BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

টেলিপাড়ার অন্দরেও করোনা ত্রাস, মোকাবিলায় যথাযথ ব্যবস্থা রয়েছে কি?

Published by: Sandipta Bhanja |    Posted: March 14, 2020 7:59 pm|    Updated: March 15, 2020 7:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে করোনার করাল প্রভাব দৃঢ় হচ্ছে বটে, কিন্তু টলিপাড়া রয়েছে সেই টলিপাড়াতেই! আরেকটু পরিষ্কার করে বললে, করোনা সংক্রমণ নিয়ে সেরকম কোনও হেলদোল নেই টেলি ইন্ডাস্ট্রির অন্দরে, বলে মনে করছেন একাংশ। যদিও কোনও কোনও সংস্থা আবার করোনা মোকাবিলায় সতর্কতা অবলম্বন করেছে, তবে মারণ এই রোগ আটকাতে এইটুকু সাবধানতা যথাযথ নয় বলেই মনে করছেন অনেকে।

করোনা ত্রাসে একাধিক ছবির শুটিংও বাতিল হয়েছে। শিডিউল থেকে বাদ পড়েছে প্রচুর লোকশন। এক্ষেত্রে নির্মাতাদের আগাম বুকিংয়ের টাকাও জলে। সিনেমা হলগুলিও যখন লোকসানের ভয়ে বন্ধ হওয়ার পথে, তখন টেলিপাড়ার অন্দরেও যে আংশিক হলেও এর প্রভাব পড়বে তা বলাই বাহুল্য। তবে এক্ষেত্রে উল্লেখ্য, ছবির শুটিং বাতিল হলেও ধারাবাহিকগুলির শুটিং কিন্তু এখনও চলছে। একেকটা সেটে প্রায় শ’খানেক লোক। রোজ পেটের দায়ে প্রচুর লোকজন কাজ করতে আসছেন। তাই, করোনা সংক্রমণ এড়াতে ধারাবাহিকগুলির সেটে যে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা প্রয়োজন, তা বোধহয় আর আলাদা করে উল্লেখ করার প্রয়োজন পড়ে না।  

[আরও পড়ুন: উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েই শুটিং ফ্লোরে ছুটছেন ‘রাসমণি’ দিতিপ্রিয়া, নেই ছুটি ]

সূত্রের খবর,মোকাবিকার জন্যে কী কী সাবধানতা অবলম্বন করা যায় কিংবা যথাযথ ব্যবস্থা নেওয়া যেতে পারে, তা নিয়ে টেকনিশিয়ান সংগঠনের সভাপতি স্বরূপ বিশ্বাস করোনা আলোচনা শুরু করেছেন। এসএসকেএম হাসপাতালের সুপারের সঙ্গে ইতিমধ্যেই যোগাযোগ করা হয়েছে, করোনা এড়াতে যাতে ধারাবাহিকের সেটগুলিতে যথাযথ ব্যবস্থা নেওয়া যায়। পাশাপাশি স্বরূপ বিশ্বাস এও জানিয়েছেন যে, প্রত্যেকটা শুটিং ফ্লোরেই বিপুল পরিমাণে হ্যান্ড স্যানিটাইজার মজুত রাখার নির্দেশ দেওয়া হয়েছে। শুটিং ইকুইপমেন্টস পরিষ্কার রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে সেটগুলিতে রান্না কি হাইজিন মেনে হচ্ছে? কিংবা যে বাসনপত্রগুলো রোজ ব্যবহৃত হচ্ছে, সেগুলিকে কি ভাল করে পরিষ্কার করা হচ্ছে? এই প্রশ্নগুলো কিন্তু উঠছেই!

করোনার জেরে যে অন্যান্য ক্ষেত্রের পাশাপাশি বিনোদুনিয়াও জোর ধাক্কার সম্মুখীন হতে চলেছে অদূর ভবিষ্যতে, তার ইঙ্গিত বলিউডের একাধিক ছবির মুক্তি পিছনোতেই সুস্পষ্ট! অক্ষয় কুমার অভিনীত ‘সূর্যবংশী’, রণবীর সিং অভিনীত ‘৮৩’র মুক্তি পিছিয়েছে। ২০ মার্চ রিলিজ করছে না আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত তিলোত্তমা সোমের ছবি ‘স্যার’। বিদেশে একাধিক শো বাতিল করেছেন দীপিকা পাড়ুকোন, হৃতিক রোশন, সলমন খান-সহ অনেকে। বরুণ ধাওয়ানের বিয়ের ভেন্যুও পরিবর্তন হয়েছে। আংশিক হলেও করোনার প্রভাব থেকে বাদ পড়েনি টলিউড। দেবের বাংলাদেশের প্রথম ছবি কম্যান্ডোর শুটিং শিডিউল থেকে বাতিল হয়েছে থাইল্যান্ড-সহ একাধিক জায়গা।

[আরও পড়ুন: ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ ও ‘টনিক’ মুক্তি নিয়ে চিন্তিত প্রযোজক দেব! নেপথ্যে ‘ভিলেন’ করোনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement