BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ড্রাই’ বিহারে বিষমদে মৃত্যু ১১ জনের, দৃষ্টি হারালেন অনেকে

Published by: Kishore Ghosh |    Posted: August 6, 2022 1:52 pm|    Updated: August 6, 2022 9:24 pm

11 Dead In Illicit Liquor Tragedy at Dry Bihar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মদ (Liquor) নিষিদ্ধ নীতীশ কুমারের (Nitish Kumar) বিহারে (Bihar), সেখানেই বিষমদে মৃত্যুমিছিল! বিষাক্ত মদ খেয়ে এখনও অবধি মৃত্যু হয়েছে ১১ জনের। আশঙ্কাজনক ১২ জন। বিহারের সারন জেলার এই মর্মান্তিক ঘটনায় দৃষ্টিশক্তি হারিয়েছেন অনেকে। এখনও অবধি এই ঘটনায় ৫ জন মদের কারবারিকে গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ। বরখাস্ত করা হয়েছে স্থানীয় থানার পুলিশ আধিকারিককে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রথমবার গত বৃহস্পতিবার সারন জেলার (Saran) ফুলওয়ারিয়া পঞ্চায়েতে বিষমদ খেয়ে ২ ব্যক্তির মৃত্যুর কথা জানা যায়। এইসঙ্গে জানা গিয়েছিল, ঘটনায় অসুস্থ হয়েছেন অসংখ্য মানুষ। স্থানীয় পুলিশ জানিয়েছিল, ওই বিষয়ে খবর পাওয়া মাত্র একটি মেডিক্যাল টিম (Medical Team) গঠন করে ঘটনাস্থলে পাঠানো হয়। অসুস্থদের প্রথমে সদর হাসপাতালে ভরতি করা হয়। পরে গুরুতর অসুস্থদের পাটনার (Patna) পিএমসিএইচ (PMCH) হাসপাতাল ভরতি করা হয়েছে। সেখানেই চিকিৎসা চলাকালীন ৯ জনের মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, বিষমদ খেয়ে মৃত একজনকে দাহ করে ফেলা হয় প্রশাসন খবর পাওয়ার আগেই।

[আরও পড়ুন: ‘কেন্দ্রীয় প্রকল্পের টাকা নয়ছয় হচ্ছে’, মোদি-মমতা সাক্ষাতের পরদিনই প্রধানমন্ত্রীকে চিঠি শুভেন্দুর]

শনিবার প্রশাসনের তরফে জানানো হয়েছে, বর্তমানে পিএমসিএইচ হাসপাতাল ১২ জন গুরুতর অসুস্থের চিকিৎসা চলছে। আরও বলা হয়েছে, একটি হিন্দু রীতি অনুযায়ী শ্রাবণ মাসে নির্দিষ্ট তিথিতে স্থানীয়রা মদ পান করে থাকেন। এবার সেই রীতি পালনের দিনটা ছিল ৩ আগস্ট। ওই দিনই ফুলওয়ারিয়া পঞ্চায়েতের একদল মানুষ বিষমদ পান করেন বলে মনে করা হচ্ছে। এদিকে এই ঘটনায় এখনও অবধি ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই পাঁচ ব্যক্তি মদ তৈরি ও বিক্রি করতেন। এছাড়াও স্থানীয় থানার পুলিশ আধিকারিককে বরখাস্ত করা হয়েছে।

[আরও পড়ুন: দাম বাড়িয়েছে সৌদি, সুযোগ বুঝে ভারতে তেল বিক্রি বাড়াতে আগ্রহী রাশিয়া]

উল্লেখ্য, ২০১৬ সালের এপ্রিল মাসে রাজ্য মদ নিষিদ্ধ করে নীতীশ কুমার সরকার। যদিও বিহারে অবৈধ মদের কারবার রমরম করে চলে বলেই অভিযোগ বিরোধীদের। গত বছরের নভেম্বর থেকে আজ অবধি ৫০ জন ব্যক্তির মৃত্যু হয়েছে বিষাক্ত মদ খেয়ে। একের পর এক এমন ঘটনায় নীতীশ সরকারের বিরুদ্ধে সরব রাজ্যের বিরোধী দলগুলি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে