৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ডলবি থিয়েটারে ঐতিহাসিক মুহূর্ত! অস্কারের মঞ্চে শশী-শ্রীদেবীকে শ্রদ্ধার্ঘ্য

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 5, 2018 12:13 pm|    Updated: September 14, 2019 1:54 pm

Tribute paid to Shashi Kapoor, Sridevi in Oscar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেউ পেলেন পুরস্কার, কেউ খালি হাতে ফিরে গেলেন, কেউ আবার সুন্দর পোশাক পরে রেড কার্পেট মাতালেন। ৯০তম অস্কারে হলিউডে অনেক মুহূর্ত সৃষ্টি হল। এর মধ্যে ঠাঁই পেল এক বিরল ঐতিহাসিক মুহূর্ত। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস-এর মঞ্চে স্মরণ করা হল দুই ভারতীয় সুপারস্টারকে। শশী কাপুর ও শ্রীদেবীকে শ্রদ্ধা জানালেন হলিউডের তারকারা।

গত বছরের ডিসেম্বর মাসের চার তারিখ প্রয়াত হন শশী কাপুর। এমন এক অভিনেতা, যিনি কাপুর আভিজাত্য ভেঙে কেবল অভিনয়কে আপন করে নিয়েছিলেন। আজীবন ‘সিদ্ধার্থ’-এর মতো তপস্যা করে গিয়েছে অভিনয়ের খাতিরে। সিনেমায় অভিনয়ের পাশাপাশিই চালিয়ে গিয়েছেন থিয়েটার। পারিবারিক পৃথ্বী থিয়েটারকে জীবন্ত রাখতে তাঁর অবদান অনস্বীকার্য। হলিউডেও ছবি রয়েছে শশী কাপুরের। ‘দ্য হাউসহোল্ডার’, ‘শেকসপিয়ার ওয়াল্লহা’, ‘দ্য গুরু’, ‘বম্বে টকি’, ‘ইন কাস্টোডি’র মতো সিনেমায় নিজের স্বপ্রতিভ অভিনয়ে সকলের মন জয় করে নিয়েছিলেন পৃথ্বীরাজ কাপুরের সন্তান।

[৯০ তম অস্কারে অদ্ভুত প্রেমের জয়, সেরা ‘দ্য শেপ অফ ওয়াটার’]

তবে শ্রীদেবীর কোনও হলিউড সিনেমা নেই। হ্যাঁ, শোনা যায় স্বয়ং স্টিভেন স্পিলবার্গ নায়িকার সৌন্দর্য ও অভিনয় প্রতিভায় মুগ্ধ ছিলেন। বলিউডের ‘চাঁদনি’কে ‘জুরাসিক পার্ক’-এর মতো ছবিতে অভিনয়ের প্রস্তাবও দিয়েছিলেন পরিচালক-প্রযোজক। কিন্তু সে অফার হেলায় ফিরিয়েছিলেন শ্রী। কারণ চরিত্র তাঁর নিজের পক্ষে উপযুক্ত মনে হয়নি। তবে কেবল বলিউডের জনপ্রিয়তার নিরিখেই নায়িকাকে স্মরণ করল হলিউড। অস্কার মঞ্চের বিশাল স্ক্রিনে ভেসে উঠল নায়িকার হাসিমুখ। বলিউডের প্রথম মহিলা সুপারস্টারকে এভাবেই শ্রদ্ধা জানাল হলিউড। আর দুই ভারতীয় কিংবদন্তির স্মৃতি ফের টাটকা হল ভারতবাসীর মনে।

[বাড়িতে সকলে মিলে বসে শ্রীদেবীর সিনেমা দেখতাম, নস্ট্যালজিক গুগল সিইও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে