BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আপত্তিকর মন্তব্যের জের, সলমন-শিল্পার বিরুদ্ধে দায়ের এফআইআর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 23, 2017 10:32 am|    Updated: December 23, 2017 10:32 am

Salman Khan, Shilpa Shetty booked for racist remark

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাল ওপেনিং পেয়েছে ‘টাইগার জিন্দা হ্যায়’। কিন্তু সলমনের জীবনে শান্তি কই। একটি মাত্র শব্দ নতুন করে আইনি গেরোয় ফাঁসিয়েছে বলিউডের সুলতানকে। তাল মিলিয়ে ফেঁসেছেন অভিনেত্রী শিল্পা শেট্টিও। দু’জনের নামেই এবার দায়ের হল এফআইআর।

[জানুয়ারির প্রথমেই মুক্তি পেতে চলেছে পদ্মাবতী!]

ঘটনার সূত্রপাত হয় এক নাচের রিয়্যালিটি শোয়ে। ‘টাইগার জিন্দা হ্যায়’-র প্রচারেই গিয়েছিলেন সলমন। সঙ্গে ছিলেন ক্যাটরিনাও। সেখানেই আবেগের তোড়ে ‘ভাংগি’ শব্দটি উচ্চারণ করে বসেন সলমন। এক প্রতিযোগীর নাচের প্রতিক্রিয়া দিতে গিয়ে নাকি এ মন্তব্য করে বসেন তিনি। শিল্পাও একই শব্দের প্রয়োগ করেন নিজের কথায়। এতেই আপত্তি তোলে বাল্মিকী সম্প্রদায়। অভিযোগ, ‘ভাংগি’ শব্দটির মাধ্যমে বাল্মিকী সম্প্রদায়কে অপমান করা হয়েছে। এরই প্রতিবাদে শুক্রবার উত্তাল হয়ে ওঠে রাজস্থানের বিখ্যাত রাজ মন্দির প্রেক্ষাগৃহ। প্রেক্ষাগৃহে ভাঙচুর করা হয়। সলমন-ক্যাটরিনার ছবির পোস্টারে আগুন লাগিয়ে দেওয়া হয়।

 

[কেমন হল ‘টাইগার’ সলমনের প্রত্যাবর্তন, দর্শকদের মন জয় করল কি?]

শনিবার প্রকাশ্যে বাল্মিকী সম্প্রদায় সম্পর্কে অপমানজনক মন্তব্য করার অভিযোগ দায়ের করা হয় সলমন খান ও শিল্পা শেট্টি কুন্দ্রার বিরুদ্ধে। নবীন রামচন্দ্র লাদে নামে এক ব্যক্তি আন্ধেরি থানায় এই অভিযোগ দায়ের করেছেন। তারকাদের এমন মন্তব্যে তিনি খুবই অপমান বোধ করেছেন বলে জানান। সেই কারণেই এই অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। এদিকে এই বিক্ষোভের ফলে রাজস্থানের বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে ‘টাইগার জিন্দা হ্যায়’র প্রদর্শন বন্ধ রয়েছে। অদূর অতীতে এমন ঘটনা ঘটেছিল ‘পদ্মাবতী’র ক্ষেত্রে। তবে এক্ষেত্রে বিপদটি সলমন-শিল্পারই ডেকে আনা বলে মনে করছেন অনেকে।

[ফের বিতর্কিত মন্তব্য ঋষির, এবার গান্ধী পরিবারের সঙ্গে কাপুরদের তুলনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে