BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Durga Puja 2022: বাতাসে পুজোর গন্ধ, মহালয়ার আগেই পাঠকের হাতে পৌঁছবে ‘শারদীয় সংবাদ প্রতিদিন’

Published by: Sucheta Sengupta |    Posted: September 16, 2022 8:15 pm|    Updated: September 17, 2022 8:23 am

Good news for book lovers, Sharadiya Sangbad Pratidin to hit stalls before Mahalaya | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেঘ-রোদ্দুরের খেলা, কাশফুল, ঢাকের বাদ্যি, প্যান্ডেল – শারদ আনন্দে তো উপকরণের শেষ নেই। তবে এই সব কিছুর সঙ্গেই অঙ্গাঙ্গীভাবে জড়িত পুজোবার্ষিকী নানা পত্রিকা। আট থেকে আশি, সকলের চাপা কৌতূহল থাকে পুজোবার্ষিকী নিয়ে। এবারে কোন পত্রিকাটা বেশি ভাল, কোনটার প্রচ্ছদ, কোনটার লেখক সূচি – এসবই আগাম জেনে নেওয়ায় ভাল, মন্দের একটা প্রাথমিক বিচার হয়েই যায়। আর তাতেই পাঠককুল স্থির করে নেন, কোনটা কিনবেন, কোনটা বাদ দেবেন। প্রতি বছরের মতো এবারও প্রকাশিত হয়েছে আপনার প্রিয় সংবাদপত্র ‘সংবাদ প্রতিদিন’-এর (Sangbad Pratidin) শারদ সংখ্যার সূচি। ১৪২৯-এর ‘শারদীয় সংবাদ প্রতিদিন’-এর এবারও রয়েছে বেশ কিছু চমক। মহালয়ার হাতে আপনার হাতে তো শারদীয়া পত্রিকা পৌঁছে যাবেই, তবে আগাম সূচি দেখে নিন এখনই।

 

‘শারদীয় সংবাদ প্রতিদিন’-এ এবারও থাকছে উপন্যাস, বড় গল্প, ছোট গল্প, প্রবন্ধ, নিবন্ধ, বিজ্ঞান, কবিতা, কার্টুনের বিপুল সম্ভার। তাছাড়া ভ্রমণ, ফ্যাশন, খাওয়াদাওয়ার হাল-হকিকতও পেয়ে যাবেন এই পত্রিকায়। প্রচ্ছদ এঁকেছেন সুব্রত গঙ্গোপাধ্যায়। একটিই বড় গল্প, যার লেখক প্রখ্যাত সাংবাদিক কুণাল ঘোষ (Kunal Ghosh)। ইতিমধ্যেই তাঁর দুটি বই প্রকাশিত হয়েছে পুজোর আগে – ‘উপন্যাস সমগ্র প্রথম খণ্ড’, ‘সাংবাদিকের ডায়েরি থেকে’। এবার শারদ পত্রিকায় তাঁর লেখা পড়ার অপেক্ষায় রয়েছেন পাঠক।

[আরও পড়ুন: বাম আমলের বন্ধ কারখানা ফের খুলছে বাংলায়]

‘সংবাদ প্রতিদিন’-এর শারদ সংখ্যায় উপন্যাস লিখেছেন তিলোত্তমা মজুমদার ও অনিন্দ্য চট্টোপাধ্যায়। গল্প লিখেছেন অমর মিত্র, আবুল বাশার, সুকান্ত গঙ্গোপাধ্যায়, অনিতা অগ্নিহোত্রী-সহ মোট ১১ জন গল্পকার। পুরাণবিদ নৃসিংহপ্রসাদ ভাদুড়ি ও ভাষাবিদ পবিত্র সরকারের লেখা প্রবন্ধ রয়েছে এই পূজাবার্ষিকীতে। প্রবন্ধ ও নিবন্ধ লিখেছেন ১৬ জন লেখক, সাহিত্যিক। সুবোধ সরকার ও বিনায়ক বন্দ্যোপাধ্যায় লিখেছেন কবিতা। প্রতি বছরের মতো এবারও কার্টুন (Cartoon) এঁকেছেন সুযোগ বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: রকেটের গতিতে বাড়ছে সম্পত্তি, বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন আদানি]

এবার আসা যাক লাইফস্টাইল (Lifestyle) পর্বে। ফ্যাশন টিপস দিয়েছেন অভিনেত্রী ইশা সাহা (Ishaa Saha) ও অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। পারসি খাবারের হদিশ দিচ্ছে ‘সংবাদ প্রতিদিন’-এর পূজাবার্ষিকী। ভ্রমণ বিষয়ক লেখা লিখেছেন দেবাঞ্জলি রায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে