১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সোনম ওয়াংচুকের ‘বয়কট চিন’ উদ্যোগে শামিল বলিউড তারকারাও, টিকটক ছাড়লেন মিলিন্দ সোমন

Published by: Sandipta Bhanja |    Posted: May 31, 2020 3:55 pm|    Updated: May 31, 2020 3:55 pm

After Milind Soman, many more stars joined Sonam's Boycott China trend

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত সীমান্তে চিনা ষড়যন্ত্র নিয়ে সম্প্রতি মুখ খুলেছিলেন লাদাখের শিক্ষক তথা সমাজসেবী সোনম ওয়াংচুক। যাঁর জীবনের উপর ভিত্তি করেই তৈরি হয়েছে ‘থ্রি ইডিয়টস’-এর ‘ব়্যাঞ্চো’ অর্থাৎ আমির খান অভিনীত চরিত্রটি। ম্যাগসেসাই পুরস্কৃত সেই ব্যক্তিই দিন কয়েক আগে জিন পিং সরকারের আগ্রাসননীতির পালটা দিতে দেশবাসীর উদ্দেশে চিনা দ্রব্য বয়কটের ডাক দিয়েছিলেন। বলেছিলেন, “ওদের অর্থনীতিতে সবার আগে মোক্ষম ঘা দেওয়া প্রয়োজন। চিনা অ্যাপও মোবাইল থেকে দূর করুন।” সেই সোনমের ডাকে সাড়া দিয়েই তারকাদের মধ্যে সবার প্রথম টিকটক থেকে বিদায় নিয়েছেন মিলিন্দ সোমন। তবে মিলিন্দের পাশাপাশি চিনা পণ্য বয়কট ইস্যুতে শামিল হয়েছেন একাধিক বলিউড তারকাও।

মিলিন্দের তালিকাতেই নাম লিখিয়েছেন আরশাদ ওয়ারসি, রণবীর শোরে, কামিয়া পাঞ্জাবি, ‘ড্রিম গার্ল’ ছবির পরিচালক রাজ শান্ডিল্য, অতুল কসবেকার, মণীশ মুন্দ্রা-সহ অনেকে।

সোনমের ভিডিও টুইট করে মিলিন্দ জানিয়েছেন, “আমি টিকটক থেকে বিদায় নিলাম। চিনা দ্রব্য বয়কট করুন।” মিলিন্দকে ধন্যবাদ জানিয়ে সোনম পালটা লিখেছেন, “আশা করি, অন্যান্য বলিউড তারকারাও এই উদ্যোগে শামিল হবেন। স্বদেশের প্রতি ভালোবাসাই তো আসল, বাকিটা বুদ্ধিমানরা বুঝে যাবেন।”

আরশাদ ওয়ারসি বললেন, ”আমি সচেতনভাবেই চিনা দ্রব্যের ব্যবহার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। যেহেতু, আমরা যেসব জিনিস ব্যবহার করি, তার বেশিরভাগই চাইনিজ, তাই এই অভ্যেসটা থেকে পুরোপুরি বেরিয়ে আসতে হয়তো একটু সময় লাগবে, তবে আমি নিশ্চিত যে একদিন আমাদের দেশ সম্পূর্ণভাবে চিনা পণ্য মুক্ত হয়ে উঠবে। আপনাদের সকলেরই এই বিষয়ে উদ্যোগ নেওয়া উচিত।”

[আরও পড়ুন: নিজের স্যানিটাইজার ব্র্যান্ড এনেই মুম্বই পুলিশকে উপহার, সলমনকে ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী উদ্ধব]

টেলি অভিনেত্রী কামিয়া পাঞ্জাবি লিখেছেন, ”আমি আমার ফোনে এধরনের অ্যাপ কোনওদিনই ব্যবহারই করি না।” রণবির শোরেও সোনমকে সায় জানিয়েছেন।

[আরও পড়ুন: লকডাউনে ভারতে আটকে হলিউড অভিনেতা, কলা খেয়ে ভিখারির মতো দিন কাটাচ্ছেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে