Advertisement
Advertisement
পার্ণো মিত্র

আমফান বিধ্বস্ত সুন্দরবন অঞ্চলের পাশে পার্ণো, ত্রাণ বিলি করছেন অভিনেত্রী

ত্রিপল, চাল, ডাল, আলু-সহ অত্যাবশকীয় সামগ্রী দুস্থদের হাতে তুলে দিচ্ছেন অভিনেত্রী।

Parno Mitra extends helps towards Amfan effected Sundarban
Published by: Sandipta Bhanja
  • Posted:May 31, 2020 7:03 pm
  • Updated:May 15, 2021 11:19 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝড় চলে গিয়েছে ঠিকই, কিন্তু তাণ্ডবের প্রভাব এখনও ভুগছে বাংলার প্রান্তিক অঞ্চলের মানুষেরা। একে করোনা আবহ, উপরন্তু গোদের উপর বিষফোঁড়ার মতো সুপার সাইক্লোন আমফান। যে ঝড়ে কেউ মাথা গোজার ঠাঁই হারিয়ে এক টুকরো ত্রিপল-প্লাস্টিকের আশায় সাহায্যের জন্য অপেক্ষা করছেন। আবার কেউ বা খিদের জ্বালায় দিশাহীন। শুধু যে আজকের খিদে মেটানোর তাগিদে তাঁদের মাথায় হাত পড়েছে এমনটা নয়! বিশেষ করে ক্ষতিগ্রস্ত হয়েছে সুন্দরবন অঞ্চল। চিন্তার ভাঁজ পড়েছে অদূর ভবিষ্যতের কথা ভেবেও। নোনা জল ঢুকে নষ্ট হয়েছে ফসলি জমি। খাব কী? আবার দুর্যোগ এলে মাথা গুঁজব কোথায়? একরাশ চিন্তা নিয়ে অসহায় মুখেদের ভীড়। এই কঠিন পরিস্থিতিতেই আমফান বিধ্বস্ত সুন্দরবনের পাশে দাঁড়ালেন অভিনেত্রী পার্ণো মিত্র।

আমফানে তছনছ হয়ে যাওয়া সুন্দরবনকে পুনরায় গড়ে তোলার ডাক দিয়েছেন অভিনেত্রী তথা রাজনীতিক পার্ণো। ত্রিপল, শুকনো খাবার, চাল, ডাল, আলু-সহ আরও অত্যাবশকীয় সামগ্রী সুন্দরবনের বিভিন্ন গ্রামের মানুষদের হাতে তুলে দিয়েছেন পার্নো মিত্র। একটি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে পার্ণো এই কাজ শুরু করেছেন।

Advertisement

গতবছর বিজেপি শিবিরে যোগদান করেছেন। কিন্তু এই প্রান্তিক মানুষগুলোর পাশে দাঁড়িয়েছেন কোনও রাজনৈতিক স্বার্থে নয়, বরং মানবিকতার খাতিরে। দুস্থ মানুষগুলির জন্য তাঁর উদ্বেগ ইনস্টাগ্রামের একাধিক পোস্টেই ফুটে উঠেছে। পার্ণোর মন্তব্য, “এখনও অনেক মানুষ রয়েছেন, যাদের কাছে সাহায্য পোঁছয়নি। যতটা পারছেন, এই বার্তা পৌঁছে দিন সবার কাছে। বাংলাকে আবার গড়ে তুলুন।” প্রসঙ্গত, লকডাউনের মাঝেও বন্ধুদের নিয়ে যৌনকর্মী, রূপান্তরকামীদের মুখে খাবার তুলে দিতে দেখা গিয়েছে অভিনেত্রীকে। এবার সাহায্যের হাত বাড়ালেন আমফান বিধ্বস্ত সুন্দরবন অঞ্চলের দুস্থ মানুষের প্রতি।

Advertisement

[আরও পড়ুন: সোনম ওয়াংচুকের ‘বয়কট চিন’ উদ্যোগে শামিল বলিউড তারকারাও, টিকটক ছাড়লেন মিলিন্দ সোমন]

পার্ণোর কথায়, ২০২০ সাল মানুষকে সত্যিই অনেক কিছু শেখাচ্ছে। হাজারও ঝড়-ঝাপটার মধ্যে কীভাবে একে অপরের পাশে দাঁড়িয়ে বেঁচে থাকা যায়, সেই শিক্ষা যেমন দিয়েছে, তেমনই জাগিয়ে তুলেছে মানুষের সুপ্ত বিবেককেও। ৩০ এবং ৩১ মে সুন্দরবনের বেশকিছু অঞ্চলে ত্রাণ নিয়ে পৌঁছে গিয়েছিল পার্ণোর টিম।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Lesson learnt for 2020 !! #sunderbans #amphanrelief #savebengal #prayforbengal

A post shared by Queen P (@parnomittra) on

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Help us rebuild bengal ! #sunderbans #amphanrelief #savebengal Link in bio!

A post shared by Queen P (@parnomittra) on

[আরও পড়ুন: নিজের স্যানিটাইজার ব্র্যান্ড এনেই মুম্বই পুলিশকে উপহার, সলমনকে ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী উদ্ধব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ