ad
ad

Breaking News

পুজোর বাকি ন’দিন, কীভাবে সারবেন শেষ মুহূর্তের শপিং?

দেখে নিন চটজলদি শপিংয়ের টিপস।

Tips for shoppers on how to avoid Puja rush
Published by: Bishakha Pal
  • Posted:October 6, 2018 7:35 pm
  • Updated:October 6, 2018 7:52 pm

মহালয়ার আগে হাতে মাত্র একদিন। তাও আবার রবিবার। তাই পুজোর শপিং করতে ভিড় হবে প্রচুর। সেসব এড়িয়ে কীভাবে সেরে নেবেন শেষ মুহূর্তের শপিং? স্টাইলিস্ট নেহা গান্ধীর সঙ্গে কথা বললেন প্রীতিকা দত্ত

১) ওয়ার্ডরোবে ফ্যাশনেবল যা যা আছে তা দিয়েই নিজের বেস্ট বডিপার্টকে ফিচার করুন। যেমন ধরুন, শরীরের উপরের অংশের তুলনায় আপনার পা যদি লম্বা এবং সরু হয়, তা হলে কখনওই স্লিম ফিট জিনস পরবেন না। বেছে নিন স্ট্রেট ফিট বা বুট কাট জিনস।

২) পুজো মানেই ট্র্যাডিশনাল ওয়ের। অষ্টমী বা নবমীর রাতে বেছে নিন জমকালো জামদানি। নিজে না কিনে থাকলে মায়ের কালেকশন থেকে ধার নিন। এখন আর ব্লাউজ বানানোর সময় নেই, তাই কিনে নিন রেডিমেড স্মার্ট কাট ডিজাইনার ব্লাউজ। অফ শোল্ডার বা প্রিন্সেস স্লিভ ব্লাউজ এ বছর ইন।

৩) এ বছরের ট্রেন্ডিং রং আলট্রা ভায়োলেট। তাই পুজোয় আলট্রা ভায়োলেট রঙের স্যুট বা ড্রেস রাখুন। পোশাক না হলে নিদেনপক্ষে লিপস্টিকও চলতে পারে।

৪) অনেকে মনে করেন হলুদ রং ক্যারি করা কঠিন। কিন্তু নিজের স্কিনটোন দেখে সফট বা ব্রাইট ইয়েলো শেডের দোপাট্টা, পালাজো বা জ্যাকেট মিক্স অ্যান্ড ম্যাচ করে পরলে ভাল লাগবে।

পুজোয় নিশ্চিন্তে ঘুরতে চান? এই অ্যাপগুলো ফোনে ইনস্টল করুন ]

৫) ওয়েস্টার্ন ওয়্যারে যদি এখনও নিজের জন্য রেড ড্রেস না কিনে থাকেন, তা হলে ভুল করছেন। ব্ল্যাক নয়, রেড হোক আপনার কালার।

৬) ড্রেসের ঝুল ছোট বা বড় যা-ই হোক না কেন, অবশ্যই তার ওয়েস্টলাইনের ফিটিংস দেখে কিনুন।

৭) আজকাল ইজি টু ওয়ের আনারকলি বা ড্রেপড শাড়ি ভাল চলছে। পিছিয়ে নেই লিনেন ট্যাসল শাড়ি। এখনও অবধি না কিনে থাকলে কালেকশনে যে কোনও একটা রাখতে পারেন।

৮) ইন্দো-ওয়েস্টার্ন লুকে এ বছর ক্রপ টপ এবং স্কার্ট খুব ইন। ক্রপ টপের সঙ্গে হালকা পেট দেখা গেলে লজ্জা পাবেন না। ক্রপ টপের এটাই আসল ফান্ডা।

৯) জাম্পসুট কিনে থাকলে অবশ্যই তা স্টেটমেন্ট জুয়েলারি দিয়ে স্টাইল করুন।

১০) ট্র্যাডিশনাল বা ওয়েস্টার্ন- দু’ধরনের পোশাকের সঙ্গেই ভাল মানায় পাঞ্জাবি জুতি। চোখ বন্ধ করে কিনে নিন পছন্দমতো কমফর্টেবল জুতি।

আবিরের পুজো মানে শোভাবাজার রাজবাড়ি, যিশুর পুজো কাটে অন্যভাবে ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ