BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হিন্দু অভিনেত্রীরা অনুসরণ করুন জায়রাকে, হিন্দু মহাসভার সভাপতির মন্তব্যে বিতর্ক

Published by: Bishakha Pal |    Posted: July 2, 2019 8:35 pm|    Updated: July 2, 2019 8:35 pm

Swami Chakarapani urges Hindu actresses to follow Zaira Wasim

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দঙ্গল’ অভিনেত্রী জায়রা ওয়াসিমকে নিয়ে বিতর্ক ক্রমশ বাড়ছে। এবার অভিনেত্রীকে সমর্থন করে বিতর্ক আরও উসকে দিলেন হিন্দু মহাসভার সভাপতি স্বামী চক্রপানি। জায়রার সিদ্ধান্তের প্রশংসা করে তিনি সোশ্যাল মিডিয়ায় লেখেন, হিন্দু অভিনেত্রীদেরও তাঁর পথ অনুসরণ করা উচিত। জায়রাই তাঁদের অনুপ্রেরণা হোক। 

একটি বিবৃতিতে কিছুদিন আগে জায়রা লিখেছিলেন, বলিউডে তাঁর পাঁচবছর পূর্ণ হল। ‘দঙ্গল’ ছবি দিয়ে বলিউডে পা রেখেই দর্শকদের মন জয় করেছিলেন। আমির খানের সঙ্গে দ্বিতীয়বার জুটি বেঁধে উপহার দিয়েছিলেন ‘সিক্রেট সুপারস্টার’। শান্ত, সৌম্য, মিষ্টি, শিশুসুলভ হাসিতে বলিপাড়ার অনেকেরই প্রিয়পাত্রী হয়ে উঠেছিলেন এই কাশ্মীরি কন্যা। দুটো ছবিতেই বাগিয়ে নিয়েছিলেন জাতীয় পুরস্কার। ‘দ্য স্কাই ইজ পিংক’ ছবিতে ফারহান আখতার এবং প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের সঙ্গে স্ক্রিন ভাগ করে নিতে দেখা যাবে তাঁকে।

[ আরও পড়ুন: নুসরতের সম্প্রীতি বার্তায় মুগ্ধ ইসকন, মৌলবাদীদের ফতোয়া উড়িয়ে থাকছেন রথযাত্রায় ]

জায়রার এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন দঙ্গল পরিচালক নীতেশ তিওয়ারি। তিনি বলেন, “বিষয়টা জানার পর হতভম্ব হয়ে গিয়েছিলাম। এটা একেবারেই প্রত্যাশিত ছিল না। তবে ওর জীবন, ওর সিদ্ধান্ত নেওয়ার পূর্ণ অধিকার রয়েছে। কিন্তু নিঃসন্দেহে ইন্ডাস্ট্রি একজন ভাল অভিনেত্রীকে হারাল।” জায়রার সিদ্ধান্তকে সমর্থন করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাও। এছাড়া শিবসেনা নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদী বলেছেন, জায়রা যে ইন্ডাস্ট্রি থেকে বিদায় নিচ্ছেন, তা তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত। একে শ্রদ্ধা করা উচিত। কিন্তু দুঃখের বিষয় তাঁর ধর্মীয় বিশ্বাসে আঘাত লাগার জন্য তাঁকে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে।

কিন্তু বছর আঠেরোর অভিনেত্রীর অভিনয় ছাড়ার কারণটা কিছুতেই মেনে নিতে পারছেন না লেখিকা তসলিমা। বেশ কয়েকটি টুইট করে জায়রাকে পুরুষতান্ত্রিক সমাজের বিরুদ্ধে লড়াইয়ের বার্তা দিয়েছেন তিনি। জায়রা যেভাবে বলিউড থেকে সরে দাঁড়ালেন, তা খুব একটা ভাল লাগেনি অভিনেত্রী রবিনা টন্ডনেরও। তাঁর মতে, জায়রা এমন সিদ্ধান্ত নিতেই পারেন। কিন্তু অভিনয় ছাড়ার জন্য কাউকে দায়ী করা উচিত হয়নি। আরও বিনম্রভাবে বিদায় নিতে পারতেন তিনি।

[ আরও পড়ুন: বিদেশেও প্রশংসিত ‘আর্টিকল ১৫’, লন্ডনে পুরস্কৃত আয়ুষ্মানের ছবি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে