BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বন্যা কবলিত কেরলে মৃত বেড়ে ১৮, এখনও নিখোঁজ বহু

Published by: Paramita Paul |    Posted: October 17, 2021 10:38 am|    Updated: October 17, 2021 11:35 am

18 killed, several missing after heavy rainfall triggers floods, landslides in Kerala | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্যা বিধ্বস্ত কেরলে (Kerala) মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮। এখনও নিখোঁজ বহু। উদ্ধারের কাজে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং সেনাও।

কেরলের একাধিক জেলায় প্রবল বৃষ্টি চলছে। যার জেরে জলমগ্ন বহু এলাকা। দোসর হয়েছে ধস। শনিবার রাতেই কোট্টায়াম জেলার কোট্টিকল এলাকা থেকে ধসের খবর মিলেছিল। ৬ জনের মৃত্যুও হয়। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রবিবার সকালে সেখান থেকে আরও ৩টি দেহ উদ্ধার হয়েছে। যার জেরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯। এখনও নিখোঁজ আরও ১২ জন। অন্যান্য জেলা থেকে আরও ৯ জনের মৃত্যুর খবর মিলেছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮। যদিও সরকারি তথ্য বলছে, এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: ছত্তিশগড়ের পর মধ্যপ্রদেশ, বিসর্জনের শোভাযাত্রায় পথচারীদের পিষল বেপরোয়া গাড়ি]

 

দক্ষিণের এই রাজ্যের ৬ জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। আরব সাগরের দক্ষিণ-পূর্বে কেরল উপকূলে অবস্থান করছে একটি নিম্নচাপ। আর তার জেরেই চলছে বৃষ্টিপাত। রবিবার পর্যন্ত অতি ভারী বৃষ্টির পূর্বাভাস ছিল। এদিন মৌসম ভবন জানিয়েছে, নিম্নচাপের তীব্রতা কমেছে। সোমবার থেকে বৃষ্টি কমবে। আপাতত পাঁচটি জেলায় লাল সতর্কতা জারি করা ছাড়াও দু’টি জেলায় হলুদ সতর্কতা জারি রয়েছে। আরও সাতটি জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা।

[আরও পড়ুন: টানা চারদিন ঊর্ধ্বমুখী পেট্রল-ডিজেলের মূল্য, উৎসবের মরশুমে মধ্যবিত্তের মাথায় হাত]

শনিবারই রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক সারেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। রবিবারও ফের বৈঠকে বসেছে মন্ত্রিসভা। চলছে উদ্ধারকার্যও। ইতিমধ্যে এনডিআরএফের ১১টি দল, সেনার ২টি দল এবং ডিফেন্স কর্পের আরও দু’টি দল নেমেছে উদ্ধারকার্যে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে