৩০ আশ্বিন  ১৪২৬  শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝ আকাশে ঝড়ের জেরে বিপদে পড়েছিল এয়ার ইন্ডিয়ার দুটি বিমান। শেষ পর্যন্ত অবশ্য বড় কোনও ক্ষয়ক্ষতি হয়নি। একটি বিমানের এক কেবিন ক্রু জখম হলেও দুটি বিমানের বাকি যাত্রীরা সবাই সুস্থ আছেন বলেই জানা গিয়েছে। এর মধ্যে একটি বিমান দিল্লি থেকে বিজয়ওয়াড়া ও অন্যটি দিল্লি থেকে কোচি হয়ে তিরুবন্তপুরম যাচ্ছিল। বর্তমানে ওই ঘটনা দুটির তদন্ত করছে এয়ার ইন্ডিয়ার সুরক্ষা বিভাগ।

[আরও পড়ুন: চিন্ময়ানন্দের বিরুদ্ধে আনা হল না ধর্ষণের অভিযোগ, চরম হতাশ নির্যাতিতা ছাত্রী]

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, শুক্রবার ঘটনাটি ঘটেছে। দিল্লি থেকে কোচি পর্যন্ত কোনও সমস্যা হয়নি। কিন্তু, কোচি থেকে তিরুবন্তপুরম যাওয়ার পথে এয়ার ইন্ডিয়ার এআই ০৪৯ ফ্লাইটটি প্রবল ঝড়ের মুখে পড়ে। এর ফলে বিমানটির কিছু ক্ষতি হলেও ভিতরে থাকা ১৭২ জন যাত্রী নিরাপদে আছেন।

এক আধিকারিক জানান, কোচি থেকে উড়ার পরেই বজ্রবিদ্যুত-সহ ঝড়ের মুখোমুখি পড়ে বিমানটি। শেষ পর্যন্ত অবশ্য যাত্রীদের কোনও ক্ষতি হয়নি। তবে অবতরণের সময় বিমানটির সামান্য ক্ষতি হয়। এর জেরে ফেরার বিমানটি চার ঘণ্টা দেরি হয়। পুরো বিষয়টি তদন্ত করে দেখছেন সুরক্ষার দায়িত্ব থাকা আধিকারিকরা।

[আরও পড়ুন: সৌদির কারখানায় বিস্ফোরণের জের, ভারতে ফের বাড়ছে তেলের দাম]

গত ১৭ সেপ্টেম্বরও প্রায়ই একই ঘটনা ঘটেছিল দিল্লি থেকে বিজয়ওয়াড়াগামী একটি বিমানে। দিল্লি থেকে সন্ধ্যা সাতটা আট মিনিটে টেক অফ করে এআই ৪৬৭ বিমানটি। রাত ৯ টা ৪০ মিনিটে সেটা বিজয়ওয়াড়াতে নামার কথা ছিল। কিন্তু, ওড়ার কিছুক্ষণের মধ্যেই প্রবল ঝড়ের মধ্যে পড়ে বিমানটি। এর পাশাপাশি তাতে একটি বাজও পড়ে। এতে বিমানটির ক্ষতি হলেও ভিতরে থাকা ১৭৪ যাত্রীরা কেউ জখম হননি। বিষয়টি প্রথমে এয়ার ইন্ডিয়ার সুরক্ষা দায়িত্বে থাকা আধিকারিকদের জানাননি বিমানের পাইলট ও অন্য কর্মীরা। এর জন্য তাঁদের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং