Advertisement
Advertisement
The Kerala Story

‘কেরল সন্ত্রাসের আঁতুরঘর..’, বিতর্কের মাঝেই বিস্ফোরক ‘দ্য কেরালা স্টোরি’ প্রযোজক

'সিংঘম-এ হিন্দু ভিলেন, শোলে-র খলনায়ক গব্বর সিং..', বিতর্ককে উসকে দিয়ে আর কী বললেন বিপুল শাহ?

The Kerala Story Producer Vipul Shah says Kerala is terror network hub| Sangbad Pratidin
Published by: Sandipta Bhanja
  • Posted:May 17, 2023 8:04 pm
  • Updated:May 17, 2023 8:04 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্ককে সঙ্গে নিয়েই বক্সঅফিসে প্রায় দেড়শো কোটির দুয়ারে ‘দ্য কেরালা স্টোরি’। ‘প্রোপাগান্ডা ছবি’র তকমা সাঁটলেও নির্ভীক সিনেমার পরিচালক সুদীপ্ত সেন ও প্রযোজক বিপুল শাহ। রাজনৈতিক ময়দানেও বিতর্কের অন্ত নেই এই সিনেমা নিয়ে। দেশজুড়ে এই ছবি নিয়ে যখন চর্চা তুঙ্গে, ঠিক সেই সময়েই বিতর্কের যজ্ঞে ঘৃতাহূতি করলেন ‘দ্য কেরালা স্টোরি’ প্রযোজক বিপুল শাহ।

সমালোচকদের দাবি, এই ছবি মুসলিম বিরোধী। শুধু তাই নয়, ‘দ্য কেরালা স্টোরি’কে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরোধী একটি ছবি বলেও তোপ দেগেছেন রাজনীতি থেকে সিনেদুনিয়ার একাংশ। যার জেরে দেশের একাধিক রাজ্যের প্রেক্ষাগৃহে নিষিদ্ধ হয়েছে এই ছবি। বাংলাতেও তার অন্যথা হয়নি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের হলগুলিতে সাফ নিষেধাজ্ঞা জারি করেছেন, ‘দ্য কেরালা স্টোরি’ যেন না দেখানো হয়। এত্তসব বিতর্কের মাঝেই ঝাঁজালো কথা শোনালেন ছবির প্রযোজক।

Advertisement

[আরও পড়ুন: ‘দেশদ্রোহীদের সমালোচনা করে রাতারাতি ৪০ কোটির কাজ হারিয়েছি’, ‘মাথায় বাজ’ কঙ্গনার!]

Advertisement

বিপুল শাহের মন্তব্য, “কেরল যেমন সুন্দর, তেমনই তার ভয়ংকর রূপও রয়েছে। এই রাজ্য়ের গোটা একটা অংশ পুরো সন্ত্রাসের আঁতুড়ঘর। বিশেষ করে মালাপ্পুরম, কাসারাগড, কোজিকোড়ে, ম্যাঙ্গালুরু এই জায়গাগুলো।” তাঁর কথায়, “বিনা কারণে ‘দ্য কেরালা স্টোরি’কে আক্রমণ করা হচ্ছে। ‘শোলে’-তেও তো গব্বর সিং খলনায়ক, তার মানে তো এই নয় যে রমেশ সিপ্পি গোটা সিং সম্প্রদায়কেই অপমান করেছেন। ‘সিংঘম’-এও হিন্দু ভিলেন রয়েছে। তার মানে হিন্দু মাত্রই খারাপ নয়। তাহলে আমাদের ক্ষেত্রে এহেন পক্ষপাতদুষ্ট মন্তব্য কেন?” প্রশ্ন তুলেছেন সিনেমার প্রযোজক।

হিন্দু নারীদের ইসলামে ধর্মান্তরিত করে কীভাবে সন্ত্রাসবাদী কার্যকলাপের জন্য দেশের বাইরে পাচার করা হয়, আদা শর্মা অভিনীত ‘দ্য কেরালা স্টোরি’ সেই রূঢ় চিত্রকেই ফুটিয়ে তুলেছে। সিনেমার গল্প অনুযায়ী, কেরল থেকে প্রায় ৩২ হাজার মহিলাকে ইসলামিক দেশগুলিতে পাচার করা হয়েছে সন্ত্রাস কৌশল শেখানোর উদ্দেশে। যে পরিসংখ্যান নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছে দেশের রাজনৈতিক মহলের একাংশ। এবার সেই প্রেক্ষিতেই প্রযোজকের মন্তব্য, “ওই ৩২ হাজার মহিলার করুণ গল্প আমরা সিনেমার ৩ নারীর মধ্য দিয়ে দেখিয়েছি।” তবে বিতর্ক আর নিষেধাজ্ঞা জারির মাঝেও মাত্র ১২ দিনে ১৫০ কোটি টাকা আয় করে ফেলেছে আদা শর্মার সিনেমা।

[আরও পড়ুন: কান চলচ্চিত্র উৎসবে টানা ৭ মিনিটের হাততালি, কেঁদে ফেললেন অভিনেতা জনি ডেপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ