BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Kaali Poster Row: ‘হিন্দুরা দিন দিন মুসলমান হয়ে উঠছে’, ‘কালী’ তথ্যচিত্র বিতর্কে বিস্ফোরক তসলিমা

Published by: Suparna Majumder |    Posted: July 6, 2022 2:05 pm|    Updated: July 6, 2022 2:19 pm

Hindus are turning into Muslims, says Taslima Nasrin on 'Kaali' Poster Controversy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কালী’ তথ্যচিত্রের পোস্টার বিতর্ক নিয়ে এবার মুখ খুললেন তসলিমা নাসরিন (Taslima Nasrin)। ফেসবুক পোস্টে নিজের মতামত জানাতে গিয়েই বিস্ফোরক মন্তব্য করেন বাংলাদেশের লেখিকা। ‘হিন্দুরা দিন দিন মুসলমান হয়ে উঠছে’, নিজের পোস্টে লিখেছেন তসলিমা। 

Taslima

গত মাসে টুইটারে ‘কালী’ (Kaali) তথ্যচিত্রের পোস্টার টুইট করেছিলেন পরিচালক লীনা মণিমেকালাই। তারপর থেকেই ধীরে ধীরে নেটিজেনদের মধ্যে ক্ষোভ জমতে শুরু করে। পোস্টারে দেখানো মা কালীর (Goddess Kali) বেশে এক অভিনেত্রীর হাতে সিগারেট ও পিছনে এলজিবিটিকিউ-এর রেনবো পতাকা ব্যবহার করায় পরিচালককে একহাত নিচ্ছেন নেটিজেনরা। লীনার মুণ্ডচ্ছেদের হুমকি দিয়েছেন অযোধ্যার হনুমান গঢ়ি মন্দিরের মহন্ত রাজু দাস। 

Kaali

[আরও পড়ুন: সিনেমার শুটিং থেকেই আড়াই কোটি টাকা আয় সেন্ট্রাল রেলের, ভাঙল পুরনো সব রেকর্ড]

এমন পরিস্থিতিতেই ফেসবুক পোস্টে তসলিমা লেখেন, “হিন্দুদের যে জিনিসটা আমার ভাল লাগে তা হল তাদের ভগবানকে যে যে রূপেই দেখুক, যে যেভাবেই কল্পনা করুক, এমনকী ভগবানকে যা খুশি তাই বলুক, তাতে তাদের কিছু যায় আসে না। কারণ তাদের গল্পে ভগবানদের নানা রকম কীর্তি কাহিনির কথা লেখা, তারা মানুষের মতোই কখনও ভাল কাজ করে, কখনও মন্দ কাজ করে। আদিকাল থেকে মানুষ এক ভগবানকে মেনেছে, আরেক ভগবানকে মানেনি। অথবা সব ভগবানেরই সমালোচনা করেছে।”

এরপরই আবার তিনি লেখেন, “এখন অনেকে বলছে এই ভগবানের গায়ে কাপড় নেই কেন, ওই ভগবানের মুখে সিগারেট কেন, সেই ভগবান সম্পর্কে সে কেন অমন কথা বললো, এতে আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে, সুতরাং আঘাতকারীর মুণ্ডু চাই। এটা হিন্দুরা শিখেছে উগ্র মুসলিমদের কাছ থেকে।” নিজের বক্তব্যের কথা বলতে গিয়ে উত্তরপ্রদেশের ঘটনার উদাহরণ দেন তিনি। তসলিমা পোস্টে লিখেছেন, সেই বিক্রেতা কাগজের ঠোঙায় মাংস বিক্রি করছিলেন। কিন্তু ঠোঙায় হিন্দু দেবতার ছবি থাকার অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়। তসলিমা লিখেছেন, “দুঃখ এই, হিন্দুরা দিন দিন মুসলমান হয়ে উঠছে।”

Taslima-FB-Post

[আরও পড়ুন: গানে ‘হুসেন’ শব্দের ব্যবহার নিয়ে ক্ষোভ, মুসলিম সম্প্রদায়ের রোষানলে ‘খুদা হাফিজ চ্যাপ্টার ২’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে