BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শিখদের ধর্মীয় ভাবাবেগে ‘আঘাত’, জেরার মুখে অক্ষয় কুমার

Published by: Subhajit Mandal |    Posted: November 21, 2018 11:53 am|    Updated: November 21, 2018 12:15 pm

SIT questions Akshay Kumar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩ বছরের পুরনো মামলায় বিপাকে অভিনেতা অক্ষয় কুমার। ২০১৫ সালে অক্ষয় কুমারের বিরুদ্ধে শিখদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ উঠেছিল। সেই মামলায় আজ অভিনেতাকে জিজ্ঞাসাবাদ করে আদালত গঠিত বিশেষ তদন্তকারী দল বা SIT। আজ বুধবার চণ্ডিগড়ে সিটের কাছে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল বলিউডের খিলাড়িকে। সেইমতো সকাল সকাল চণ্ডিগড় হাজির হন অক্ষয় কুমার। ২ ঘণ্টা ধরে তাঁকে জেরা করা হয়।তবে, পুরো ঘটনায় নিজেকে সম্পূর্ণ নির্দোষ বলে দাবি করেছেন অক্ষয়।

[বিয়ের তোড়জোড় শুরু নিক-প্রিয়াঙ্কার, সংগীত অনুষ্ঠানে কোরিওগ্রাফ করবেন কে?]

অভিযোগ ২০১৫ সালে জুহুতে নিজের ফ্ল্যাটে তৎকালীন ডেরা সাচ্চা সৌদা প্রধান তথা ধর্ষক বাবা রাম রহিমের সঙ্গে সেসময়ের পাঞ্জাবের উপ মুখ্যমন্ত্রী সুখবীর সিং বাদলের সাক্ষাৎ করিয়ে দেন অক্ষয়। সেই মিটিংয়ের পরই পাঞ্জাবে মুক্তি পায় ধর্ষক রাম রহিমের বিতর্কিত ছবি। যে ছবিতে শিখ ধর্মগ্রন্থ গ্রন্থ সাহেব-কে অপমান করা হয়েছে বলে অভিযোগ ওঠে। এর জেরে গোটা পাঞ্জাবে অশান্তি ছড়িয়ে পড়ে, দাঙ্গার পরিস্থিতি সৃষ্টি হয়। ইতিমধ্যেই এই মামলায় পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদল,এবং উপমুখ্যমন্ত্রী সুখবীর সিং বাদলকে জিজ্ঞাসাবাদ করেছে সিট। এর আগে বিচারপতি রনজিৎ সিংয়ের নেতৃত্বে গঠিত কমিটি অক্ষয়ের বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ এনেছে। সেই অভিযোগের ভিত্তিতেই বুধবার অভিনেতাকে জিজ্ঞাসাবাদ করা হল। উল্লেখ্য, প্রথমে অক্ষয়কে অমৃতসরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু পরে তাঁর নিরাপত্তার কথা ভেবে অমৃতসরের পরিবর্তে বিকল্প হিসেবে চণ্ডিগড়ে হাজির হওয়ারও সুযোগ দেওয়া হয়। এদিন সকালেই চণ্ডিগড়ে হাজির হয়েছেন খিলাড়ি।

[সলমনের বাবা সেলিম খানকে ফোনে হুমকি শাহরুখের, তারপর…]

যদিও, সিট দপ্তরে হাজিরা দেওয়ার আগেই তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেন অক্ষয়। একটি টুইটে তিনি দাবি করেন রাম রহিমের সঙ্গে কখনও তাঁর সরাসরি দেখা হয়নি। যে সময় রাম রহিমের সঙ্গে সুখবীর বাদলের দেখা করিয়ে দেওয়ার অভিযোগ তাঁর বিরুদ্ধে উঠছে সেসময় রাম রহিম জুহুতে ছিলেন, এটা তিনি শুনেছেন, তবে কখনওই বিতর্কিত ধর্মগুরুর সঙ্গে তাঁর দেখা হয়নি। তাছাড়া শিখ ভাবাবেগে আঘাত করার অভিযোগও অস্বীকার করেছেন অভিনেতা। তিনি বলেন, আমি একজন নিষ্ঠাবান শিখ। সারাজীবন একাধিক ছবিতে শিখ সংস্কৃতিকে তুলে ধরার চেষ্টা করে এসেছি। শিখদের সংস্কৃতিকে আমি সবসময় সম্মান করি।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে