BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনের একঘেয়ে জীবনে তড়কার স্বাদ নিয়ে এল ‘হিং’, অভিনয়ে মানালী-অপরাজিতা

Published by: Sandipta Bhanja |    Posted: April 16, 2020 8:17 pm|    Updated: April 16, 2020 8:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসার সামলানোটাও যে একটা আর্ট, লকডাউনে এই চিরন্তন সত্যটা প্রত্যেকেরই প্রায় মাথায় ঢুকে গিয়েছে। গৃহবন্দি দশায় অনেকেই হয়তো নিজের মধ্যে লুকিয়ে থাকা শিল্পী, রাঁধুনি কিংবা একটা পুরোপুরি অন্য মানুষকে আবিষ্কার করেছে। ব্যস্তজীবনে অফিস-কাছারি করে সত্যিই আমরা বড় ক্লান্ত হয়ে গিয়েছিলাম। পরিবারের সঙ্গে চার দেওয়ালের মাঝে থাকতাম কিংবা স্বজন, পাড়া-পড়শিদের সঙ্গে ওঠা-বসা করতাম ঠিকই, কিন্তু কোথাও আমরা আমাদের মধ্যে লুকিয়ে থাকা এই ‘আমি’টাকে ভুলে গিয়েছিলাম। অফিস সামলে অনেকেই হয়তো হেঁশেলে ঢোকার সময় পাননি এতদিন। রান্নাঘরে কোন মশলার কৌটো, কোন বাসন কোথায় থাকে, আমরা অনেকেই হয়তো ব্যস্তজীবনে এই ছোট ছোট জিনিসগুলোর দিকে খেয়াল করতাম না। কিন্তু লকডাউন মানুষকে অনেক কিছু শিখিয়েছে। শিখিয়েছে কীভাবে যৎসামান্য জিনিসে সংসার চালানো যায়, কীভাবে হেঁশেলে ঢুকে প্রিয়জনদের সঙ্গে সম্পর্কে নতুন টুইস্ট আনা যায়। সেরকমই এক বাস্তব চিত্র আমাদের কাছে তুলে ধরল উইন্ডোজের ‘হিং’।

প্রায় ৫ মিনিটের এই শর্টফিল্মে অভিনয় করেছেন মানালী মণীষা দে এবং অপরাজিতা আঢ্য। নিয়মমতো সোশ্যাল ডিসট্যান্স মেনেই করা হয়েছে ছবির শুটিং। অভিনেত্রীরা যে যাঁর বাড়িতে থেকে বাড়ির সদস্যদের দিয়েই ক্যামেরা ধরিয়ে শুটিং করেছেন। দুই বোনের চরিত্রকে ঘিরে ছবির গল্প। একজন পড়াশোনায় ভাল, অন্যজন ঘর-সংসারের কাজে পটিয়সী। দিদির ভূমিকায় অপরাজিতা এবং বোনের ভূমিকায় মানালী। পাঁচ মিনিটের এই শর্টফিল্ম ‘হিং’-এও রয়েছে এক বিশেষ বার্তা। দর্শকরা নিজেদের সঙ্গে রিলেট করতে পারবেন। ছবির ভাবনা এবং চিত্রনাট্য জিনিয়া সেনের। মিউজিকে প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়।      

[আরও পড়ুন: বিতর্কিত পোস্টের জের, সাসপেন্ড করা হল কঙ্গনার বোন রঙ্গোলির টুইটার অ্যাকাউন্ট]

লকডাউনে সিনেমাহলমুখো না হতে পেরে অনেকেই হয়তো নতুন ছবি দেখা মিস করছেন। সেসব দর্শকদের কথা মাথায় রেখেই উইন্ডোজের এক অভিনব প্রয়াস- ‘লকডাউনে শর্টস’। বিকেল পাঁচটা বাজলেই উইন্ডোজের তরফে থেকে আপনাদের কাছে হাজির হবে নতুন সিনেমা। কোথায় দেখবেন? উইন্ডোজের ফেসবুক পেজেই দেখতে পাবেন এই শর্টফিল্মগুলো।  

[আরও পড়ুন: সচেতনতা প্রচারে কার্তিকের ‘কুকি পুছেগা’, করোনা যোদ্ধাদের নিয়ে এই শো ইতিমধ্যেই হিট!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement