১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কয়েক ঘণ্টার অপেক্ষা। রাত পোহালেই হাইভোল্টেজ ডার্বি। যুবভারতীতে মুখোমুখি হবে ময়দানের দুই চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগান ও ইস্টবেঙ্গল। ঘটি-বাঙালের মহারণের ঠিক আগে সবুজ-মেরুন শিবিরের উদ্দীপনাকে কয়েকগুণ বাড়িয়ে দিলেন সংগীতশিল্পী নচিকেতা ও বাংলা ব্যান্ড A 5। ইউটিউবে মুক্তি পেল ‘শিরায় শিরায় সবুজ মেরুন’ গান। এই প্রথমবার ময়দানের শতাব্দীপ্রাচীন ক্লাবকে নিয়ে গান গাইলেন জীবনমুখী গায়ক নচিকেতা। বাংলা ব্যান্ড A 5-এর গানে ও সুরে কন্ঠ দিলেন তিনি।

সবুজ-মেরুন শিবিরের স্পিরিটকে উৎসর্গ করে এই গান। যা ইতিমধ্যেই নেটদুনিয়ায় সাড়া ফেলেছে। এই প্রথম কোনও বাংলা ব্যান্ডের সঙ্গে হাত মিলিয়ে গান গাইলেন নচিকেতা। এটাও একটা বাড়তি পাওনা, মনে করছে সংস্কৃতিমহল। শনিবার কলকাতার স্পোর্টস জার্নালিস্ট ক্লাবে সাংবাদিক সম্মেলন করেন ব্যান্ডের সদস্যরা। তাঁদের এই প্রয়াসকে উৎসাহ দিতে হাজির ছিলেন ভারতীয় ফুটবলের দুই প্রবাদপ্রতীম তথা মোহনবাগানের ঘরের ছেলে সুব্রত ভট্টাচার্য এবং সত্যজিৎ চট্টোপাধ্যায়। ছিলেন মোহনবাগানের কর্মকর্তা স্বপন বন্দ্যোপাধ্যায় (বাবুন)। প্রত্যেকেই এই প্রয়াসকে ভূয়সী প্রশংসা করেন।

এর আগে মোহনবাগানকে নিয়ে প্রচুর গান লেখা হয়েছে। ১৯১১ সালের ঐতিহাসিক আইএফএ শিল্ড জয় নিয়ে তৈরি হয়েছে সিনেমা। ছবির একটি গান খুবই জনপ্রিয়।’আমাদের সূর্য মেরুন’ গানটির সঙ্গে মোহনবাগানিরা নিজেদের আত্মিক করেছেন। এবার A 5-এর গান শিরায় শিরায় সবুজ মেরুন বাগান সমর্থকদের নতুন উদ্যম দেবে বলে মনে করছেন ব্যান্ডের সদস্যরা। সুব্রত ভট্টাচার্য এবং সত্যজিৎ চট্টোপাধ্যায়রাও এই গানটি নিয়ে খুবই উচ্ছ্বসিত। রবিবারের ডার্বিতে এই গান সমর্থকদের মনোবলকে বাড়তি উদ্দীপনা দবে বলে মনে করছেন। গ্রিবস মিউজিক বাংলা নিবেদিত এই গানটি এখন ইউটিউব মাতিয়ে রেখেছে।

[ডার্বির আগে রাগবিতে মজে মোহনবাগান, সোনিতেই ভরসা কোচের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং