২৬ বৈশাখ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দূরদর্শনে ফিরছে ‘মহাভারত’, পুনঃসম্প্রচারিত হবে ব্যোমকেশ-সার্কাসও

Published by: Bishakha Pal |    Posted: March 28, 2020 3:30 pm|    Updated: March 28, 2020 3:30 pm

DD to telecast Mahabharat, Circus and Byomkesh Bakshi during lockdown

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিরছে পুরনো দিন। আবার হয়তো রবিবারের সকালে শোনা যাবে, ‘ম্যায় সময় হুঁ’। লকডাউনের সময় মানুষকে ঘরমুখো করতে এখন পুরনো দিনের ধারাবাহিকগুলিই ভরসা। কিছুদিন আগেই তথ্য ও সম্প্রচার মন্ত্রক সিদ্ধান্ত নিয়েছিল লকডাউনে মানুষকে ঘরমুখো করতে টেলিকাস্ট হবে ‘রামায়ণ’। শনিবার থেকে তা শুরুও হয়েছে। কিন্তু শুধু ‘রামায়ণ’-এ যুদ্ধ জেতা যাবে না বলে মনে করছে কর্তৃপক্ষ। তাই আসরে নামানো হয়েছে ‘ব্যোমকেশ বক্সি’, ‘সার্কাস’ ও ‘মহাভারত’কে। যদিও তুরুপের তাস অবশ্যই ‘মহাভারত’। কারণ বি আর চোপড়া পরিচালিত এই ধারাবাহিক চলাকালীন শুনশান হয়ে যেত রাস্তাঘাট। সেই নস্টালজিয়াই আবার ফিরিয়ে আনতে চাইছে তথ্য ও সম্প্রচার মন্ত্রক।

প্রসার ভারতীর তরফে জানানো হয়েছে, মানুষকে ঘরমুখো করতে পুরনো দিনের ২১টি সিরিজ ফিরিয়ে আনছে তারা। ইতিমধ্যেই ‘রামায়ণ’ ডিডি ন্যাশনালে টেলিকাস্ট হওয়া শুরু হয়েছে। শনি ও রবি, সপ্তাহের দু’টি দিন সকাল ৯টা থেকে ১০টা, একঘণ্টা দেখানো হবে এই ধারাবাহিক। এই চ্যানেলেই আসবে রজিত কাপুরের ‘ব্যোমকেশ বক্সি’ ও শাহরুখ খানের ‘সার্কাস’। কিন্তু কোন সময়ে এগুলি টেলিকাস্ট হবে, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও হয়নি। অন্যদিকে ডিডি ভারতী চ্যানেলে দেখানো হবে ‘মহাভারত’, ‘চাণক্য’ ও ‘উপনিষদ গঙ্গা’। এনিয়ে বিস্তারিত জানানো হবে শীঘ্রই।

[আরও পড়ুন: দেশবাসীকে ঘরে আটকে রাখতে রামেই ভরসা কেন্দ্রের! পুনঃসম্প্রচারিত হবে ‘রামায়ণ’ ]

সম্প্রতি তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানিয়েছেন, যে কোন প্রকারেই হোক এই দিনগুলোয় মানুষকে ঘরে রাখতে কোন ত্রুটি রাখতে চায় না কেন্দ্রীয় সরকার। তাই কিছুটা মানুষের আবেদনে সাড়া দিয়ে আগামিকাল থেকে দূরদর্শনে ফের সম্প্রচার করা হবে এককালের সেরা মেগা রামানন্দ সাগরের ‘রামায়ণ’। শুক্রবার তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর টুইট করে জানান, “ঘরবন্দি মানুষের কথা ভেবেই ২৮ মার্চ থেকে দূরদর্শনে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত আরও একবার দেখানো শুরু হবে। যাঁরা সকালে দেখতে পাবেন না তাঁদের জন্য পুনঃপ্রচারিত হবে রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত।” তবে কেন্দ্রীয় মন্ত্রীর এই সিদ্ধান্তে বিতর্ক শুরু হয়েছে। কিছু মানুষের দাবি, দেশের এই পরিস্থিতিতে ‘রামায়ণ’-এর পুনঃসম্প্রচার না করে দেশের প্রত্যন্ত গ্রামের মানুষের মুখে অন্ন তুলে ধরা প্রয়োজন। তারা যাতে এই পরিস্থিতির মোকাবিলা করতে পারে তা দেখা প্রাথমিকভাবে কেন্দ্র সরকারের দায়িত্ব হওয়া উচিত।

[ আরও পড়ুন: সেলিব্রিটিকে দেখতে ভিড়, কোচি বিমানবন্দর থেকে আটক ৭৫ জন ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে