BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৯  সোমবার ১৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ডিকশনারি’র লুক শেয়ার করে ফের মৌলবাদীদের কটাক্ষের শিকার তারকা-সাংসদ নুসরত জাহান

Published by: Sandipta Bhanja |    Posted: March 5, 2020 12:08 pm|    Updated: March 5, 2020 2:15 pm

Trinamool actress MP Nusrat Jahan shares her 'Dictionary' look

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি ব্রাত্য বসু পরিচালিত ‘ডিকশনারি’ ছবির শুটিংয়ের জন্য বোলপুর গিয়েছিলেন সাংসদ অভিনেত্রী নুসরত জাহান। বসন্তের ছোঁয়ায় নিজেকে রাঙিয়ে অবশেষে সেই সেট থেকেই শেয়ার করলেন তাঁর ‘ডিকশনারি’র লুক। পরনে পাটভাঙা লাল জামদানি। কপালে টিপ। সিঁদুরে রাঙানো সিঁথি। খোলা এলো চুল। যেন সদ্য বিয়ে সেরে নবপরিণীতা সাজে ধরা দিয়েছেন নুসরত। এভাবেই তাঁকে দেখা যাবে ব্রাত্যর ছবিতে। কিন্তু ওই! ‘পদবী’ এবং ‘সাজ’ সব গুলিয়ে মিলিয়ে দিয়েছে নেটিজেনদের! ফের নেটিজেনদের কটাক্ষ নুসরতকে লক্ষ্য করে, “আপনি না মুসলিম, হিন্দু বেশে কেন?” কেউ বা আবার ব্যঙ্গ করে লিখেছেন, “বাহ! মুসলমান মেয়েদেরও হিন্দু সাজে এত ভাল লাগে, জানতাম না তো!” 

নুসরত অবশ্য কোনও দিনই জাতপাতের কটাক্ষে কর্ণপাত করতে নারাজ। নিখিলকে বিয়ের পর থেকেই নানা কটূক্তি শুনেছেন। মুসলিম হয়ে হিন্দুকে বিয়ে করার জন্য ফতোয়ার হুমকি খেয়েছেন উলেমাদের কাছে। তবে বরাবরই হিন্দু-মুসলিম সম্প্রীতিতে বিশ্বাসী তিনি। ঠান্ডা মাথায় নম্র মন্তব্য করে এড়িয়ে গিয়েছেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। ফেরা যাক, নুসরতের নতুন ছবি ‘ডিকশনারি’ প্রসঙ্গে। 

‘অসুর’-এর পর ফের ব্রাত্যর ‘ডিকশনারি’র জন্য আবিরের সঙ্গে জুটি বাঁধলেন নুসরত। গল্পটা কীরকম? ‘স্বামী হওয়া’ এবং ‘বাবা হওয়া’ এই গল্প দুটিকে মিশিয়ে চিত্রানাট্য সাজিয়েছেন ব্রাত্য এবং উজ্জ্বল চট্টোপাধ্যায়। ছবিতে রয়েছেন আবীর চট্টোপাধ্যায়ও। টলিউডের দুই ডাকসাইটে তারকা যখন একফ্রেমে তখন এই ছবি নিয়ে আলাদাভাবে খানিক কৌতূহল তো উঁকি দেবেই। আবির চট্টোপাধ্যায় এবং পরমব্রত চট্টোপাধ্যায়। বিপরীতে নুসরত জাহান। প্রথম পর্বের শুটিং শুরু হয়েছে বোলপুরে। প্রসঙ্গত, ‘শাহজাহান রিজেন্সি’তে একসঙ্গে কাজ করেছেন আবির ও পরমব্রত। 

[আরও পড়ুন: ‘আমার স্বামীকে ওরা মেরেছে’, হাসপাতালের বিরুদ্ধে বিস্ফোরক তাপস পালের স্ত্রী]

লেখক বুদ্ধদেব গুহর দু’টি ছোটগল্প ‘স্বামী হওয়া’ এবং ‘বাবা হওয়া’ অবলম্বনে তৈরি হতে চলেছে ‘ডিকশনারি’। নেপথ্যে পরিচালক ব্রাত্য বসু। দীর্ঘ বছর দশেক পর ফের পরিচালকের আসনে তিনি। বাংলাদেশের খ্যাতনামা অভিনেতা মোশারফ করিমও রয়েছেন। প্রসঙ্গত, এই ছবিতে ব্রাত্যর স্ত্রী পৌলমী বসুও অভিনয় করছেন। আর পৌলমীর বিপরীতেই থাকছেন মোশারফ করিম। ছবির গল্পের একটি ট্র্যাকে দেখানো হবে আবির, পরম ও নুসরতকে। 

এক দম্পতির ভূমিকায় রয়েছেন আবির-নুসরত। পরে পরমব্রত অভিনীত চরিত্রের সঙ্গে নুসরতের চরিত্রটির একটি সম্পর্ক তৈরি হবে। সম্ভবত ‘স্বামী হওয়া’ গল্পটির ধাঁচেই এই অংশের চিত্রানাট্য সাজানো হয়েছে। অন্য ট্র্যাকে থাকছেন পৌলমী এবং মোশারফ করিমকে। কম পড়াশোনা জানা একটি লোক, যিনি কিনা পেশায় ব্যবসায়ী। নিজে সেভাবে পড়াশোনা না করতে পারলেও ছেলের পড়াশোনার জন্য কোনওরকম কসরত করতে বাকি রাখেন না তিনি (মোশারফ)। সেই  ‘ডিকশনারি’ ছবিতেই নুসরতকে কেমন লাগবে গৃহিণীর বেশে? তা ইনস্টাগ্রামে শেয়ার করলেন তৃণমূলের তারকা সাংসদ নিজেই।

[আরও পড়ুন: মহিলাদের আত্মরক্ষার পাঠ দেবে ‘শক্তি’, নয়া প্রকল্প সাংসদ মিমি চক্রবর্তীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে