১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গম চুরির ‘শাস্তি’, মাথা কামিয়ে নগ্ন করে বেধড়ক মার ১৬ বছরের কিশোরকে  

Published by: Kishore Ghosh |    Posted: April 25, 2022 7:00 pm|    Updated: April 25, 2022 9:53 pm

16-year-old thrashed, head tonsured for stealing wheat in MP | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার অমানবিক ঘটনার সাক্ষী মধ্যপ্রদেশ (Maharashtra)। গম চুরির অভিযোগে এক নাবালককে নগ্ন করে বেধড়ক মারধর করা হল, এমনকী তার মাথা কামিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ। তবে এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই নড়চড়ে বসে পুলিশ। ভিডিও দেখে ৭ ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে। তাদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। যদিও এখনও অবধি একজনও গ্রেপ্তার হয়নি বলে জানা গিয়েছে।

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের গুনা জেলার মধুসূদনগড় মান্ডি (Madhusudhangarh Mandi) এলাকায়। জানা গিয়েছে, সম্প্রতি কৃষকদের থেকে গম কেনেন স্থানীয়রা। সেই গম চুরির অভিযোগ তোলা হয় ১৬ বছরের ওই কিশোরের বিরুদ্ধে। এরপরই তার উপর অমানবিক নির্যাতন চালায় বেশ কয়েকজন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, চুরির দায়ে কিশোরের মাথা কামিয়ে দেওয়া হচ্ছে। এইসঙ্গে চড়-লাথি-ঘুষি মারা হচ্ছে তাকে। এমনকী নাবালককে নগ্ন করে হেনস্তা করা হয় বলেও অভিযোগ উঠেছে।

[আরও পড়ুন: জামিন পাওয়ার পরই ফের গ্রেপ্তার জিগনেশ মেবানি, কারণ নিয়ে ধোঁয়াশা]

যদিও ওই কিশোর জানায়, সে গম চুরি করেনি। যেখানে গম রাখা ছিল সে কেবল সেখানে দাঁড়িয়ে ছিল। নির্যাতন চালানো ব্যক্তিরা অবশ্য সে কথা শুনতে চায়নি। তারা নিজেদের কাজ চালিয়ে যায়। পরে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যা দেখে নিন্দায় সরব হন নেটিজেনরা। একই ভিডিও পুলিশের নজরে আসতেই নড়চড়ে বসে প্রশাসন। ভিডিও দেখে মধুসূদনগড় পুলিশ ৭ অভিযুক্তকে চিহ্নিত করে। তাদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়। মূল অভিযুক্তেরও সন্ধান পেয়েছে পুলিশ। জানা গিয়েছে, তার নাম শিবরাজ ভিল। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত একজনকেও গ্রেপ্তার করা যায়নি। অভিযুক্তদের ধরতে তল্লাশি চালাচ্ছে পুলিশ। 

[আরও পড়ুন: গুজরাট উপকূলে আটক পাকিস্তানি নৌকা, উদ্ধার কয়েকশো কোটি টাকার মাদক]

মধুসূদনগড় থানার এসএইচও (SHO) অনুপ ভার্গব বলেন, “ওই কিশোর গম চুরি করেছিল কি করেনি তা তদন্তসাপেক্ষ বিষয়। কিন্তু কেউ এভাবে আইন নিজের তুলে নিতে পারেন না। চিহ্নিত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। শীঘ্রই তাদের গ্রেপ্তার করা হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে