BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সাতমাস ধরে ভাইদের ধর্ষণের জেরে অন্তঃসত্ত্বা ১১ বছরের কিশোরী, জন্ম দিল সন্তানের, তারপর…

Published by: Sulaya Singha |    Posted: January 24, 2023 8:08 pm|    Updated: January 24, 2023 8:08 pm

2 brothers get life term for raping 11-year-old, girl delivered baby | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১১ বছরের কিশোরীকে সাতমাস ধরে লাগাতার গণধর্ষণ। যার জেরে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে সে। সন্তানের জন্ম দিতেও বাধ্য হয়। গাজিয়াবাদের এই অমানবিক ঘটনায় দোষী সাব্যস্ত দুই ভাইকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করল আদালত।

পুলিশ জানিয়েছে, সোমবার দোষী দুই ভাই প্রদীপ কুমার (২১) ও দিলীপ কুমারের (১৯) সাজা ঘোষণা করে আদালত। নির্যাতিতার বাড়িতে ভাড়া থাকত তারা। অভিযোগ, গত বছর ১৫ জানুয়ারি থেকে ওই কিশোরীর উপর যৌন নির্যাতন শুরু করে দু’জন। প্রথমে ভয়ে গোটা বিষয়টা মুখ বুজে সহ্য করেছিল কিশোরী। আগস্টের শেষ সপ্তাহ পর্যন্ত নিজেদের যৌন চাহিদা পূরণ করতে থাকে দুই ভাই। শেষমেশ সেপ্টেম্বরের ৫ তারিখ দু’জনের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করেন কিশোরীর মা। তদন্তের পর দুই অভিযুক্তের বিরুদ্ধে ২৭ সেপ্টেম্বর চার্জশিট পেশ করে পুলিশ।

[আরও পড়ুন: অস্কারের মূল পর্বে মনোনীত ‘নাতু নাতু’, লড়াইয়ে বাঙালি পরিচালকের তথ্যচিত্রও]

পুলিশের তরফে জানানো হয়, মেয়েকে দেখে সন্দেহ হয় মায়ের। শারীরিক পরীক্ষার পর জানতে পারেন তাঁর মেয়ে অন্তঃসত্ত্বা। এরপরই পুলিশকে গোটা ঘটনার কথা জানান তিনি। মেডিক্যাল পরীক্ষা করা হয় ১১ বছরের কিশোরীর। সেখানেই জানা যায়, ৩৬ মাসের অন্তঃসত্ত্বা সে। তাই আর গর্ভপাত সম্ভব নয়। পকসো আইনে দুই অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর করা হয়। যার ভিত্তিতে গ্রেপ্তার করা হয় প্রদীপ ও দিলীপকে। আদালতে মামলাটি চলাকালীনই পুত্রসন্তানের জন্ম দেয় কিশোরী। কিন্তু নির্যাতিতার পরিবার সদ্যোজাতর দায়িত্ব নিতে রাজি না হওয়ায় তাকে শিশুসুরক্ষা কমিটির কাছে পাঠিয়ে দেওয়া হয়।

১০৫ দিন ধরে মামলা চলার পর দুই অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয় পকসো আদালত। দোষীদের ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে। তবে গোটা ঘটনায় এখনও মানসিক ট্রমার মধ্যে রয়েছে ওই কিশোরী।

[আরও পড়ুন: রাজ্যের বিরুদ্ধে বিপুল তছরুপের অভিযোগ! জনস্বার্থ মামলায় CAG এবং অর্থসচিবকে যুক্ত করল হাই কোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে