BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

TMC in Tripura: হিন্দু ভাবাবেগে আঘাত, কুণাল ঘোষের বিরুদ্ধে ত্রিপুরার তিনটি থানায় দায়ের অভিযোগ

Published by: Paramita Paul |    Posted: November 7, 2021 12:57 pm|    Updated: November 7, 2021 1:43 pm

3 Complaint lodged against TMC leader Kunal Ghosh in Tripura | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল নেতা কুণাল ঘোষের (Kunal Ghosh) বিরুদ্ধে ফের অভিযোগ দায়ের ত্রিপুরায়। ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে উত্তর-পূর্ব রাজ্যের তিনটি থানায় অভিযোগ দায়ের হয়েছে। তৃণমূল মুখপাত্রকে অবিলম্বে ত্রিপুরায় হাজির হওয়ার জন্য নোটিসও পাঠিয়েছে পুলিশ। তৃণমূল (TMC) নেতার দাবি, বিজেপি ভয় পেয়েছে। তাই হামলা-মামলা করছে তারা।

দিন কয়েক আগে আগরতলা (Agaratala) শহরে ভোটপ্রচারে গিয়েছিলেন কুণাল ঘোষ। অভিযোগ, সেই প্রচারসভা থেকে রামায়ণ নিয়ে বিতর্কিত মন্তব্য করেন তিনি। বলেছিলেন, “রামরাজ্যে সীতাকে পাতালে প্রবেশ কেন করতে হয়েছিল? কেন অগ্নিপরীক্ষা দিতে হয়েছিল সীতাকে?” রামায়ণের রামরাজত্বের যুগে মহিলাদের নিরাপত্তা ছিল না বলে দাবি করেছিলেন কুণাল। এর পরই বিতর্ক দানা বাঁধে। তৃণমূলের এধরনের মন্তব্য স্থানীয়দের ভাবাবেগে আঘাত করেছে বলে অভিযোগ।

[আরও পড়ুন: পাকিস্তানের জয়ে উল্লাস! স্ত্রী ও শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধেই এফআইআর দায়ের স্বামীর]

TMC leader Kunal Ghosh falls ill in Tripura police station during interrogation
ফাইল ছবি

এর পরই ত্রিপুরার (Tripura) তিনটি থানা-অমরপুর, ওম্পি এবং নতুন বাজারে কুণাল ঘোষের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। সেই সূত্র ধরে তাঁকে নোটিস পাঠিয়েছে পুলিশ। ডেকে পাঠানো হয়েছে ত্রিপুরায়। ইতিপূর্বে পশ্চিম থানাতেও তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল। নোটিসও পাঠানো হয়েছিল। হাজিরাও দিয়েছিলেন তিনি।

এবারের তিনটি নোটিসের প্রেক্ষিতে কুণাল ঘোষের প্রতিক্রিয়া, “ত্রিপুরায় রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গিয়েছে বিজেপি। ভয় পাচ্ছে ওরা। তাই এত হামলা-মামলা।” এর পরই তাঁর প্রশ্ন, “বিজেপি রাম রাজত্ব, রামায়ণ নিয়ে সারাদিন চেঁচাতে পারে। আর আমরা রামায়ণ নিয়ে কথা বললেই ভুল? তাহলে আদালত ঠিক করে দিক রামায়ণের কোনও অংশ নিয়ে কথা বলা যাবে, আর কোনটা নিয়ে নয়।” তিনি আরও জানিয়েছেন, “ত্রিপুরার পুলিশ কর্তাদের সঙ্গে কথা বলছি। সাধারণত নোটিস পেলে আমি সশরীরে হাজিরা দিই। এবারও যাব।”

[আরও পড়ুন: করোনার প্রকোপ কাটেনি, আরও ৬ মাস বিনামূল্যে রেশন দিক কেন্দ্র, মোদিকে চিঠি সৌগতর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে