BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

পুজোয় হয়ে উঠুন সেলিব্রিটি, সুন্দর কটিদেশে শোভা পাক ট্রেন্ডিং ‘ফ্যানি প্যাক’

Published by: Bishakha Pal |    Posted: August 10, 2019 4:59 pm|    Updated: August 10, 2019 5:17 pm

An Images

দীপিকা, প্রিয়াঙ্কা, আলিয়া, করিনা; সবার প্রিয় অ্যাক্সেসরি ফ্যানি প্যাক। এবছর এটাই পুজোয় ট্রেন্ডিং। হাজার টাকা খরচ করলেই এবার পুজোয় আপনার ফ্যাশনে থাকতে পারে বলিউডি ছোঁয়া। কোনও আউটফিট নয়, ছোট্ট একটা ব্যাগ। কোমরে বেঁধে নিলেই হয়ে উঠবেন হট অ্যান্ড হ্যাপেনিং। শুধু মেয়ে নয়, ছেলেরাও।

ফ্যানি প্যাক কী?

রাস্তাঘাটে বয়স্ক পুরুষদের কোমরে এক ধরনের ব্যাগ বাঁধা থাকে, দেখেছেন? একটা পাউচের দু’পাশে বেল্ট, যা কোমরে বেঁধে নেওয়া যায়? সেটাই ফ্যানি প্যাক। অবশ্যই ফ্যাশনের প্রয়োজনে আপাদমস্তক আপডেটেড। এর নামকরণে একটা মজা রয়েছে। পাঁচের দশকে স্কিয়িং করার সময় দু’হাত খালি রাখতে কোমরে এরকম ব্যাগ বাঁধা হত। পাউচের দিকটা থাকত পিছনে। সেখান থেকে ‘বাম ব্যাগ’ বা ‘ফ্যানি প্যাক’ নাম। এখন অবশ্য পাউচটা সামনে রাখা ফ্যাশন। কেউ কেউ কাঁধ থেকে কোমর ‘ক্রসবডি’ করেও নেন।

[ আরও পড়ুন: ‘পর্ন ফিল্ম করলে বেশ করেছে’, ওয়েব সিরিজের নায়িকা শ্রীতমাকে জোরাল সমর্থন মায়ের ]

ইন অ্যান্ড আউট

আট আর নয়ের দশকে বেশ ফ্যাশনেবল ছিল ফ্যানি প্যাক। লম্বা বনবাসের পর ২০১৮ জুলাইয়ে আন্তর্জাতিক ফ্যাশনে কামব্যাক। গুচি, প্রাডা, লুই ভিটের মতো ডিজাইনার ব্র‌্যান্ডের হাত ধরে। কিম কারদাশিয়ান, রিহানা ইত্যাদি সেলিব্রিটিদের কোমর থেকে দীপিকা পাড়ুকোন-প্রিয়াঙ্কা চোপড়ার কোমরে আসতে আর কতক্ষণ?

বলিউড ফেভরিট

দীপিকার ফ্যানি প্যাকের কালেকশন লোভনীয়। বিশেষ করে তাঁর গুচির কালো ফ্যানি প্যাক নিয়ে তো মাসকয়েক আগে হইচই পড়ে গিয়েছিল। কেন? না, সেই ব্যাগের দাম মাত্র ১ লাখ ২০ হাজার টাকা! করিনা কাপুর, দিশা পাটানি, আলিয়া ভাট, জ্যাকলিন ফার্নান্ডেজ, কঙ্গনা রানাউত, শ্রদ্ধা কাপুর, কৃতী স্যানন, কিয়ারা আডবানী- সবার কোমরে শোভা পাচ্ছে ফ্যানি প্যাকের নানা অবতার।

bags

প্যান্ডেল হপিংয়ের জন্য পারফেক্ট

ট্রেন্ডি তো বটেই। তার বাইরে ফ্যানি প্যাকের সবচেয়ে বড় সুবিধে, এতে দুটো হাত খালি থাকে। কাঁধেও চাপ পড়ে না। প্যান্ডেল হপিংয়ের জন্য যা পারফেক্ট। কোমরের ব্যাগে টাকাপয়সা, এটিএম কার্ড, মোবাইল আর মেকআপের জিনিসপত্র নিয়ে বেরিয়ে পড়ুন। হ্যান্ডস ফ্রি, টেনশন ফ্রি ঠাকুর দেখুন। শুধু তাই নয়, যে কোনও আউটফিটের সঙ্গে মানিয়ে যায় ফ্যানি প্যাক। শর্ট ড্রেস, লং কুর্তা, শাড়ি, সব কিছুর সঙ্গে। পোশাকের সঙ্গে মানানসই ব্যাগ কিনে নিলেই হল। একেবারে গায়ে লেগে থাকে বলে পুজোর ভিড়ে পকেটমারের হাত থেকে ব্যাগটা বাঁচানোও সহজ।

পুরুষদের জন্যও

ফ্যানি প্যাক শুধু মেয়েদের ফ্যাশনে নয়, পুরুষদের জন্যও ট্রেন্ডিং। রণবীর সিং যেমন ফ্যানি প্যাক ব্যবহার করতে ভাসবাসেন। বলিউডের আর এক হার্টথ্রব রাজকুমার রাওকেও ফ্যানি প্যাক নিয়ে পোজ দিতে দেখা গিয়েছে। তবে পুরুষদের ক্ষেত্রে এই ব্যাগ ওয়েস্টার্নওয়েরের সঙ্গে বেশি মানায়। ট্র‌্যাক প্যান্ট আর টি-শার্টের সঙ্গে কোমরে বেঁধে নিতে পারেন ফ্যানি প্যাক। একটু অ্যাডভেঞ্চারাস হলে ক্যাজুয়াল সুটের সঙ্গেও ক্যারি করা যায়।

কোথা থেকে কিনবেন

ফরেভার টোয়েন্টি ওয়ান, আল্ডো, লাভির মতো ব্র‌্যান্ড যারা ব্যাগ বিক্রি করে, সবার ফ্যানি প্যাক কালেকশন আছে। একসঙ্গে নানা ব্র‌্যান্ডের ব্যাগ দেখে বাছতে চাইলে চলে যান শপার্স স্টপ বা লাইফস্টাইলের মতো স্টোরে। অনলাইন শপিং তো আছেই। স্ট্রিটসাইড শপিং যাঁদের পছন্দ, নিউ মার্কেট বা গড়িয়াহাটে পেয়ে যাবেন ফ্যানি প্যাক। তবে তার কোয়ালিটির গ্যারান্টি কম। সস্তায় কাজ সারতে গিয়ে ঠকবেন না। বেল্টের বাক্‌ল যথেষ্ট মজবুত না হলে পুজোর ধাক্কাধাক্কিতে ম্যাসাকার হতে পারে।

[ আরও পড়ুন: ‘৭ দিন জেলে থাকতে হয়েছিল’, ব্যক্তিগত জীবন নিয়ে অকপট ‘সেক্রেড গেমস ২’-এর পঙ্কজ ]

দাম

বড় দোকান থেকে কিনলে মোটামুটি হাজার টাকা থেকে দাম শুরু। তবে অনলাইন শপিংয়ে সব সময় প্রচুর অফার থাকে। অ্যামাজনে যেমন ফ্যানি প্যাকের দাম শুরু মাত্র ২৫০ টাকা থেকে। ভাল ব্র‌্যান্ডের ব্যাগেও মোটা ডিসকাউন্ট পাওয়া যাচ্ছে অনলাইন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement