BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ২৮ নভেম্বর ২০২০ 

Advertisement

‘এই ছবি দেখলে মনমোহনের প্রেমে পড়ে যাবেন’, ট্রেলার নিয়ে বিতর্কের জবাব অনুপমের

Published by: Bishakha Pal |    Posted: December 28, 2018 3:36 pm|    Updated: December 29, 2018 8:26 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেলার মুক্তি পাওয়ার পর ২৪ ঘণ্টাও কাটেনি। তার আগেই বিতর্কে জড়িয়ে পড়েছে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। মধ্যপ্রদেশে ছবির উপর জারি হয়েছে নিষেধাজ্ঞা। পাঞ্জাবে শিখ সম্প্রদায়ের দাবি, ছবিটিতে এমন কিছু দৃশ্য রয়েছে যা তাদের ভাবাবেগে আঘাত করেছে। তবে এসব দিকে এখন মাথা ঘামাতে নারাজ ছবির মুখ্য অভিনেতা অনুপম খের।

ইতিমধ্যেই মধ্যপ্রদেশে নিষিদ্ধ করার করার দাবি উঠেছে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’-এর। সদ্য বিধানসভা নির্বাচনে এই রাজ্যে জিতেছে কংগ্রেস। সেই কারণেই সেখানে ছবিটি নিষিদ্ধ করা হয়েছে বলে মত বিরোধীদের। ইতিমধ্যেই কেন্দ্রের যুযুধান দুই শিবিরে এই নিয়ে শুরু হয়ে গিয়েছে তরজা। ছবিটি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের উপর ভিত্তি করে তৈরি। তবে গান্ধী পরিবারকে এখানে নিজের আখের গোছাতে দেখা গিয়েছে। তাদের ক্ষমতা করায়ত্ত্ব রাখার প্রবণতার শিকার কীভাবে হয়েছিলেন মনমোহন, তা উঠে এসেছে ট্রেলারে। আর তারপরই বিজেপি কাদা খুঁড়তে শুরু করে দিয়েছে। তাদের মতে ১০ বছর ধরে একটি দল দেশকে নিজে্দের মতো করে চালিয়ে এসেছে। ক্ষমতা রেখে দিয়েছে নিজেদের মুঠোর মধ্যে। দলের অফিশিয়াল টুইটারেও এনিয়ে পোস্ট করেছে বিজেপি।

আশঙ্কাজনক কাদের খান, কানাডার নার্সিংহোমে ভরতি বর্ষীয়ান অভিনেতা ]

কিন্তু এখানেই গল্পের শেষ নয়। কংগ্রেসের উপর এমন অভিযোগ তুলবে গেরুয়া শিবির, আর তারাও তা মুখ বুজে মেনে নেবে, তা তো আর হয় না। তাই যুদ্ধের দামামা বেজে গিয়েছে টুইটারে। কংগ্রেসিদের অনেকেই ট্রেলারের বিরুদ্ধে সরব হয়েছেন। তাদের দাবি, ছবিতে ভুল দেখানো হয়েছে। কংগ্রেসের তরফে দাবি জানানো হয়েছে, সিনেমাটি আগে তাদের দেখাতে হবে। যদি কোনও দৃশ্য আপত্তিকর মনে হয়, তবে সেই দৃশ্যগুলি ছেঁটে ফেলতে হবে। ছবি মুক্তি পাওয়ার পর যদি দেখা যায় এমন কোনও দৃশ্য রয়েছে, তবে দেশজুড়ে ছবিটি বন্ধ করে দেওয়া হবে। কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেছেন, ২০১৯ লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে এগোচ্ছে বিজেপি। তাই কংগ্রেসের বিরুদ্ধে এমন অপপ্রচার করছে। গোটা সিনেমাটাই গেরুয়া শিবিরের মিথ্যে প্রচার বলে উল্লেখ করেছেন তিনি।

কিন্তু কংগ্রেসের নেতারা এনিয়ে বাগবিতণ্ডা শুরু করে দিলেও চুপ থাকার সিদ্ধান্ত নিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। তবে এসব নিয়ে মোটেই চিন্তিত নন অভিনেতা অনুপম খের। ছবিতে তিনি মনমোহন সিংয়ের চরিত্রে অ্ভিনয় করেছেন। অভিনেতা বলেছেন, তাঁর কাজ অভিনয় করা, সেটা তিনি করেছেন। পরিচালকদের কাজ ছবি বানানোর, তা তারা বানিয়েছেন। ২০১৪ সালেই সব সত্যি জনগণের সামনে এসে গিয়েছিল। আজ নতুন করে সবাই এই তথ্য জানতে পারছে, এমন নয়। তাহলে কেন বিতর্ক উঠছে? ‘তবে এই ছবি দেখলে মনমোহনের প্রেমে পড়ে যাবেন’ বলেছেন অনুপম।

প্রথমবার একই ছবিতে বাবা-মেয়ে, সাহসী বিষয় নিয়ে ডেবিউ পরিচালক শেলির ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement