BREAKING NEWS

৩২ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০ 

Advertisement

দর্শকদের মনে দাগ কাটতে পারল ‘বেতাল’? ওয়েব সিরিজ নিয়ে চুলচেরা বিশ্লেষণ নেটদুনিয়ায়

Published by: Bishakha Pal |    Posted: May 27, 2020 8:01 pm|    Updated: May 27, 2020 9:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের জেরে ঘরবন্দি সাধারণ মানুষ। ঘরের কাজ সামলে হাতে সময়ের অভাব নেই। ফলে চাহিদা বেড়েছে ওয়েব সিরিজগুলির। অবসর সময়ে এগুলোই বর্তমান পরিস্থিতিতে আনন্দ দিচ্ছে মানুষকে। দর্শকের কথা মাথায় রেখে এই সময় একাধিক নতুন ওয়েব সিরিজ আনছে ওয়েব প্ল্যাটফর্মগুলিও। তারই মধ্যে অন্যতম হল ‘বেতাল’। নেটফ্লিক্সের এই ওয়েব সিরিজটি ভৌতিক ঘরানার। সিরিজের ট্রেলার দেখে ‘ঘাউল’-এর সঙ্গেও অনেকে এর তুলনা করতে শুরু করেছিলেন। কিন্তু মুক্তির পর কী বলছে দর্শকরা? কেমন হয়েছে ‘বেতাল’?

ভৌতিক ঘরানার এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন বিনীত কুমার, অহনা কুমার, জিতেন্দ্র যোশি ও সুচিত্রা পিল্লাই। প্রাচীন ভারতের উপকথা ‘বেতাল’-এর উপর ভিত্তি করে এর চিত্রনাট্য লেখা হয়েছে। মূলত জম্বির গল্প ‘বেতাল’। গল্পের দেখানো হয়েছে এক গ্রামের শেষ প্রান্তে পাহাড়ের উপর রয়েছে বেতালের বাস। গ্রামবাসীরা তেমনই বিশ্বাস করে। বেতাল জাগলেই ধ্বংস হয়ে যাবে জগৎ। কিন্তু সভ্য জগতের লোকেরা জাগিয়ে দেয় বেতালকে। শুরু হয় হত্যালীলা।

[ আরও পড়ুন: দান করা প্লাজমায় সুস্থ হয়েছেন করোনা রোগী, সুখবর দিলেন জোয়া মোরানি ]

সোশ্যাল মিডিয়ায় এখন ট্রেন্ডিং এই ওয়েব সিরিজ। কেমন হয়েছে এটি, কোনদিকে খামতি রয়েছে, কতটাই ভয়ের হয়েছে, এসব নিয়েই চলছে চর্চা। অনেকের মতে, ‘বেতাল’-এর বিশেষত্ব হল এটি গড়পড়তা ভৌতিক গল্পের মতো নয়। অনেকাংশেই এটি আর পাঁচটা ভূতের গল্পের থেকে আলাদা। সেই কারণেই ‘বেতাল’ দেখতে বিরক্ত লাগে না একেবারেই। কারওর মতে, ভারত হরর-জ্যঁরে অনেক উন্নতি করছে। ‘বেতাল’ তার প্রমাণ। ‘টুম্বাদ’-এর মতো মাস্টারপিসকেও টক্কর দেওয়ার ক্ষমতা রাখে ‘বেতাল’। কেউ আবার এর সিনেমাটোগ্রাফির ভূয়সী প্রশংসা করেছেন। যদিও শুধু যে নেটদুনিয়ায় প্রশংসিত হয়েছে ‘বেতাল’, এমনটা নয়। অনেকে একে তুলোধোনাও করেছেন। বলেছেন, ‘মুডটাই চটকে দিল’। কেউ আবার বলেছেন, ‘আর যেখানেই অর্থের অপচয় করো, এখানে নয়।’ আবার কারও মতে, সূচনাটা অসাধারণ করেছিল ‘বেতাল’। কিন্তু শেষে গিয়ে খেই হারিয়ে ফেলে। ভালমন্দেয় মিশিয়ে নেটিজেনদের থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে ‘বেতাল’। তবে আপনি চাইলে একবার দেখে নিতেই পারেন।

[ আরও পড়ুন: হোম কোয়ারেন্টাইনে থেকেই করোনামুক্ত বলিউড অভিনেতা কিরণ কুমার ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement