২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

আমফান বিধ্বস্ত সুন্দরবনে টলিউডের কলাকুশলীরা, ঘোড়ামারা দ্বীপে পৌঁছে দিলেন ত্রাণসামগ্রী

Published by: Sandipta Bhanja |    Posted: May 31, 2020 9:27 pm|    Updated: May 31, 2020 9:27 pm

An Images

সুরজিৎ দেব, ডায়মন্ডহারবার: আমফানে ব্যাপক ক্ষতিগ্রস্ত দক্ষিণ চব্বিশ পরগনার সাগরদ্বীপের ঘোড়ামারা দ্বীপ। এখানকার বাসিন্দাদের ঝড়ের আগের রাতে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল মূল ভূখণ্ডে। ফলে প্রাণহানির মত দুঃখজনক ঘটনা ঘটেনি বটে, তবে তাদের ঘরবাড়ি, জীবন-জীবিকা সবকিছু তছনছ করে দিয়ে গিয়েছে আমফান। সর্বহারা সেই মানুষজনের কাছে রবিবার সুন্দরবন জেলা পুলিশের সহযোগিতায় ত্রাণ সামগ্রী পৌঁছে দিলেন টলিউড ইন্ডাস্ট্রির কলাকুশলীরা।

আমফানের রোষানলে পড়ে সব হারিয়েছেন ঘোড়ামারা দ্বীপের কয়েক হাজার মানুষ। তাঁদের জীবন-জীবিকা এখন অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছে। মাথার ওপর খড়ের ছাউনি, টালি ও অ্যাসবেষ্টরের চালটুকুও আর অবশিষ্ট নেই অনেকের। মরেছে গবাদি পশু। চাষের জমিতে নোনাজল ঢুকে পতিত হয়েছে একের পর এক জমি। এক কঠিন অবস্থার মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন ঘোড়ামারার বাসিন্দারা। রবিবার সেই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ালেন অভিনেতা সপ্তর্ষি মল্লিক, পরিচালক বিদুলা, প্রোডিউসার সানি ঘোষ রাই ও নীতেশ এবং ফ্যাশন ডিজাইনার অভিষেক রায় এবং শুচিস্মিতা।

[আরও পড়ুন: আমফান বিধ্বস্ত সুন্দরবন অঞ্চলের পাশে পার্ণো, ত্রাণ বিলি করছেন অভিনেত্রী]

ফিল্ম ইন্ডাস্ট্রির এই একঝাঁক কলাকুশলী এদিন ত্রাণসামগ্রী নিয়ে পৌছে যান প্রত্যন্ত ঘোড়ামারা দ্বীপে। সঙ্গে ছিল সুন্দরবন জেলা পুলিশও। অসহায় মানুষজনদের হাতে তাঁরা তুলে দেন জামাকাপড়, খাদ্যশস্য, ত্রিপল এবং ওষুধপত্র। ছিলেন সাগর থানার অফিসার ইনচার্জও। ঘোড়ামারার বারোশো পরিবারের হাতে তাঁরা এই ত্রাণসামগ্রী তুলে দেন। দ্বীপের অসহায় মানুষ এই দুঃসময়ে তাঁদের পাশে দাঁড়ানোর জন্য ফিল্ম ইন্ডাস্ট্রির কলাকুশলীদের ধন্যবাদ জানাতে ভোলেননি। সুন্দরবন জেলা পুলিশও এই কাজের জন্য কলাকুশলীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে।

অন্যদিকে হুগলির চন্দননগরের স্বেচ্ছাসেবী সংস্থা বড়বাজার ইস্পাত সংঘ এদিনই ফ্রেজারগঞ্জ উপকূল থানার পুলিশের সহায়তায় আমফান বিধ্বস্ত ফ্রেজারগঞ্জ গ্রাম পঞ্চায়েতের ৪৫০ টি পরিবারের হাতে স্থানীয় প্রবর্তক আশ্রমের ত্রাণ বিলি কেন্দ্রে খাদ্যশস্য, জামাকাপড় ও ওষুধ তুলে দেয়।

[আরও পড়ুন: সোনম ওয়াংচুকের ‘বয়কট চিন’ উদ্যোগে শামিল বলিউড তারকারাও, টিকটক ছাড়লেন মিলিন্দ সোমন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement