BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা রোগীদের ভাল রাখার উদ্যোগ, সেফ হোম ও কমিউনিটি কিচেন খুললেন নুসরত

Published by: Sayani Sen |    Posted: May 23, 2021 9:48 am|    Updated: May 23, 2021 4:14 pm

TMC MP Nusrat Jahan opens a safe home and community kitchen in covid situation ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা দেশ। কার্যত লকডাউনের পথে হেঁটে রোগ মোকাবিলার পথে হেঁটেছে রাজ্য প্রশাসন। প্রায় প্রতিদিনই উঠছে হাসপাতালে বেড এবং অক্সিজেনের আকালের অভিযোগ। এই পরিস্থিতিতে করোনা আক্রান্তদের ভাল রাখার উদ্যোগ অভিনেত্রী তথা সাংসদ নুসরত জাহানের। ভ্যাবলা পলিটেকনিক কলেজে সেফ হোম এবং কমিউনিটি কিচেন খুললেন তিনি।

কম উপসর্গযুক্ত করোনা রোগীরা নুসরত জাহানের (Nusrat Jahan) উদ্যোগে তৈরি ওই সেফ হোমে থাকতে পারবেন। হাসপাতালের বেড এবং অক্সিজেন নিয়ে যখন হাজারও অভিযোগ উঠছে তখন এই সেফ হোমের উদ্যোগ যথেষ্ট প্রশংসনীয়। এছাড়াও কোভিড আক্রান্ত এবং দুস্থ পরিবারের জন্য কমিউনিটি কিচেন চালু করা হয়েছে। সম্পূর্ণ বিনামূল্যে মিলবে খাবার। ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে একথা জানিয়েছেন খোদ তৃণমূলের তারকা সাংসদ। ওই সেফ হোম এবং কমিউনিটি কিচেনের পরিষেবা পাওয়ার জন্য ফোন নম্বরও শেয়ার করেছেন নুসরত।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Nusrat (@nusratchirps)

[আরও পড়ুন: হইচইয়ে আবার ‘মোহমায়া’র জাল, কেমন হল সিরিজের নতুন পর্ব গুলি? পড়ুন রিভিউ]

বসিরহাটের (Basirhat) তৃণমূল সাংসদের এহেন উদ্যোগকে নেটদুনিয়ায় কুর্নিশ জানিয়েছেন অনেকেই। করোনা কালে এই সেফ হোম এবং কমিউনিটি কিচেন খোলার ভাবনা সত্যিই যথেষ্ট ভাল বলেই জানিয়েছেন নেটিজেনদের একাংশ। তবে অনেকেই আবার তাঁর এই কাজের সমালোচনাতেও মুখর। সাংসদ হিসাবে নুসরত সাধারণ মানুষের জন্য তেমন কিছু করে উঠতে পারেননি বলেই দাবি তাঁদের। তবে এই প্রথমবার নয়। এর আগেও একাধিকবার নেটদুনিয়ায় সমালোচনার শিকার হতে হয়েছে তাঁকে। মুসলমান পরিবারের সন্তান হয়ে শাঁখা, পলা পরা হোক কিংবা সাহসী পোশাকে ফটোশুট করে বারবার নেটিজেনদের তীর্যক মন্তব্যের শিকার হন বসিরহাটের সাংসদ। প্রতিবারের মতো এবারও সমালোচনায় কান দিতে নারাজ নুসরত। পরিবর্তে বসিরহাট বিধানসভার প্রতিটি কেন্দ্রে সেফ হোম তৈরির কথা ভাবছেন তিনি। স্থানীয় নেতৃত্ব এবং প্রশাসনের সহযোগিতা ছাড়া এই কাজ করা সম্ভব হত না বলেও জানিয়েছেন নুসরত। বর্তমান কঠিন পরিস্থিতিতে সকলকে কোভিডবিধি মেনে চলারও পরামর্শ দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: মায়ের মৃত্যুর শোকের মাঝেও মুর্শিদাবাদের ত্রাতা অরিজিৎ, দিলেন অক্সিজেন থেরাপি মেশিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement