৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্কুলে গরমের ছুটি পড়ে গিয়েছে। কিন্তু পড়াশোনা থেকে ছুট নেই ছোটদের। এক তো স্কুল থেকে দেওয়া হোমওয়ার্ক। তার উপর বাড়িতেও পরীক্ষার সিলেবাস শেষ করার হুড়কো। কিন্তু এর মাঝেও একটু তো হাঁফ ছাড়ার জায়গা থাকা দরকার। সেই সুযোগটাই এনে দিল জি বাংলা। প্রতিদিন ছোটদের জন্য থাকছে নতুন নতুন ছবি।  

অনুষ্ঠানের নাম ‘ছুটির লুটোপুটি’। জি বাংলা সিনেমায় এক মাস ব্যাপী চলবে এই অনুষ্ঠান। ১১ মে থেকে ৯ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে দেখা যাবে ছোটদের ছবি। তালিকায় যেমন থাকছে সত্যজিৎ রায়ের মতো পরিচালকের ছবি, তেমনই থাকছে এযুগের পরিচালকদের কাজও। ‘সোনার কেল্লা’, ‘হীরক রাজার দেশে’, ‘জয় বাবা ফেলুনাথ’, ‘পাতালঘর’, ‘রামধনু’, ‘সোনার পাহাড়’, ‘কিডন্যাপার’, ‘চ্যাপলিন’, ‘গুপি গায়েন’, ‘গোপাল ভাঁড়’-এর মতো অনেক ছবিই দেখানো হবে চ্যানেলে। মোট ৩০টি ছবি দেখানোর জন্য বেছে নিয়েছে চ্যানেল কর্তৃপক্ষ।

[ আরও পড়ুন: ‘ওদের শরীরে হিটলারের রক্ত বইছে’, মূর্তি ভাঙার প্রতিবাদে সরব সুবোধ সরকার ]

zee

তবে শুধু ছবি দেখানোর জন্যই এগুলি টেলিভিশনের পর্দায় আনছে না জি। রয়েছে এক আকর্ষণী প্রতিযোগিতাও। অবশ্য এই প্রতিযোগিতায় শুধু ছোটরাই অংশগ্রহণ করতে পারবে। রোজ সিনেমা দেখানোর মাঝে প্রশ্ন করা হবে। ছোটদের উত্তর দিতে হবে মিসড কলের মাধ্যমে। বিজেতারা পাবে পুরস্কার। প্রতিদিন পাঁচ জনকে বেছে নেওয়া হবে। লাকি সেই পাঁচ বিজেতাকেই দেওয়া হবে পুরস্কার। বইয়ের সেট, স্টেশনারি, খেলার সরঞ্জাম- পুরস্কার হিসেবে থাকছে এসবই। আর যে বা যারা সবচেয়ে বেশি সঠিক প্রশ্নের উত্তর দিতে পারবে, তাদের জন্য থাকছে স্কলারশিপের বন্দোবস্ত। তবে এই স্কলারশিপের ঘোষণা হবে অনুষ্ঠানের একেবারে্ শেষে। কিন্তু এই মেগা প্রাইজ সম্পর্কে এখনও বিস্তারিত কিছু জানানো হয়নি। পুরোটাই রাখা হয়েছে সারপ্রাইজ। অনুষ্ঠানের ট্যাগলাইন রাখা হয়েছে- ‘ছবি দেখো, স্কলারশিপ জেতো’।

[ আরও পড়ুন: রুপোলি পর্দায় বাইচুংয়ের জীবনী, ফুটবল মহারথীর চরিত্রে এই অভিনেতা ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং