৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

শম্পালী মৌলিক: আবারও একসঙ্গে- জয়া আহসান এবং অরিন্দম শীল। বাইলিঙ্গুয়াল ওয়েব সিরিজের কাজে হাত দিতে চলেছেন তিনি। ‘আবর্ত’-তে জয়া প্রথম কাজ করেছিলেন অরিন্দম শীলের পরিচালনায়। তারপর ‘ঈগলের চোখ’-এ। এবারে জি ফাইভের জন্য একত্রিত হচ্ছেন তাঁরা। লিড রোলে জয়া আহসান (ত্রৈলোক্য) আর টোটা রায়চৌধুরি (প্রিয়নাথ)।

কী নিয়ে সিরিজ? প্রিয়নাথ মুখোপাধ্যায়ের একটি কেস নিয়ে বছরের শুরু থেকে রিসার্চ করছিলেন নির্দেশক অরিন্দম শীল তাঁর টিম নিয়ে। অর্থাৎ প্রিয়নাথ মুখোপাধ্যায়ের বিখ্যাত লেখা ‘দারোগার দপ্তর’ থেকে ত্রৈলোক্যের গল্প তৈরি হয়েছে। এই গল্প সিরিজ আকারে নিয়ে আসতে চলেছে জি ফাইভ। কে এই ত্রৈলোক্য?

[ আরও পড়ুন: ‘অ্যাভেঞ্জার্স’ ছবির সঙ্গে তুলনা, সমালোচনার শিকার ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার ২’-এর অভিনেতা ]

এ হল ভারতের প্রথম মহিলা সিরিয়াল কিলার। ঘটনাচক্রে এ মেয়ে বাঙালি। সৌন্দর্য আর বুদ্ধিমত্তা তাকে সকলের চেয়ে আলাদা করে দেয়। একই সঙ্গে দুর্ধর্ষ। আর ত্রৈলোক্যের প্রেমিক হল কালীবাবু। এই ঠগ জাদুকর কালীবাবুও কম ইন্টারেস্টিং চরিত্র নয়। বলা চলে ত্রৈলোক্য আর কালীবাবু মিলে ঊনবিংশ শতকের প্রেক্ষাপটে ইতিহাসের বীভৎসতম অপরাধ সংঘটিত করেছিল সেই সময়। কালীবাবুর চরিত্রে মুম্বইয়ের কেউ থাকবেন। পরিচালক জানালেন মুম্বই ও কলকাতার শিল্পীদের সমন্বয়ে হতে চলেছে এই প্রোজেক্ট। এই দুর্ধর্ষ গল্পই এবার আসতে চলেছে জি ফাইভে। আর থ্রিলার বানানোয় ব্যোমকেশ-মেকার অরিন্দমের দক্ষতা নিয়ে নতুন করে কিছু বলার নেই। এবং ত্রৈলোক্যর মতো ফ্যাসিনেটিং চরিত্রে জয়া আহসান যে কতটা মানানসই তা দর্শক জানেন।

এই গল্পের আরও এক গুরুত্বপূর্ণ চরিত্র হচ্ছে প্রিয়নাথ মুখোপাধ্যায়। যিনি হয়তো দেশের প্রথম ডিটেকটিভ, যিনি ত্রৈলোক্য আর কালীবাবুর অন্বেষণে বেরিয়ে পড়েছিলেন। প্রিয়নাথের ভূমিকায় দেখা যাবে টোটা রায়চৌধুরিকে। ত্রৈলোক্যর গল্প হল সংগ্রাম, স্ট্রাগল, বুদ্ধি-নির্বুদ্ধিতা, এবং রিয়ালিটি ও ইলিউশনের খেলা। এই সিরিজ দুটো সিজন জুড়ে হবে। মিউজিক করছেন বিক্রম ঘোষ। ‘জ্যোতি প্রোডাকশন’ প্রযোজিত এই ত্রৈলোক্যর গল্প জি ফাইভের অত্যন্ত অ্যাম্বিশাস প্রোজেক্ট হতে চলেছে। চলতি বছরেই চলে আসবে এই ওয়েব প্ল্যাটফর্মে।

[ আরও পড়ুন: ভিলেনের চরিত্রে ঐশ্বর্য রাই বচ্চন, নেপথ্যে মণিরত্নম ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং