৩০ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

গৌতম ব্রহ্ম:  বুধবারই শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে বাইপাসের এক বেসরকারি হাসপাতালে ভরতি হয়েছিলেন প্রবীন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ৭ সদস্যের এক মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছিল তাঁর চিকিৎসার জন্য। অভিনেতার শারীরিক পরিস্থিতির খবরে উদ্বিগ্ন হয়ে উঠেছিল সিনেমহল। তবে বৃহস্পতিবার সকাল হতেই মিলল সুখবর। ভাল আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। সেরেছেন প্রাতঃরাশও। চিকিৎসকদের কথায়, শ্বাসকষ্টের সমস্যা লাঘব হয়েছে অভিনেতার। তুলনামূলকভাবে কম অক্সিজেন প্রয়োজন পড়ছে। তবে আজই আইসিইউ থেকে ছাড়া পাচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়। আরও ১ দিন তাঁকে থাকতে হবে চিকিৎসকদের কড়া নজরে। অভিনেতার স্বাস্থ্যের খবর নিতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়েকে ফোন করেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: কেমন হল ২০১৯ লোকসভা নির্বাচন? তথ্যচিত্রে তুলে ধরবে ন্যাশনাল জিওগ্রাফি]

বুধবার সকাল সাড়ে ৯টা নাগাদ প্রবীণ অভিনেতার শারীরিক অবস্থার অবনতি দেখে তৎক্ষণাৎ তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তাঁর অবস্থা দেখে চিকিৎসকরা বিন্দুমাত্র দেরি করেননি। একেবারে আইসিইউতে ভরতি করে নেন। সূত্রের খবর, শ্বাসকষ্টের কারণেই সৌমিত্র চট্টোপাধ্যায়কে তড়িঘড়ি হাসপাতালে ভরতি করেন তাঁর মেয়ে। চিকিৎসকরা জানিয়েছিলেন, অভিনেতার পরিস্থিতি আপাতত স্থিতিশীল। চিন্তা করার মতো কোনও কারণ নেই। তবে একেবারে সংশয়মুক্তও হতে পারছিলেন না ডাক্তাররা। কারণ, একাধিক শারীরিক সমস্যায় কাবু হয়ে পড়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। চিকিৎসকদের কথায়, নিউমোনিয়ার সমস্যা রয়েছে। সোডিয়াম, পটাশিয়াম সংক্রান্ত সমস্যাও দেখা দিয়েছে। কাজেই একেবারে চিন্তামুক্ত হওয়ার কথা এখনই বলা যাচ্ছে না। উপরন্তু কিছুদিন থেকেই তাঁর পাইলসের সমস্যাটাও বেড়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: ভূস্বর্গের জটিল পরিস্থিতি এবার বড়পর্দায়, প্রকাশ্যে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পোস্টার]

অন্যদিকে, আজ স্বাধীনতা দিবস উপলক্ষে সৌমিত্র চট্টোপাধ্যায়ের এক নাটক মঞ্চস্থ হওয়ার কথা ছিল। কিন্তু তা বাতিল করা হয়েছে অভিনেতার শারীরিক পরিস্থিতির কথা মাথায় রেখে। বৃহস্পতিবারের এই নাটকের অবশ্য অন্যরকম গুরুত্ব ছিল প্রবীণ সৌমিত্র চট্টোপাধ্যায়ের কাছে। কারণ, এদিনই তাঁর ৯৫তম নাটক মঞ্চস্থ হওয়ার কথা ছিল। তবে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী হাসপাতাল থেকে ছাড়া পেলেও আপাতত তাঁকে বাড়িতেই বিশ্রাম নিতে হবে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের দ্রুত আরোগ্য কামনায় ভক্তমহল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং