১ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কংক্রিট মিক্সার ট্রাকে লুকিয়ে বাড়ি ফেরার চেষ্টা, আটক ১৮ জন পরিযায়ী শ্রমিক

Published by: Soumya Mukherjee |    Posted: May 2, 2020 3:10 pm|    Updated: May 2, 2020 3:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগে ঢাকা থেকে মাছের ড্রামে লুকিয়ে গ্রামের বাড়িতে যাওয়ার সময় ধরা পড়েছিল কয়েকজন পরিযায়ী শ্রমিক। বাংলাদেশের সেই ঘটনারই যেন পুনরাবৃত্তি হল ভারতে। একটি কংক্রিট মিক্সার ট্রাক (concrete mixer truck) -এর মধ্যে লুকিয়ে মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশ যাওয়ার সময় আটক করা হল ১৮ জন পরিযায়ী শ্রমিককে। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, লকডাউন বৃদ্ধির ফলে প্রচণ্ড সমস্যায় পড়েছেন বিভিন্ন রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকরা। বিশেষ ট্রেনের মাধ্যমে তাঁদের নিজের রাজ্যে ফিরিয়ে দেওয়ার কাজ শুরু হলেও অনেকেই বিষয়টি নিয়ে চিন্তায় রয়েছেন। বিভিন্ন উপায়ে বাড়ি ফেরার চেষ্টা করছেন। সেই উদ্দেশ্যেই মহারাষ্ট্র থেকে একটি কংক্রিট মিক্সার ট্রাকের মিক্সার ট্যাঙ্কের ভিতরে লুকিয়ে উত্তরপ্রদেশের রাজধানী লখনউয়ে ফেরার চেষ্টা করছিলেন ১৮ জন পরিযায়ী শ্রমিক। কিন্তু, শেষ রক্ষা হল না। শনিবার সকালে মধ্যপ্রদেশের ইন্দোরের উপর দিয়ে যাওয়ার সময় পুলিশের হাতে ধরা পড়ে গেলেন তাঁরা।

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত পালঘরে সাধু হত্যাকাণ্ডে অভিযুক্ত, কোয়ারেন্টাইনে পুলিশ-সহ ৪৩ ]

এই সময়ে তোলা একটি ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তার উপরে দাঁড়িয়ে রয়েছে একটি মিক্সার ট্রাক। আর তার মিক্সার ট্যাঙ্কের মধ্যে থেকে ব্যাগ নিয়ে একে একে বেরিয়ে আসছেন ভিতরে লুকিয়ে থাকা শ্রমিকরা। আর ওই ট্রাকটির চারদিক দাঁড়িয়ে রয়েছেন বেশকিছু পুলিশকর্মী।

এপ্রসঙ্গে ইন্দোরের ডিএসপি উমাকান্ত চৌধুরি বলেন, ‘ওই ব্যক্তিরা মহারাষ্ট্র থেকে লখনউ যাচ্ছিল। আটক করার পর ট্রাকটিকে পুলিশ স্টেশনে পাঠানো হয়েছে। এই ঘটনার প্রেক্ষিতে একটি এফআইআরও দায়ের হয়েছে।’

[আরও পড়ুন: বালাই নেই সামাজিক দূরত্বের, কলা নিতে হুড়োহুড়ি পরিযায়ী শ্রমিকদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement