১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চলে গেলেন বর্ষীয়ান অভিনেত্রী ও সঞ্চালক তাবাসুম, বয়স হয়েছিল ৭৮

Published by: Biswadip Dey |    Posted: November 19, 2022 7:13 pm|    Updated: November 19, 2022 7:39 pm

Veteran actor Tabassum dies due to cardiac arrest। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলে গেলেন বর্ষীয়ান অভিনেত্রী ও সঞ্চালক তাবাসুম (Tabassum)। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। মুম্বইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। রেডিওর অন্যতম জনপ্রিয় কণ্ঠের অধিকারী তাবাসুম গত শতাব্দীর চারের দশকে শিশুশিল্পী হিসেবে জনপ্রিয় হয়ে উঠেছিলেন। সেই সময় ‘বেবি তাবাসুম’ নামেই পরিচিত ছিলেন তিনি। বড় হওয়ার পর সিনেমার পাশাপাশি রেডিও ও পরবর্তী সময়ে দূরদর্শনের বিভিন্ন শোয়ে সঞ্চালক হিসেবেও জনপ্রিয় হয়ে ওঠেন তাবাসুম।

তাঁর ভাল নাম ছিল কিরণবালা সচদেব। ১৯৪৪ সালে বোম্বে (আজকের মুম্বই) শহরে জন্ম। মাত্র তিন বছর বয়সেই রুপোলি পর্দায় অভিনয়। তখনই নাম রাখা হয় ‘বেবি তাবাসুম’। শৈশবে নার্গিস ও মীনা কুমারীর চরিত্রগুলির ছোটবেলার মুখ থেকে দেশের প্রথম টক শো ‘ফুল খিলে হ্যায় গুলশন গুলশন’-এর সঞ্চালনা- শিল্পী তাবাসুমের যাত্রাপথ রীতিমতো দীর্ঘ।

[আরও পড়ুন: অতি সংকটজনক ঐন্দ্রিলা শর্মা, অভিনেত্রীর শারীরিক অবস্থা সম্পর্কে কী জানাল হাসপাতাল?]

বয়স বাড়লেও কাজের প্রতি ভালবাসা ছিল একই রকম। ২০০৬ সালে ‘পেয়ার কে দো নাম: এক রাধা, এক শ্যাম’ মেগা সিরিয়ালে অভিনয় করার সুবাদে দূরদর্শনের পর্দায় প্রত্যাবর্তন করেন তিনি। এমনকী, ইউটিউবেও ‘তাবাসুম টকিজ’ নামের একটি শো করতে দেখা গিয়েছে তাঁকে। অর্থাৎ রেডিও, সিনেমা, টেলিভিশন হয়ে ডিজিটাল মাধ্যমেও নিজের দক্ষতার পরিচয় দিয়ে গিয়েছেন তাবাসুম। 

তাবাসুমের সঙ্গে বিয়ে হয়েছিল বিজয় গোভিলের। বিজয় পর্দার ‘রাম’ অরুণ গোভিলের দাদা। শুক্রবার সন্ধ্যায় নিজের বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন শিল্পী। শনিবার তাঁর পরিবারের সদস্যরা এই প্রয়াণ সংবাদ সকলকে জানিয়েছেন। তাবাসুমের দুই নাতনি করিশমা গোভিল ও খুশি গোভিল সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন শিল্পীর পুরনো ছবি। আগামী ২১ নভেম্বর প্রয়াত তাবাসুমকে শ্রদ্ধা জানাতে একটি প্রার্থনাসভার আয়োজন করা হয়েছে।

[আরও পড়ুন: ‘মন কি বাত’ বন্ধ করুন, সাহস থাকলে মানুষের কথা শুনুন, মোদিকে চ্যালেঞ্জ রাহুলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে