BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২৬ মে ২০২০ 

Advertisement

মার্ক ব্লুমের পর করোনার বলি আরও এক তারকা, প্রয়াত গ্রামিজয়ী গায়ক জো ডিফি

Published by: Bishakha Pal |    Posted: March 30, 2020 10:40 am|    Updated: April 2, 2020 1:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্ক ব্লুমের পর করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন গ্রামি পুরস্কারপ্রাপ্ত গায়ক জো ডিফি। তাঁর বয়স হয়েছিল ৬১ বছর। এছাড়া আরও এক গ্রামি পুরস্কারপ্রাপ্ত গায়ক এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি জন ফ্রিন। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর অবস্থাও আশঙ্কাজনক।

গত শতাব্দীর নয়েক দশকে জো ডিফির গান থাকত চার্টবাস্টারের প্রথম দিকে। গ্র্যামি-সহ মিউজিক জগতের একাধিক পুরস্কারে সম্মানিত হয়েছেন তিনি। গত কয়েকদিন ধরেই অসুস্থ হয়ে পড়েছিলেন জো। সোয়াব পরীক্ষায় তাঁর দেহে করোনার সন্ধান মেলে। সঙ্গে সঙ্গে তাঁকে ভরতি করা হয় হাসপাতালে। কিন্তু মারণ ভাইরাসের সঙ্গে দু’দিনের বেশি লড়াই করতে পারেননি তিনি। রবিবার তাঁর মৃত্যু হয়। তিনি করোনায় আক্রান্ত হওয়ার পর তাঁর পরিবারকে কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ করা হয়। তিনি নিজেই সেই কথা জানিয়েছিলেন। অনুরাগীদের অনুরোধ করেছিলেন করোনার মতো মারণ ভাইরাস থেকে বাঁচতে তাঁরা যেন স্বাস্থ্যবিধি মনে চলেন ও সতর্ক থাকেন।

জোয়ের প্রথম অ্যালবাম ছিল ‘আ থাউজেন্ট উইন্ডিং রোডস’। ১৯৯০ সালে সেটি প্রকাশিত হয়। তাঁর বিখ্যাত গান ‘হোম’ এই অ্যালবামেরই অন্তর্গত। এছাড়া ‘পিকআপ ম্যান’, ‘প্রোপ মি আপ বিসাইড দ্য জুকবক্স (ইউ আই ডাই)’ এবং ‘জন ডিয়ের গ্রিন’-এর মতো একাধিক হিট গান রয়েছে তাঁর ঝুলিতে।

[ আরও পড়ুন: কলকাতা পুলিশের তৎপরতায় মুগ্ধ, ভিডিও শেয়ার করে স্যালুট জানালেন অভিনেত্রী প্রিয়াঙ্কা ]

এছাড়া গ্র্যামি-বিজয়ী আমেরিকান গায়ক জন প্রিনও করোন ভাইরাসে আক্রান্ত। চিকিৎসার জন্য তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছে। গায়কের পরিবারের তরফে জানানো হয়েছে, তাঁর অবস্থা গুরুতর। কিছুদিন আগে গায়কের শরীরে করোনার উপসর্গ দেখা যায়। শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। পরীক্ষায় জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলে। তারপরই তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। তাঁর বয়স হয়েছে ৭৩ বছর। অতীতে ক্যানসারের কারণে তাঁর ঘাড়ে ও ফুসফুসে অস্ত্রোপচার করা হয়েছিল। গত জুলাই মাসে চিকিৎকরা তাঁর বেশ কয়েকটি সফর বাতিল করার পরামর্শ দেন। গায়কের শারীরিক অবস্থা তখন ভাল ছিল না। স্ট্রোকের ঝুঁকি ছিল। এত অসুস্থতা নিয়ে তিনি কীভাবে COVID-19-এর মোকাবিলা করবেন, তা নিয়ে চিন্তায় রয়েছেন অনুরাগীরা।

[ আরও পড়ুন: বর্তমানে অভিনেত্রী, করোনা পরিস্থিতিতে ফের নার্সের দায়িত্বে ফিরলেন সাহসিনী ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement