BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অমৃতসরে নামা ইটালির বিমানের ১২৫ যাত্রীর করোনা রিপোর্ট পজিটিভ, চাঞ্চল্য বিমানবন্দরে

Published by: Biswadip Dey |    Posted: January 6, 2022 4:10 pm|    Updated: January 6, 2022 5:17 pm

125 passengers on Italy-Amritsar flight test Corona positive | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে নতুন করে দাপাচ্ছে করোনা। এই পরিস্থিতিতে এবার ইটালি (Italy) থেকে পাঞ্জাবের অমৃতসরে (Amritsar) পৌঁছনো এক আন্তর্জাতিক চার্টার্ড বিমানের ১২৫ জন যাত্রীর শরীরে ধরা পড়ল করোনা (Coronavirus) সংক্রমণ। তাঁদের সকলকেই আইসোলেশনে রাখা হবে। এই ঘটনাকে কেন্দ্র করে পুলিশকর্মী ও বিমানবন্দর কর্মীদের বচসায় জড়িয়ে পড়তেও দেখা যায় যাত্রীদের।    

জানা গিয়েছে, বিমানটির যাত্রীদের দাবি, তাঁরা ইটালি থেকে বিমানে ওঠার আগে যখন পরীক্ষা হয়েছিল তখন তাঁদের রিপোর্ট কোভিড নেগেটিভ ছিল। তাঁরা বুঝতে পারছেন না কী করে ভারতে পৌঁছে তাঁদের পরীক্ষার ফল পজিটিভ হয়ে গেল। এই নিয়েই বচসার সূত্রপাত। যাত্রীরা সেখান থেকে বেরিয়ে যেতে চাইলে তাঁদের বাধা দেয় পুলিশ।

[আরও পড়ুন:দেশে ওমিক্রন মৃত্যু নিয়ে ধোঁয়াশা, রাজ্যগুলি তথ্য দেওয়ার পরেও কেন এড়িয়ে যাচ্ছে কেন্দ্র?]

বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, সংক্রমিত যাত্রীদের আইসোলেশনে রাখা হবে। তবে হোম আইসোলেশন নাকি কোনও আইসোলেশন সেন্টারে রাখা হবে তাঁদের, তা এখনও জানা যায়নি। বিমানটিতে মোট ১৭৯ জন যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার দুপুর ১.৩০ নাগাদ সেটি অমৃতসরে নামে। মাঝখানে যান্ত্রিক ত্রুটির জন্য জর্জিয়ায় থেমেছিল বিমানটি। সেখান থেকেই সংক্রমণ ছড়িয়েছিল কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে।

এদিকে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯২৮ জন। যা আগের দিনের দেড়গুণেরও বেশি। পটিজিভিটি রেট রাতারাতি বেড়ে ৬.৪৩ শতাংশ। এটাও আগের দিনের থেকে প্রায় ৪০ শতাংশ বেশি। এদিকে দেশের ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৬৩০ জন। এই পরিস্থিতিতে সংক্রমণের হার কমাতে মরিয়া কেন্দ্র। ৯টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে কোভিড টেস্টের সংখ্যা বাড়ানোর আরজি জানানো হয়েছে। এর মধ্যে রয়েছে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডের মতো রাজ্য।

[আরও পড়ুন: পাঞ্জাবের ঘটনায় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ মোদির, বিস্তারিত শুনে উদ্বেগ প্রকাশ কোবিন্দের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে