BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

ধর্ষণের মামলায় আদালতে মুখোমুখি অক্ষয় ও রিচা

Published by: Bishakha Pal |    Posted: August 9, 2019 9:39 pm|    Updated: August 9, 2019 9:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষণের মতো ঘটনা আজ ভারতে খুব সাধারণ একটা বিষয় হয়ে দাঁড়িয়েছে। মাত্র ২০ মিনিটের ব্যবধানে মেয়েরা ধর্ষিতা হয় এদেশে। অভিনেত্রী রিচা চাড্ডা ও অভিনেতা অক্ষয় খান্না এই নিয়েই আদালতে মুখোমুখি। একে অপরের বিপরীতে লড়ছেন তাঁরা। তবে বাস্তবে নয়। একটি ছবিতে তাঁদের দুই আইনজীবীর ভূমিকায় দেখা যাবে। ছবির নাম ‘সেকশন ৩৭৫’।

নির্ভয়ার মতো ঘটনা যে দেশে ঘটেছে, যে দেশ এখন উন্নাওয়ের মতো ঘটনা নিয়ে এখন উত্তপ্ত, সেই দেশে ধর্ষণের মতো বিষয় নিয়ে সিনেমা স্বাভাবিকভাবেই সাহসিকতার পরিচয়। তার উপর উন্নাও কাণ্ড নিয়ে এখন দেশে তোলপাড় চলছে। মামলার জল গড়িয়েছে সুপ্রিম কোর্ট পর্যন্ত। অভিযুক্ত বিধায়ককে বহিষ্কার করেছে রাজনৈতিক দল। এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে ‘সেকশন ৩৭৫’ এর মতো ছবি যেন দেশের বর্তমান পরিস্থিতিরই প্রতিচ্ছ্ববি।

[ আরও পড়ুন: জাতীয় মঞ্চে ফের সেরা সৃজিতের ছবি, পুরস্কার পাচ্ছে ‘এক যে ছিল রাজা’ ]

ছবির টিজার শুরু হয়েছে রিচা চাড্ডাকে দিয়ে। তিনি বলছেন, প্রতি ২০ মিনিটে এদেশে ধর্ষিত হন মহিলারা। তাঁর বিরোধী আইনজীবী অক্ষয় খান্নার পালটা বক্তব্য, ১ লক্ষ মহিলার মধ্যে ১.৮ শতাংশ ধর্ষণের শিকার হন। রিচার আরও বক্তব্য ৭৫ শতাংশ ক্ষেত্রে দেখা যায় ধর্ষণে অভিযুক্তের কোনও শাস্তিই হয় না। তারা বেকসুর খালাস পেয়ে যায়। এরও বিরোধিতা করেন অক্ষয়। এভাবেই এগিয়েছে টিজার।

গোটা টিজারটাই কোর্টরুম ড্রামা। রিচা চাড্ডা আর অক্ষয় খান্নার বাদানুবাদ নিয়েই টিজার সাজানো হয়েছে। রিচা চাড্ডা ও অক্ষয় খান্না ছাড়াও ছবিতে অভিনয় করেছেন মীরা চোপড়া ও রাহুল ভাট। ছবিটি পরিচালনা করেছেন অজয় বহেল। এর আগে তিনি ‘বিএ পাশ’ ছবিটি পরিচালনা করেছিলেন। সেই ছবির থেকে এই ছবির বিষয় সম্পূর্ণ আলাদা। ‘সেকশন ৩৭৫’ ছবিটি প্রযোজনা করেছেন মঙ্গত পাঠক, অভিষেক পাটক ও SCIPL।

[ আরও পড়ুন: চুমু বিতর্কের জের, পাপনের গান ছবি থেকে বাদ দিলেন পরিচালক প্রতীম ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement