BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেশবাসীকে ঘরে আটকে রাখতে রামেই ভরসা কেন্দ্রের! পুনঃসম্প্রচারিত হবে ‘রামায়ণ’

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 27, 2020 11:48 am|    Updated: March 27, 2020 2:17 pm

On public demand 80`s mega 'Ramayan' will air from tomorrow

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে দেশবাসীকে গৃহবন্দি করে রাখতে দূরদর্শনে ফের সম্প্রচার করা হবে রামায়ন। টানা ২১ দিনের লকডাউনে দেশবাসীকে ঘরে বাঁধতেই এই উদ্যোগ নেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তাঁর কাছে এই মেগা সিরিয়াল পুনঃসম্প্রচারের জন্য আবেদনও জানান বেশ কিছু মানুষ।

সময়টা আশির দশক, রবিবার ঘড়ির কাঁটায় ১১টা বাজলেই পড়াশোনা ফেলে টেলিভিশনের সামনে বসে পড়ত বাড়ির আট থেকে আশি। একঘণ্টা কারোর মুখে কোনও সাড়া নেই। সেই খুশির একঘণ্টা দেশের লকডাউন পরিস্থিতিতে জনগনের মধ্যে ফিরিয়ে আনার চেষ্টা করছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর। যে কোন প্রকারেই হোক এই দিনগুলোয় মানুষকে ঘরে রাখতে কোন ত্রুটি রাখতে চায় না কেন্দ্রীয় সরকার। তাই কিছুটা মানুষের আবেদনে সাড়া দিয়ে আগামিকাল থেকে দূরদর্শনে ফের সম্প্রচার করা হবে এককালের সেরা মেগা রামানন্দ সাগরের ‘রামায়ন’। শুক্রবার তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর টুইট করে জানান,”ঘরবন্দি মানুষের কথা ভেবেই ২৮ মার্চ থেকে দূরদর্শনে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত আরও একবার দেখানো শুরু হবে। যাঁরা সকালে দেখতে পাবেন না তাঁদের জন্য পুনঃপ্রচারিত হবে রাত ৯টা থেকে ১০টা।”

এই ধারাবাহিকের হাত ধরে ঘরে ঘরে আরও একবার ঢুকে পড়তে চলেছেন ‘রাম’ অরুণ গোভিল, ‘সীতা’ দীপিকা চিখালিয়া, ‘লক্ষ্মণ’ সুনীল লাহিড়ি। প্রায় ৩৩ বছর পর ফের এই মেগা সম্প্রচার করা হচ্ছে। তবে কেন্দ্রীয় মন্ত্রীর এই সিদ্ধান্তে বিতর্ক শুরু হয়েছে। কিছু মানুষের দাবি, দেশের এই পরিস্থিতিতে রামায়ণের পুনঃসম্প্রচার না করে দেশের প্রত্যন্ত গ্রামের মানুষের মুখে অন্ন তুলে ধরা। তারা যাতে সুষ্ঠুভাবে এই পরিস্থিতির মোকাবিলা করতে পারে তা দেখা। 

[আরও পড়ুন:করোনা যুদ্ধে দিশা দেখাতে পারে ৭০টি পরিচিত ড্রাগ! আশার আলো দেখছেন বিজ্ঞানীরা]

রামানন্দ সাগর রচিত, প্রযোজনা ও পরিচালিত এই শো-তে অভিনয় করে জনপ্রিয় হয়েছিলেন দারা সিং (হনুমান), ললিতা পাওয়ার (মন্থরা) বিজয় অরোরা (ইন্দ্রজিৎ) এবং অরবিন্দ ত্রিবেদী (রাবণ)। রাম-রাবণের যুদ্ধে অশুভ শক্তির বিনাশ ঘটিয়ে জিতেছিলেন রামচন্দ্র। দেশের ওপর বর্তমানে করোনার অশুভ ছায়া। ঘোর কলিতে সেই ছায়া সরিয়ে কী জিততে পারবে দেশবাসী? রামায়ন দেখে বাড়ির বাধ্য সন্তান হয়ে কি চুপ করে ঘরে বসে থাকতে পারবেন সকলে? সেটাই আপাতত বড় প্রশ্ন।

[আরও পড়ুন:আগামী তিন মাস সমস্ত ঋণের EMI স্থগিত, রেপো রেট কমাল রিজার্ভ ব্যাংক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে