BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

ওড়িশা-বাংলার যুগলবন্দি আমেরিকায়, বঙ্গকন্যাকে নিয়ে ট্যালেন্ট হান্টে লড়বেন রেলকর্মীর ছেলে

Published by: Sucheta Sengupta |    Posted: September 22, 2020 6:57 pm|    Updated: September 22, 2020 6:59 pm

An Images

সুব্রত বিশ্বাস: রেলের বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে নাচে হাতেখড়ি। কচি সেই হাত-পায়ের আঙ্গিক যে একদিন বিশ্বের তাবড় নাচিয়েদের পিছনে ফেলে দেবে, তা বিশ্বাস করতে পারেননি রেলকর্মী জগদীশ্বর রাও। বুধবার ভারতীয় সময় ভোর সাড়ে পাঁচটার সময় আমেরিকার সবচেয়ে বড় রিয়্যালিটি শো – ‘আমেরিকা’স গট ট্যালেন্ট’ (America’s Got Talent) চূড়ান্ত পর্বে অংশ নিচ্ছেন ইস্ট কোস্ট রেলের জুনিয়র ক্লার্ক জগদীশ্বর রাওয়ের ছেলে সুমন্ত মরজু। সুমন্তর সঙ্গে নাচে অংশ নিচ্ছেন আরেক বঙ্গকন্যা সোনালি। রেলকর্মীর ছেলের এই কৃতিত্বে খুশি রেলমন্ত্রী থেকে বোর্ড চেয়ারম্যান। তাঁরা সকলে সুমন্ত-সোনালিকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন।

প্রতিযোগী সুমন্ত মরজু, সোনালি

সুমন্ত ভুবনেশ্বর রেল বিহার আবাসনের বাসিন্দা হলেও, বহু বছর কলকাতায় রয়েছেন। বাবা জগদীশ্বর রাও জানিয়েছেন, ভুবনেশ্বর নাচের তালিম নেওয়ার বিশেষ জায়গা না থাকায় কলকাতা বিভাস অ্যাকাডেমিতে তালিম নিচ্ছিল। তাই কলকাতাতেই থাকত সে। ২০১২ সালে ‘ইন্ডিয়াস গট ট্যালেন্ট’ ও ২০১৩এ ‘ঝলক দিখলা যা’ তে চ্যাম্পিয়ন হওয়ার পর কলকাতায় তালিম নেওয়া শুরু করে IGNOU’র বিএ প্রথম বর্ষের ছাত্র। পড়াশোনা করলেও নাচই সুমন্তর জীবনের ধ্যানজ্ঞান। দিনে কম করে দশ ঘন্টা ধরে নাচের অনুশীলন করে। তার মধ্যে খাওয়া দাওয়া। চলতি বছরের মার্চে প্রথম আমেরিকার এই শো’য় সে চান্স পেলেও মুম্বইতে দুটি শো হয়। বুধবার সকালে তারই ফাইনাল শো দেখবেন বিশ্ববাসী।

[আরও পড়ুন: ছোটপর্দায় ফিরছেন ইন্দ্রাণী দত্ত, আসছে নতুন ধারাবাহিক ‘জীবন সাথী’]

যে ছেলে একদিন রেলের নানা অনুষ্ঠানে নাচে অংশ নিয়ে আধিকারিকদের মান ভরিয়েছেন সে আজ বিশ্বের দরবারে মনোরঞ্জন দেবে, এটা ভাবতে পারছেন না রেলকর্মী বাবা। প্রভু জগন্নাথের কৃপার দিকে তাকিয়ে রয়েছেন তিনি ও তাঁর পুরো পরিবার, ওড়িশাবাসী, এমনকি সারা দেশও সেদিকে তাকিয়ে। সফল হলে মুম্বইকে স্থায়ী ঠিকানা করে জীবন সংগ্রামে নামবে সুমন্ত, এটাই রেলকর্মী বাবার ইচ্ছা।

[আরও পড়ুন: অশ্লীলতার চূড়ান্ত! পুরুষাঙ্গের আকারে কেক কেটে ট্রোলড অভিনেত্রী নিয়া শর্মা]

সুমন্তর এই সাফল্যে খুশি ইস্ট কোস্ট রেলের জিএম থেকে সমস্ত স্তরের কর্মীরা। ওই রেলের প্রবীণ জনসংযোগ আধিকারিক নিরাকার দাস বলেন, ”রেলকর্মীর ছেলেই তো শুধু নয়, সুমন্ত রেল পরিবারের ছেলে। বিশ্বের এত বড় মঞ্চে অংশ নিচ্ছে, এটা রেল পরিবারের গর্ব।” ভারতীয় রেলের বহু আধিকারিক সুমন্তকে আগাম শুভেচ্ছা জানিয়ে টুইট করেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement