৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাও দমনে বিরাট সাফল্য, মহারাষ্ট্রের গড়চিরৌলিতে পুলিশি অভিযানে নিকেশ ২৬ মাওবাদী

Published by: Subhajit Mandal |    Posted: November 13, 2021 7:54 pm|    Updated: November 13, 2021 8:14 pm

26 Naxals have been eliminated in an encounter with the C-60 unit of Maharashtra Police in Gadchiroli | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাওবাদী দমনে বড়সড় সাফল্য মহারাষ্ট্র পুলিশের (Maharastra Police)। মহারাষ্ট্রের গড়চিরৌলিতে পুলিশের অভিযানে খতম ২৬ মাও জঙ্গি। মাওবাদীদের পালটা গুলিতে ৪ জন পুলিশ কর্মী আহত হয়েছেন বলে পুলিস সূত্রের দাবি। ওই ৪ জনকে ইতিমধ্যেই এয়ারলিফট করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

গড়চিরৌলিতে মাওবাদীদের (Maoist) দৌরাত্ম্য একেবারেই নতুন কিছু নয়। প্রায় প্রতিদিনই এই এলাকায় সেনা জওয়ান তথা সাধারণ নাগরিকদের টার্গেট করে নকশালপন্থীরা। মাঝে মাঝেই গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় পুলিশও। তেমনই শনিবার মাওবাদীদের দমন করার লক্ষ্যেই ওই এলাকার প্রত্যন্ত বনাঞ্চলে অভিযান চালাতে যায় মহারাষ্ট্র পুলিশের সি-৬০ (C-60) বাহিনীর একটি দল।

মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে ২৬ জনকে ইতিমধ্যেই নিকেশ করেছে মহারাষ্ট্র পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযান এখনও চলছে। অভিযান শেষ হলে আরও বড় কোনও সাফল্যের খবর মিলতে পারে। এখনও পর্যন্ত ৪ জন পুলিশকর্মী আহত হয়েছেন। তাঁদের চিকিৎসার জন্য এয়ারলিফট করে শহরে আনা হচ্ছে।

[আরও পড়ুন: মণিপুরে অসম রাইফেলসের কনভয়ে বড়সড় জঙ্গি হামলা, মৃত অন্তত ৬]

প্রসঙ্গত, দেশের অন্যান্য প্রান্তে নকশালপন্থীদের দৌরাত্ম্য অনেকটা নিয়ন্ত্রণ করা গেলেও গড়চিরৌলি, সুকমা, দান্তেওয়াড়ার মতো এলাকায় এখনও স্বমহিমায় সন্ত্রাস চালাচ্ছে মাওবাদীরা। কেন্দ্রের বিজেপি (BJP) সরকার ২০২৩ সালের মধ্যে দেশ থেকে মাওবাদীদের সম্পূর্ণ নির্মূল করার পরিকল্পনা নিয়েছে। কিন্তু প্রতিরক্ষা বিশেষজ্ঞদের মতে, কেন্দ্র যাই দাবি করুক না কেন, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ ও মহারাষ্ট্রে ফের শক্তি বাড়াচ্ছে লাল সন্ত্রাস। বিশেষ করে সুকমা, দান্তেওয়াড়া, গড়চিরৌলির মতো এলাকায় বারবার মাওবাদীদের আস্ফলন চিন্তা বাড়াচ্ছে সরকারের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে