১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

করোনার বলি আরও এক গ্র্যামিজয়ী, জো ডিফির পর প্রয়াত অ্যাডাম শেলসিংগার

Published by: Bishakha Pal |    Posted: April 2, 2020 1:26 pm|    Updated: April 2, 2020 2:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন আরও এক তারকা। দিন কয়েক আগে করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হন গ্রামি পুরস্কারপ্রাপ্ত গায়ক জো ডিফি। এবার প্রয়াত আরও এক গ্র্যামিজয়ী গায়ক। তিনি অ্যাডাম শেলসিংগার। বিখ্যাত রক ব্যান্ড ‘ওয়ানে’র গীতিকার তিনি। তাঁর বয়স হয়েছিল ৫২ বছর।

বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন অ্যাডাম। সোয়াব পরীক্ষায় তাঁর দেহে করোনার সন্ধান মিলেছিল। তারপর থেকে চিকিৎসাধীন ছিলেন তিনি। কিন্তু শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হতে থাকে তাঁর। বৃহস্পতিবার তাঁর মৃত্যুসংবাদ পেয়ে অভিনেতা টম হ্যাংকস টুইটে শোকপ্রকাশ করেছেন। লিখেছেন, অ্যাডাম শেরসিংগারকে ছাড়া আর কোনও ‘প্লেটোন’ হবে না। COVID-19-এর জন্য অ্যাডামকে হারাতে হল।

[ আরও পড়ুন: ‘গেঁন্দাফুল’ গানে নাচের চ্যালেঞ্জ নিয়ে নেটদুনিয়ায় ঝড় তুললেন অভিনেত্রী মনামী ঘোষ ]

নয়ের দশকের বিধ্যাত গীতিকার ছিলেন অ্যাডাম। বিখ্যাত রক ব্যান্ড ‘ফাউন্টেনস অফ ওয়ানে’র জন্য গান লিখতেন তিনি। ‘স্টেসিস মম’ ও ‘হে জুলি’র মতো হিট গান শ্রোতাদের উপহার দিয়েছেন তিনি। ‘অস্কার’, ‘গোল্ডেন গ্লোব’, ‘গ্র্যামি’, ‘এমি’র মতো পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন তিনি। ২০০৯ সালে তিনি গ্র্যামি জেতেন। ‘A Colbert Christmas: The Greatest Gift of All’র জন্য পুরস্কার পান তিনি। সংগীতজীবনে তিনবার ‘এমি’ পুরস্কারও পেয়েছেন তিনি।

[ আরও পড়ুন: মার্ক ব্লুমের পর করোনার বলি আরও এক তারকা, প্রয়াত গ্রামিজয়ী গায়ক জো ডিফি ]

এদিকে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন পদ্মশ্রী সম্মানে সম্মানিত শিখ সংগীতশিল্পী নির্মল সিং। ২০০৯ সালে পদ্মশ্রী জেতেন নির্মল সিং। বৃহস্পতিবার ভোর সাড়ে চারটে নাগাদ তাঁর জীবনাবসান হয়। অমৃতসরের স্বর্ণমন্দিরে প্রাক্তন ‘হাজুরি রাগী’ ছিলেন তিনি। সম্প্রতি বিদেশ থেকে ফিরেছিলেন তিনি। তারপরই তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। ৩০ মার্চ হাসপাতালে ভরতি হন তিনি। তবে বিদেশ থেকে ফিরে আইসোলেশনে যাননি তিনি। বরং দিল্লি, চণ্ডীগড় ও অন্য কয়েকটি জায়গায় ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন বলে খবর। তাঁর স্ত্রী ও সন্তানদের আইসোলেশনে রাখা হয়েছে।

[ আরও পড়ুন: ঘরবন্দি বাঙালি মন দিচ্ছে সাহিত্যচর্চায়, উৎসাহ জোগাচ্ছে অণুগল্প প্রতিযোগিতা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement