২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

শক্তিমানের পর ‘ক্যাপ্টেন ব্যোম’, নয়ের দশকের নস্ট্যালজিয়া নিয়ে ফিরছে আরও এক জনপ্রিয় চরিত্র

Published by: Suparna Majumder |    Posted: October 16, 2020 5:46 pm|    Updated: October 16, 2020 5:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও দর্শকের দরবারে নিজের মহাকাশ যান নিয়ে ফিরতে চলেছেন ‘ক্যাপ্টেন ব্যোম’ (Captain Vyom)। মিলিন্দ সোমন (Milind Soman) নয়ের দশকের জনপ্রিয় এই চরিত্রকে ওয়েব সিরিজ এবং সিনেমার মাধ্যমে ফিরিয়ে আনছেন। এমনটাই জানিয়েছেন পরিচালক কেতন মেহতা (Ketan Mehta)।

১৯৯৮ সালে টেলিভিশনের পর্দায় যাত্রা শুরু করেছিলেন ‘ক্যাপ্টেন ব্যোম’। সেই সময় সায়েন্স ফিকশন সিরিজের চল ছোটপর্দায় একেবারেই ছিল না। বড়পর্দাতেও সায়েন্স ফিকশন তৈরির সাহস কেউ দেখাতেন না। শুধুমাত্র রোমান্টিক কাহিনির ভরসাতেই থাকতেন পরিচালকরা। এমন সময় দূরদর্শনের পর্দায় প্রথম সায়েন্স ফিকশন ধারাবাহিক হিসেবে আত্মপ্রকাশ করে ‘ক্যাপ্টেন ব্যোম’। নাম ভূমিকায় তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন মিলিন্দ সোমন। সঙ্গে লেফটেন্যান্ট মায়ার চরিত্রে ছিলেন কার্তিকা রানে (Kartika Rane)। ক্যাপ্টেন ব্লেজের চরিত্রে ছিলেন আরভ চৌধুরি (Aarav Chowdhary)। ডক্টর জেনের চরিত্রে অভিনয় করেন দিব্যা পালত এবং বিকালের চরিত্রে অভিনয় করেছিলেন রাহুল বোস (Rahul Bose)। বিশ্বপ্রমুখের চরিত্রে ছিলেন প্রয়াত অভিনেতা টম অল্টার (Tom Alter)। ২১২৩ সালের বিশ্বের কাহিনি ফুটিয়ে তোলা হয়েছিল ধারাবাহিকে। যেখানে অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে দুষ্টের দমন করেছিল ক্যাপ্টেন ব্যোম এবং তার দলবল।

[আরও পড়ুন: মুম্বইয়ের রাস্তায় দুর্ঘটনার শিকার রণবীর সিং, অভিনেতার গাড়িতে ধাক্কা বাইকের]

সেই চরিত্রদেরই এবার ওয়েব সিরিজ এবং সিনেমার আকারে ফিরিয়ে আনছেন পরিচালক কেতন মেহতা। জানিয়েছেন, আপাতত পাঁচটি সিনেমা ও পাঁচটি সিরিজ তৈরি করার পরিকল্পনা রয়েছে তাঁর। বর্তমান সময়ের উপযোগী করেই নতুনভাবে VFX করা হবে। তবে ‘ক্যাপ্টেন ব্যোম’-এর মিলিন্দ সোমনই থাকবেন কিনা সে বিষয়ে কিছু জানাননি কেতন। উল্লেখ্য, কিছুদিন আগেই নয়ের দশকের আরেক জনপ্রিয় চরিত্র ‘শক্তিমান’কে সিনেমায় ফিরিয়ে আনার কথা জানিয়েছিলেন মুকেশ খান্না। ট্রিলজি তৈরি করার কথা ঘোষণা করেছিলেন তিনি।   

[আরও পড়ুন: পুজোর আগেই ‘বাম্পার অফার’, মাত্র ১১ টাকার টিকিট কেটেই দেখতে পাবেন পছন্দের সিনেমা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement