BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

একান্ত আড্ডায় ‘ব্যোমকেশ’ যিশু, ‘অজিত’ শাশ্বত সঙ্গে অঞ্জন দত্ত  

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 11, 2017 4:11 am|    Updated: August 6, 2021 6:17 pm

Team 'Byomkesh O Agniban' in Sangbad Pratidin’s office

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁদের চরিত্রের নাম ব্যোমকেশ এবং অজিত হলেও যিশু ও শাশ্বতকে পরিচালক অঞ্জন দত্ত সেটে ‘টম অ্যান্ড জেরি’ বলেই ডাকতেন। কারণ তাঁদের জ্বালায় অতিষ্ঠ ছিলেন পরিচালক। তবে সত্যিই কি দুজনকে নিয়ে তিতিবিরক্ত ছিলেন নাকি বেশ উপভোগই করতেন সেইসব দুষ্টুমি। সংবাদ প্রতিদিনের অফিসে এসে সেই কথা দিয়েই শুরু করলেন আড্ডা। পুজোর আগে মুক্তির অপেক্ষায় ব্যোমকেশ সিরিজের নতুন ছবি। আর তার প্রচারে কোনও খামতি রাখছেন না পরিচালক-সহ গোটা টিম।

[পুজোর দশদিন আগেই অনলাইনে ‘মাতৃরূপেণ’]

এবার আর একটা গল্প নয়, শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের দুটো গল্প ‘অগ্নিবাণ’ ও ‘উপসংহার’ অবলম্বনে অঞ্জন দত্তর ছবি ‘ব্যোমকেশ ও অগ্নিবাণ’। কিছুদিন আগেই মুক্তি পেয়েছিল এই ছবির ট্রেলার। সেখানে বেশ কয়েক ধরনের লুকে দেখা গিয়েছে ব্যোমকেশ অর্থাৎ যিশু সেনগুপ্তকে। পরিচালক নিজেই বলছেন এই ছবির অন্যতম ইউএসপি জোড়া ব্যোমকেশ ও জোড়া অজিত।

[জানেন, প্রথমবার সৃজিতকে দেখে কার কথা মনে হয়েছিল প্রসেনজিতের?]

বেশ কয়েকবছর ধরেই শারদীয়ার সঙ্গে যেন সমার্থক হয়ে দাঁড়িয়েছে অঞ্জন দত্তর ব্যোমকেশ। প্রত্যেক বছর একেকটি রহস্যের গল্প নিয়ে ঠিক পুজোর সময় তিনি এসে হাজির হন বড়পর্দায়। আর প্রত্যেকবারই বক্স অফিসে ছক্কা হাঁকান। আগে তাঁর ব্যোমকেশ ছিলেন আবির চট্টোপাধ্যায়। ২০১৫-তে ‘কহেন কবি কালিদাস’ অবলম্বনে তৈরি ‘ব্যোমকেশ বক্সি’তে আবিরকে সরিয়ে ব্যোমকেশ চরিত্রে দেখা যায় যিশু সেনগুপ্তকে। নিজস্ব ম্যানারিজমে আবিরকে ছাপিয়ে দর্শকদের মনে জায়গা করে নেন তিনি। সাধারণ দর্শক থেকে শুরু করে চিত্র সমালোচক সবাইকে রীতিমতো চমকে দেন যিশু। এরপর ২০১৬ তে মুক্তি পায় ‘ব্যোমকেশ ও চিড়িয়াখানা’। আবারও ছক্কা হাঁকালেন এই অভিনেতা। এবার হ্যাটট্রিকের মুখে তিনি। পরপর তিনটে ছয় মেরেই কি বাজিমাত করবেন ব্যোমকেশ যিশু? তারজন্য অপেক্ষা করতে হবে ২২ সেপ্টেম্বর অবধি। তবে তার আগে টিম ব্যোমকেশ এসে হাজির সংবাদ প্রতিদিন-এর দপ্তরে।ইন্দ্রনীল রায়ের সঙ্গে হল দেদার আড্ডা। বিস্ফোরক কিছু মন্তব্যও উঠে এল। দেখুন সেই সাক্ষাৎকারের পূর্ণাঙ্গ ভিডিও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে