২৯ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৬ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে কিছুটা হলেও মিটল দাগ ক্রিয়েটিভ মিডিয়ার সঙ্গে শিল্পীদের সমস্যা। সম্প্রতি একথা জানিয়েছে ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচার্স আর্টিস্টস ফোরাম। জানা গিয়েছে, আর্টিস্টস ফোরামের ১৭১ জন শিল্পীর পারিশ্রমিক বকেয়া ছিল। সোমবার সন্ধেবেলা দাগ মিডিয়ার প্রযোজক রানা সরকার তিনটি চ্যানেলকে এনওসি পাঠিয়ে দিয়েছেন। এর ফলে চ্যানেলের তরফ থেকে শিল্পীদের পারিশ্রমিক দেওয়ার ক্ষেত্রে আরও কোনও সমস্যা নেই।

টলিউডে এই অসন্তোষ আজকের নয়। বহুদিন থেকেই দানা বাঁধছিল টলিউডের অন্দরে। পারিশ্রমিক না পাওয়ায় শিল্পীরা রুষ্ট। কিন্তু টাকা কোথায় আটকে রয়েছে, তা স্পষ্টভাবে জানায়নি চ্যানেল বা প্রযোজনা সংস্থা। অভিযোগ, সংশ্লিষ্ট সকলের সঙ্গে অসংখ্য মিটিং করার পরেও কোনও সমাধান হয়নি। ফোরামের অভিযোগ, শাটল ককের মতোই কখনও চ্যানেল ফোরামকে দাগ ক্রিয়েটিভ মিডিয়ার দিকে ঠেলে দিচ্ছে, আবার কখনও দাগ সি মিডিয়া ঠেলে দিচ্ছে চ্যানেলের দিকে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ফোরাম জানিয়েছে, বকেয়া টাকা পুনরুদ্ধারের চেষ্টা করছে তারা।

[ আরও পড়ুন: নয়া সিজনে চমক, ‘বিগ বস’-এর অতিথি হচ্ছেন অভিনেতা জিৎ! ]

দিন কয়েক আগে ই-মেল মারফত আর্টিস্ট ফোরামকে রানা সরকার জানিয়েছিলেন যে আগামী তিনদিনের মধ্যেই তিনি এনওসি জমা দেবেন। একটা এনওসিতে যদি সমস্ত সমস্যার সমাধান হয়, তাহলে কখনওই এনওসি দিতে বাধা নেই তাঁর, এমনটাই জানান তিনি। পাশাপাশি এও স্পষ্ট করে দেন যে, বকেয়া পারিশ্রমিক মেটানোর দায়িত্ব কিন্তু নিতে হবে চ্যানেলগুলোকেই। এমনকী, ই-মেলের বয়ানে স্পষ্ট করে শিল্পীদের বকেয়া টাকা মেটানোর দেরির জন্য তিনি আঙুল তোলেন সংশ্লিষ্ট চ্যানেলগুলোর দিকে-ই।

সোমবার সেই এনওসি ফোরামের কাছে পাঠিয়ে দেন রানা সরকার। দাগ মিডিয়ার এনওসি-র পর ফোরামের কাছে ইস্যুটি নিয়ে আন্দোলনের কোনও প্রশ্ন নেই। এখন কত তাড়াতাড়ি শিল্পীদের বকেয়া পারিশ্রমিক মিটিয়ে দেওয়া যায়, তা নিয়ে ফোরামের সঙ্গে জি বাংলা, স্টার জলসা ও কালার্স বাংলার আলোচনা চলছে। কিন্তু ফোরামের পক্ষ থেকে এও জানানো হয়েছে, সম্পূর্ণ সমস্যা এখনও কাটেনি। কারণ এখনও অনেক কলাকুশলী রয়েছেন যাঁদের পারিশ্রমিক পাওয়া বাকি। সেই কারণে গিল্ড, ফেডারেশন, দাগ ক্রিয়েটিভ মিডিয়া ও সংশ্লিষ্ট চ্যানেল কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে যত তাড়াতাড়ি সম্ভব কলাকুশলীদের টাকা যেন মিটিয়ে দেওয়া হয়।

[ আরও পড়ুন: ধারাবাহিকে ক্যামিওর চরিত্রে শ্রাবন্তী! ছোট পর্দায় অভিনেত্রীকে দেখতে উৎসাহী দর্শক ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং