BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘হিন্দু ধর্মের অভিভাবক কে বানাল ওঁকে?’, মুকেশ খান্নাকে কটাক্ষ কংগ্রেস নেতা শত্রঘ্ন সিনহার

Published by: Sandipta Bhanja |    Posted: April 11, 2020 6:58 pm|    Updated: April 11, 2020 6:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “রামায়ণ-বিশেষজ্ঞ কে বানিয়েছে ওঁকে? আর ওঁকে হিন্দুধর্মের অভিভাবকই বা কে বানিয়েছে? হিন্দুধর্ম রক্ষার দায়ভার কি কেউ চাপিয়েছে এঁর উপর?”, ‘শক্তিমান’ মুকেশ খান্নার প্রতি সম্প্রতি এমন প্রশ্নই ছুঁড়েছেন বর্ষীয়ান অভিনেতা তথা কংগ্রেস নেতা শত্রঘ্ন সিনহা।

সম্প্রতি সোনাক্ষী সিনহার ‘রামায়ন-জ্ঞান’ নিয়ে কটাক্ষ করেছিলেন অভিনেতা মুকেশ খান্না। ঘটনার সূত্রপাত আসলে সেখান থেকেই। গতবছরের কথা। ‘কৌন বনেগা ক্রোড়পতি’র এক বিশেষ পর্বের প্রতিযোগী হিসেবে সোনাক্ষী উত্তর দিতে পারেননি যে হনুমান কার জন্যে ‘সঞ্জীবনী বুটি’ এনেছিলেন! শেষ অবধি এই প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার জন্য তাঁকে লাইফ লাইনের ব্যবহার করতে হয়েছিল। তারপর নেটদুনিয়ায় কম কটাক্ষের শিকার হতে হয়নি অভিনেত্রীকে। বছর বাদে ঘুরে-ফিরে এসেছে আবার সেই প্রসঙ্গ।

লকডাউনের জন‍্য রামায়ণ এবং মহাভারতের মতো ধারাবাহিকগুলি আবার ফেরত আসায় বেজায় খুশি হয়েছেন অভিনেতা মুকেশ। এপ্রসঙ্গে আপ্লুত মুকেশ বলেছেন, “যারা আগে এসব ধারাবাহিক দেখতে পারেননি, তাঁরা এবার দেখার সুযোগ পাবেন। বিশেষ করে সোনাক্ষীর মতো মানুষ, যাঁদের মহাকাব‍্য সম্পর্কে বিন্দুমাত্র জ্ঞান নেই, তাঁরা কিছুটা হলেও জ্ঞানলাভ করবেন! সোনাক্ষীর মতো অভিনেত্রী এটাও জানেন না যে, হনুমান কার জন‍্যে সঞ্জীবনী এনেছিলেন!” মেয়ের প্রতি মুকেশের এমন কটাক্ষ প্রসঙ্গেই মুখ খুললেন শত্রুঘ্ন সিনহা।

[আরও পড়ুন: ‘রয়্যালটির অর্ধেকটা রতন কাহারকে দিতে চাই’, ‘গেন্দাফুল’ বিতর্কে মন্তব্য বাদশার]

সোনাক্ষীর পাশে দাঁড়িয়ে কোনরকম নামোল্লেখ না করেই একহাত নিলেন মুকেশ খান্নাকে। শত্রঘ্ন সিনহা বলেন, “আমার মনে হয় সোনাক্ষীর রামায়ণের একটি প্রশ্নের উত্তর দিতে না পারা নিয়ে কারওর সমস‍্যা রয়েছে। প্রথমত বলব, ওঁকে রামায়ণের বিশেষজ্ঞ কে বানিয়েছে? আর হিন্দু ধর্মের রক্ষাকর্তাই কে বানিয়েছে ওঁকে? রামায়ণের একটা প্রশ্নের উত্তর না দিতে পারার মানে এই নয় যে, সোনাক্ষী নিষ্ঠাবান হিন্দু নন। কারওর কাছে নিজেকে যোগ‍্য প্রমাণ করার দায় নেই ওঁর।” এরপর তিনি আরও বলেন, “আমার তিন সন্তানই আমার কাছে গর্বের বিষয়। সোনাক্ষী নিজেই খ‍্যাতির শীর্ষে পৌঁছেছে। ওঁর জন‍্য আমায় কিছুই করতে হয়নি। সব বাবাই সোনাক্ষীর মতো মেয়ে চান।” প্রসঙ্গত, শুধু শত্রুঘ্ন নন, মুকেশ খান্নার-সহ অভিনেতা নীতিশ ভরদ্বাজও সোনাক্ষীকে কটাক্ষ করেছিলেন।

[আরও পড়ুন: ‘চা কাকু’ মৃদুল দেবের পাশে মিমি চক্রবর্তী, খাদ্যসামগ্রী পাঠালেন সাংসদ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement