১২ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২৬ মে ২০২০ 

Advertisement

গুরুদ্বারে যৌন হেনস্তার শিকার তাপসী, ভিড়ের মধ্যে অশ্লীলভাবে অভিনেত্রীকে স্পর্শ

Published by: Sandipta Bhanja |    Posted: January 30, 2020 2:10 pm|    Updated: January 30, 2020 3:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরুপূর্ণিমার দিন পরিবারের সদস্যদের সঙ্গে গুরুদ্বারে গিয়েছিলেন। সেখানেই ভিড়ের মধ্যে যৌন হেনস্তার শিকার হন অভিনেত্রী তাপসী পান্নু। পিঠের দিক থেকে অশ্লীলভাবে স্পর্শ করা হয় তাঁকে। তবে চুপ করে থাকেননি অভিনেত্রী। পালটা শিক্ষাও দিয়ে এসেছেন। যাতে ভবিষ্যতে আর কাউকে আপত্তিকরভাবে স্পর্শ করার আগে দু’বার ভাবেন যৌন হেনস্তাকারী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের ভয়াবহ অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন অভিনেত্রী তাপসী পান্নু। ঠিক কী হয়েছিল? গুরুপূর্ণিমা হওয়ায় অন্যান্য দিনের তুলনায় একটু বেশিই ভিড় ছিল গুরুদ্বারে। অতঃপর পুণ্যার্থীদের একে অপেরর সঙ্গে ধাক্কাধাক্কি হচ্ছিল। বিশেষ করে, গুরুদ্বারের লঙর খানার ভিড় সামাল দেওয়া যাচ্ছিল না। প্রসাদ বিতরণের জায়গায় যেন তিলধারণের জায়গা পাওয়াও দায় হয়ে দাঁড়িয়েছিল। তাপসীও অন্যান্য পূণ্যার্থীদের সঙ্গে খাবারের স্টলের সামনে দাঁড়িয়েছিলেন। হঠাৎ অনুভব করেন পিছন থেকে কেউ তাঁকে অশ্লীলভাবে স্পর্শ করছে। প্রথমটায় ভিড়ের জন্য পাত্তা দেননি। কিন্তু বার তিন চারেক হওয়ার পর তাপসী বুঝতে পারেন যে ইচ্ছাকৃত সেই কাজ করা হচ্ছে। বুঝতে পেরেই আর চুপ করে থাকতে পারেননি অভিনেত্রী। পিছন ঘুরে উচিত শিক্ষা দিয়েছিলেন যৌন হেনস্তাকারীকে। জানিয়েছেন অভিনেত্রী নিজেই।

[আরও পড়ুন: প্রথম ঝলকেই ‘গোল’! স্বর্ণযুগের ‘ময়দান’ কাঁপানো কোচের ভূমিকায় অজয়ের অবতরণ ]

কী করেছিলেন তাপসী? পিছন ঘুরে ওই ভিড়ের মধ্যেই রীতিমতো হেনস্তাকারীর আঙুল মুচড়ে দিয়েছিলেন। যাতে ভবিষ্যতে এরকম কাজ না করতে পারে ওই ব্যক্তি। এই ঘটনা যদিও এখনকার নয়। অতীতে যৌন হেনস্তার শিকার হয়েছিলেন অভিনেত্রী। কিন্তু এতদিন পর তা নিয়ে মুখ খুললেন। বর্তমানে আম আদমি থেকে তারকা, রোজকার জীবনে অনেককেই এভাবে হেনস্তা হতে হয়। কেউ মুখ খোলেন। প্রতিবাদ করেন। আবার কেউ বা অতীতের অন্ধকারেই লুকিয়ে রাখেন সেই ভয়াবহ অভিজ্ঞতার কথা। তবে তারকারা কিন্তু যৌন হেনস্তা নিয়ে বর্তমানে বেশ সরব হয়েছেন। নিজেদের অতীত অভিজ্ঞতার কথা শেয়ার করে বারবার অনুরাগীদের বলতে চেয়েছেন, এরকম ঘৃণ্য ঘটনা আপনাদের সঙ্গে হলেও দয়া করে চুপ করে থাকবেন না। প্রতিবাদ করুন। প্রতিবাদই একমাত্র পথ এদের মতো নির্লজ্জদের শিক্ষা দেওয়ার জন্য। তাপসী পান্নুও তাই করেছেন।

[আরও পড়ুন: জাতীয় সড়কে দুর্ঘটনার কবলে অভিনেতা অঙ্কুশ, পুলিশের বিরুদ্ধে দায় এড়ানোর অভিযোগ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement