BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সিনেমা-সিরিয়ালের আউটডোর শুটিংয়ে অনুমতি, প্রেক্ষাগৃহে বসতে পারবেন ৭০% দর্শক

Published by: Suparna Majumder |    Posted: October 29, 2021 4:49 pm|    Updated: January 21, 2022 12:17 am

West Bengal government gives a nod to outdoor shooting | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার থেকে আউটডোরে করা যাবে সিনেমা ও সিরিয়ালের শুটিং। শুক্রবার নির্দেশিকা দিয়ে জানিয়ে দিল রাজ্য সরকার। পাশাপাশি সিনেমা হলে ৭০ শতাংশ দর্শক বসার অনুমতি দেওয়া হল।

পয়লা নভেম্বর থেকে একগুচ্ছ ছাড়ের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। এর মধ্যেই বিনোদন জগতের ছাড়ের কথা ঘোষণা করা হয়। সেখানেই জানানো হয়, করোনাবিধি মেনে আউটডোরে সিনেমা ও সিরিয়ালের শুটিং করা যাবে। সেখানেও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। পাশাপাশি স্যানিটাইজেশনের ব্যবস্থাও থাকতে হবে।

এবার সিনেমা হলের ক্ষেত্রেও ছাড় দেওয়া হয়েছে। নিউ নর্মালে হল খোলার পর থেকে ৫০ শতাংশ দর্শক বসার অনুমতি ছিল। তাও এদিন বাড়িয়ে দেওয়া হয়। জানিয়ে দেওয়া হয়, সিনেমা হল, থিয়েটার, মঞ্চ, অডিটোরিয়াম, স্টেডিয়াম, শপিং মল, বাজার, রেস্তরাঁ, স্পা, জিমের ৭০ শতাংশ মানুষ থাকতে পারবে। তা রাত এগারোটা পর্যন্ত খোলা রাখা যাবে।

Shooting of New serial

[আরও পড়ুন: ‘শুধু টাকা দিয়ে সিনেমা তৈরি হয় না’, ক্ষোভ প্রকাশ করে ‘মৃগয়া’ সিনেমা ছাড়লেন অঙ্কুশ]

২০২০ সালের মার্চ মাস থেকে করোনার (Coronavirus)  প্রকোপ শুরু হয়। সেই সময় বেশ কিছুদিন টলিপাড়ার শুটিং বন্ধ ছিল।  বহুদিন পর শুটিং ফ্লোরের দরজা খোলে। কিন্তু অতিমারী আবহে আউটডোরে শুটিং করার অনুমতি মেলেনি। এতদিনে সেই অনুমতি দেওয়া হল। এতে শুটিংয়ের ক্ষেত্রে অনেকটাই সুবিধা হবে বলে মনে করছেন সিনে জগতের মানুষজন। 

অন্যদিকে, সিনেমা হলের দর্শকসংখ্যা বাড়ানোয় সুবিধা হবে বলে মনে করা হচ্ছে। বহুদিন সিনেমা হলের দরজা বন্ধ ছিল। পরে তা খোলা হলেও পঞ্চাশ শতাংশ দর্শক বসার অনুমতি দেওয়া হয়।  তাতেও ফল মিলেছে। পুজোর সময় একধিক বাংলা সিনেমা মুক্তি পেয়েছে। মাত্র সাতদিনেই ২ কোটির বেশি ব্যবসা করেছে দেবের ‘গোলন্দাজ’, আবার অঙ্কুশের ‘এফ আই আর’-ও ভাল ব্যবসা করেছে। মনে করা হচ্ছে, তা দেখেই সিনেমা হলে দর্শকের সংখ্যা বাড়ানো হয়েছে। 

 

[আরও পড়ুন: ‘মতপ্রকাশের অধিকার সবার আছে’, অস্কার থেকে বাদ পড়লেও ‘সর্দার উধম’ নিয়ে গর্বিত ভিকি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে