২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডে #MenToo আন্দোলন শুরু করেছিলেন করণ ওবেরয়। এবার সেই আন্দোলনের পালে হাওয়া দিয়ে আস্ত একটা গান বেঁধে ফেললেন। গানের নাম ‘রিস্তো কা ব্যাপার’। টাইম মিউজিকে সম্প্রতি মুক্তি পেয়েছে এই গান। গানের কথা, সুর করণের নিজের। গান গেয়েছেনও তিনি। গত মাসেই ধর্ষণের অভিযোগে খবরের শিরোনামে এসেছিল এই গায়ক তথা অভিনেতার নাম। তাঁর বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থা ও ধর্ষণের অভিযোগে গভীর মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন তিনি। সেই থেকেই ‘রিস্তো কা ব্যাপার’-এর জন্ম।

[আরও পড়ুন: দেবীর অকালবোধনে দেব! প্রকাশ্যে ‘সাঁঝবাতি’র ঝলক]

করণ ওবেরয়ের বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থা ও ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েই করণ এই গান বেঁধেছেন। পাশাপাশি বর্তমান সমাজে সম্পর্কের নানা অবস্থানের কথাও উঠে এসেছে এই গানে। উল্লেখ্য, গত ৫মে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন করণ। ৭ জুন অবশ্য ব্যক্তিগত জামিনের ছাড়া পেয়ে যান তিনি। পরে ধর্ষণ মামলায় করণকে জামিন দেওয়া হয়েছে। গ্রেপ্তারের পর ইন্ডাস্ট্রির অনেক করণের ঘনিষ্ঠ বন্ধুরা তাঁর পাশে দাঁড়িয়েছিলেন। ঘটনার নিন্দা করে অনেকেই সরব হয়েছিলেন। নির্যাতিতার অভিযোগ উড়িয়ে দিয়ে পালটা তাঁর বিরুদ্ধেও মামলা দায়ের করেছিলেন অভিনেতা। করণ ঘনিষ্ঠরা বলেছিলেন, পুরুষরাও অনেক সময় নিগ্রহের শিকার হন। তাঁদের বিরুদ্ধেও মিথ্যে মামলা দায়ের হয়। আর সেই থেকেই #MenToo আন্দোলনের উৎপত্তি। ‘রিস্তো কা ব্যাপার’ গানটিতে এমন সব পুরুষদের লাঞ্ছিত হওয়ার কথাই তুলে ধরেছেন করণ।

[আরও পড়ুন: নুসরতের সম্প্রীতি বার্তায় মুগ্ধ ইসকন, মৌলবাদীদের ফতোয়া উড়িয়ে থাকছেন রথযাত্রায়]

উল্লেখ্য, ‘রিস্তো কা ব্যাপার’-এর ভিডিওতেও করণকে দেখা যাবে। করণের বক্তব্য, “এই গান আমার দুঃখ এবং যন্ত্রণার কথা তুলে ধরেছে। আমার মতোই যেসব পুরুষ ভুয়ো মামলার শিকার হয়েছে, দিনের পর দিন অসম্মান এবং লজ্জার মধ্য দিয়ে কাটাতে হয়েছে। মানসিক যন্ত্রণায় ভুগেছে। এই গান তাঁদের কথা মাথায় রেখে, লিঙ্গ বৈষম্যের কথা ভেবে এই গান লেখা। এই ক্ষেত্রে মহিলাদের থেকে একজন পুরুষের যন্ত্রনা কোনও অংশে কম নয়।”  

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং