২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভিড়ের মাঝে মোদির নজর কাড়ল কিশোরী, খুদের আঁকা ছবি পেয়ে আপ্লুত প্রধানমন্ত্রী

Published by: Biswadip Dey |    Posted: November 20, 2022 12:55 pm|    Updated: November 20, 2022 12:55 pm

13 year old girl gifted PMi Modi his portrait during a road show in Gujarat। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাস্তার দু’পাশে থিকথিক করছে ভিড়। মানুষের কৌতূহল চরমে। তিনি আসছেন। দেশের প্রধানমন্ত্রী। একসময় ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রীও। ভোটের আগে গুজরাটের (Gujarat) ভাপি শহরের মানুষ তাই সকলেই যেন নেমে এসেছিলেন পথে। উদ্দেশ্য, একবার নরেন্দ্র মোদিকে (PM Modi) চাক্ষুষ করা। সেই ভিড়েই ছিল ১৩ বছরের ছোট্ট এক মেয়ে। তার হাতে ছিল তারই আঁকা মোদির পোট্রেট। সেই ছবি শেষপর্যন্ত সে পৌঁছেও দিয়েছে প্রধানমন্ত্রীর হাতে। শনিবার মোদির রোড শোয়ের এক অন্যতম দৃশ্য হয়ে রয়ে গেল সেটি।

আর মাত্র কয়েকদিন বাকি নির্বাচনের। এই পরিস্থিতিতে গুজরাটে জোরকদমে প্রচারে ব্যস্ত সব দলই। গত ৬টি বিধানসভা নির্বাচনে টানা জিতেছে বিজেপি। এবারও তাদের পাল্লা ভারী। তবুও প্রচারে বাকি দলগুলিকে যেন পিছনে ফেলে দিয়েছে গেরুয়া শিবির। মোদি-শাহর মতো হেভিওয়েটদের দেখা যাচ্ছে প্রচারে। নির্ঘণ্ট মেনে এদিন ভাপি শহরে হাজির হয়ে গিয়েছিলেন মোদি। তাঁর রোড শোয়ে উপস্থিত থাকতে কাতারে কাতারে মানুষ ভিড় জমিয়েছিলেন।

Gujarat girl
১৩ বছরের আমি ভাতু

[আরও পড়ুন: জেরার পরই বুকে ব্যথা, আসানসোল জেলা হাসপাতালে অনুব্রত]

সেই ভিড়েই দাঁড়িয়েছিল ছোট্ট মেয়েটি। তার নাম আমি ভাতু। মোদির ছবি এঁকে সেটা হাতে নিয়ে সে দাঁড়িয়েছিল। প্রায় চার ঘণ্টা দাঁড়িয়ে থাকার পরে অবশেষে দেখা মেলে প্রধানমন্ত্রীর। আমি চেষ্টা করছিল মোদির নিরাপত্তা রক্ষীদের ইশারা করতে। কিন্তু তাঁরা দেখার আগেই খোদ মোদিরই চোখ পড়ে যায়। এরপর দ্রুতই নিরাপত্তা রক্ষীরা এসে আমির হাত থেকে ছবিটি নিয়ে পৌঁছে দেয় প্রধানমন্ত্রীর কাছে। স্বাভাবিক ভাবেই আনন্দে ভাসছে আমি। তার কথায়, ”রোড শো চলাকালীন প্রধানমন্ত্রীই আমাকে দেখতে পান। তিনিই নিরাপত্তা রক্ষীদের নির্দেশ দেন ছবিটি আমার কাছ থেকে নিয়ে আসতে। আমি সম্মানিত বোধ করছি।” ছোট্ট মেয়ের মুখে যেন যুদ্ধজয়ের হাসি।

সম্প্রতি মোদিকে বারবার দেখা গিয়েছে গুজরাটে। আগামী ১-৫ ডিসেম্বর দুই পর্যায়ে নির্বাচন গুজরাটে। তার আগেই প্রধানমন্ত্রী বলেছেন, ‘আ গুজরাট মাই বানায়ু ছে।’ অর্থাৎ ‘এই গুজরাট আমার তৈরি।’ তিনি বলেন, ”প্রতিটি গুজরাটি আজ আত্মবিশ্বাসে ভরপুর। আর তাই নিজের অন্তরাত্মার সুরে কথা বলতে শোনা যায় গুজরাটিদের। প্রতিটি শব্দই আসে গুজরাটের হৃদয় থেকে। এই গুজরাট আমার তৈরি।” মোদির মুখে এমন কথা থেকে পরিষ্কার, নিজের নামের ম্যাজিক ব্যবহার করেই জয়ের ধারা বজায় রাখতে চাইছেন তিনি। আর তাই এমন স্লোগান দিয়েই নতুন করে জিতে নিতে চান গুজরাটিদের মন।

[আরও পড়ুন: নেতাজির অন্তর্ধান রহস্য বিকৃত করে সিনেমা-বই প্রকাশের অভিযোগ, জনস্বার্থ মামলা হাই কোর্টে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে