আর সেই সুবাদেই রেস্তরাঁ, শপিং মল, সিনেমা হল খোলায় আর কোনও বাধা নেই সেদেশে। গত একশো দিনে কোনও করোনা আক্রান্তের খবর না মিললেও সম্প্রতি সেখানে ৪জন কোভিড পজিটিভ ধরা পড়েছে। কিন্তু থেমে থাকেনি তারা। বরং এই মারণ ভাইরাসের প্রকোপ থেকে মুক্ত অন্যতম সুরক্ষিত দেশ। সেই সুবাদেই নিউজিল্যান্ডের ঝাঁ চকচকে থিয়েটারে রিলিজ করল সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’। সিনেমা শুরুর আগে দর্শকরা ৬০ সেকেন্ড নীরবতাও পালন করলেন প্রয়াত অভিনেতার উদ্দেশে।

[আরও পড়ুন: বেসরকারি হাসপাতাল নিয়ে রুদ্রনীলের ‘রক্তচোষা’ মন্তব্যে শঙ্কিত চিকিৎসকমহল! জবাব দিলেন অভিনেতা]

অকল্যান্ডের হোয়েটস সিনেমা হলে ‘দিল বেচারা’র প্রিমিয়ারের আয়োজন করেছিল রেডিও তারানা নামে নিউজিল্যান্ডের এক জনপ্রিয় হিন্দি রেডিও চ্যানেল। শোয়ে উপস্থিত ছিলেন তারানার প্রধান জিলেশ দেশাই। জিলেশ বলেন, “আপনারা যখন এই সিনেমা দেখতে বাড়ির বাইরে বেরিয়েছেন। তখন এই ছবি যে এখানে উপস্থিত আপনাদের সবার জন্য ভীষণ স্পেশ্যাল, তা হলফ করে বলাই যায়।” দর্শকদের তিনি এও মনে করিয়ে দেন যে, “একমাত্র তাঁরাই এখনও পর্যন্ত প্রথম দর্শক যাঁরা সুশান্তের এই সিনেমাটি বড় পর্দায় দেখার সুযোগ পেলেন।” সিনেমার শুরুতেই পর্দায় ভেসে ওঠে সুশান্ত সিং রাজপুতের জন্য প্রথম বিশ্ব শ্রদ্ধাঞ্জলি।

[আরও পড়ুন: দুষ্কৃতীদের হাতে আক্রান্ত গায়ক জুবিন গর্গ, তদন্তে নামল পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement